বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs CSK: আইপিএলে তাণ্ডব চালিয়েও আক্ষেপ ঝরে পড়ল রাহানের গলায়, বোঝা গেল, ভারতের টেস্ট জার্সি তাঁর কাছে কত প্রিয়

MI vs CSK: আইপিএলে তাণ্ডব চালিয়েও আক্ষেপ ঝরে পড়ল রাহানের গলায়, বোঝা গেল, ভারতের টেস্ট জার্সি তাঁর কাছে কত প্রিয়

অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

MI vs CSK IPL 2023: ওয়াংখেড়েতে চার-ছক্কার ঝড় তুলে চলতি আইপিএলের সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন অজিঙ্কা রাহানে।

টসের আগে জানতে পেরেছেন চেন্নাই তাঁকে মাঠে নামাচ্ছে মুম্বইয়ের বিরুদ্ধে। অজিঙ্কা রাহানে সুযোগের অপেক্ষায় যে ওৎ পেতে বসেছিলেন, সেটা বোঝা যায় তাঁর ব্যাটিং দেখেই। ম্যাচের শেষে রাহানে জানাতে কুণ্ঠা বোধ করেননি যে, তিনি নিজেকে প্রস্তুত রেখেছিলেন যাতে সুযোগ এলেই কাজে লাগাতে পারেন।

মইন আলি সুস্থ নন বলে ওয়াংখেড়েতে মাঠে নামতে পারেননি। মহেন্দ্র সিং ধোনির মতো বিচক্ষণ ক্যাপ্টেন ভালোভাবেই জানেন, কোথায় কোন ক্রিকেটারকে কীভাবে ব্যবহার করে হবে।

রাজ্যদলের হয়ে ওয়াংখেড়েতে বহু ম্যাচ খেলেছেন অজিঙ্কা। মুম্বইয়ের হয়ে গত ঘরোয়া মরশুমে বিস্তর রানও পেয়েছেন। সুতরাং, ঘরের মাঠে খেলতে নামলে রাহানে যে বাড়তি আত্মবিশ্বাস পাবেন, সেটা বুঝতে অসুবিধা হয়নি ধোনির। শেষমেশ রাহানেকে নামানোর মাস্টারস্ট্রোকটাই চেন্নাইয়ের জয়ের রাস্তা পরিষ্কার করে।

অজিঙ্কা মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি। হাতের তালুর মতো চেনা ওয়াংখেড়েতে তাণ্ডব চালিয়ে তৃপ্ত রাহানে। সেটাই অবশ্য স্বাভাবিক। কেননা মুম্বইয়ের বিরুদ্ধে যেরকম ব্যাট করেন, তাতে চেন্নাইয়ের পক্ষে পরের ম্যাচগুলিতে তাঁকে বসিয়ে রাখা মুশকিল হবে। তার উপর চলতি আইপিএলের দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন তিনি।

আরও পড়ুন:- IPL-এ দ্রুততম ৬০০০, কোহলির রেকর্ড ভাঙলেন ওয়ার্নার, সব থেকে বেশি রান করা ৫ ক্রিকেটারের তালিকায় চোখ রাখুন

প্রাপ্তির ভাঁড়ার কার্যত পূর্ণ। তা সত্ত্বেও তৃপ্তির মাঝে আক্ষেপের কথা শোনা গেল রাহানের গলায়। ম্যাচের শেষে অজিঙ্কা যে কথাগুলো বলেন, তাতে স্পষ্ট বোঝা যায় তাঁর আসল উদ্দেশ্য কী। আসলে ওয়াংখেড়েতে কখনও টেস্ট ম্যাচ না খেলার হতাশাই ঝরে পড়ে রাহানের গলায়।

অজিঙ্কা বলেন, ‘ওয়াংখেড়েতে খেলা আমার ভীষণ পছন্দের। আমি খুব ভালো করে চিনি এই মাঠকে। তবে এখানে কখনও টেস্ট খেলা হয়নি আমার। ওয়াংখেড়েতে অন্তত একটি টেস্ট ম্যাচ খেলতে চাই।'

রাহানের কাছে জাতীয় দলের টেস্ট জার্সি কত প্রিয়, সেটা স্পষ্ট বোঝা যায় তাঁর কথাবার্তায়। এটাও বোঝা যায় যে, আইপিএলের পারফর্ম্যান্স দিয়েই তিনি জাতীয় দলে ফিরতে মরিয়া।

আরও পড়ুন:- MI vs CSK IPL 2023: সুযোগ পেয়েই চমকে দিলেন রাহানে, রোহিতদের ডেরায় দাদাগিরি ধোনিদের

অজিঙ্কা এও স্পষ্ট করে দেন যে, বাকিদের মতো উদ্ভাবনী শট খেলার কথা কখনও ভাবেন না। কেননা তাঁর খেলার ভিত্তিই হল স্বাভাবিক ক্রিকেটীয় শট। সেটাই তাঁর আসল শক্তি।

রাহানের কথায়, ‘আমার ঘরোয়া মরশুমটা দারুণ কেটেছে। নেটেও ভালো ব্যাট করছিলাম। আমি শুধু স্বাভাবিক ক্রিকেটীয় শট খেলার চেষ্টা করি। ওটাই আমার শক্তি। বাকিদের মতো স্লগ শট খেলাটা আমার কাজ নয়। টাইমিং আর বলের কাছে পৌঁছনোর দিকে নজর থাকে আমার। সব মিলিয়ে, এই ইনিংসটি দারুণ উপভোগ করেছি।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বদলে গেল দিনকাল, এই রাজ্যের সরকারি কর্মীদের জন্যে বেঁধে দেওয়া হল '১৯'-এর ডেডলাইন নবম সংস্করণেও হল না শাপমুক্তি, জিতবে না হোম টিম; দশ বছর বাদে শেষ চারে প্রোটিয়ারা WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়, রাস্তায় নেমে উদযাপন হাজার হাজার আফগান মানুষের ‘ফোন করলেই এমন ভাব দেখাবে যেন…’! সন্তানদের কোন স্বভাবে বিরক্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.