বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > MI vs CSK: শেষ ওভারে ১৭ রান দিয়ে ম্যাচ হারিয়েছেন বটে, তবে চেন্নাই ম্যাচেই দুর্দান্ত এক রেকর্ডও গড়েছেন উনাদকাট
জয়দেব উনাদকাট। ছবি- আইপিএল।

MI vs CSK: শেষ ওভারে ১৭ রান দিয়ে ম্যাচ হারিয়েছেন বটে, তবে চেন্নাই ম্যাচেই দুর্দান্ত এক রেকর্ডও গড়েছেন উনাদকাট

  • ধোনি ক্রিজে থাকলে কোনও কিছুই অসম্ভব নয়। তাই মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে জয়দেব উনাদকাট শেষ ওভারে ১৭ রান খরচ করায় অবাক নন কেউই। উল্লেখযোগ্য বিষয় হল, চেন্নাই ম্যাচেই জয়দেব এমন এক রেকর্ড গড়েন, যা ভারতের আর কোনও বাঁ-হাতি পেসারের নেই।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ওভারে ১৭ রান খরচ করে উনাদকাট মুম্বইকে ম্যাচ হারিয়েছেন বলে ছি ছি করার কিছু নেই। অনেকেই হয়ত জানেন না যে, এই ম্যাচেই জয়দেব এমন এক রেকর্ড গড়েছেন, যা ভারতের আর কোনও বাঁ-হাতি পেসারের নেই।

চেন্নাই ম্যাচে জোড়া উইকেট নেওয়ার সুবাদে উনাদকাট ভারতের প্রথম বাঁ-হাতি পেসার হিসেবে টি-২০ ক্রিকেটে ২০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। ভারতের আর কোনও বাঁ-হাতি পেসার সংক্ষিপ্ত ফর্ম্যাটে এই মাইলস্টোন ছুঁতে পারেননি।

আরও পড়ুন:- 'কখনও এদিকে মারছিস, কখনও ওদিকে, কোনও একদিক তো ছেড়ে রাখ!' মজার ছলে ৩৬০ ডিগ্রি সূর্যকুমারকে অনুরোধ জাদেজার: ভিডিয়ো

শুক্রবার চেন্নাই ওপেনার রবীন উথাপ্পার উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই মাইলস্টোনে পৌঁছে যান উনাদকাট। পরে প্রিটোরিয়াসের উইকেটটিও তুলে নেন তিনি। ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে উনাদকাটের টি-২০ উইকেট সংখ্যা দাঁড়ায় ২০১।

আরও পড়ুন:- DC vs RR: এক মরশুমে ৩টি IPL সেঞ্চুরি, বিরাট কোহলিকে ধরে ফেললেন বাটলার

ভারতের বাঁ-হাতি পেসারদের মধ্যে এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ইরফান পাঠান। তিনি টি-২০ ক্রিকেটে ১৭৩টি উইকেট নিয়েছেন। ১৬২টি উইকেট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন নেহরা। আরপি সিং টি-২০ ক্রিকেটে ১৪৬টি উইকেট নিয়েছেন। তিনি রয়েছেন তালিকার চতুর্থ স্থানে। জাহির খান তালিকার পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন। সংক্ষিপ্ত ফর্ম্যাটে জাহির মোট ১৩৯টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন