বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs CSK: ধোনিকে কেন সর্বকালের সেরা ফিনিশার বলা হয়, প্রমাণ এই পরিসংখ্যানই, সম্ভ্রমে মাথা নত মাইকেল ভনের

MI vs CSK: ধোনিকে কেন সর্বকালের সেরা ফিনিশার বলা হয়, প্রমাণ এই পরিসংখ্যানই, সম্ভ্রমে মাথা নত মাইকেল ভনের

ম্যাচ জেতালেন ধোনি। ছবি- আইপিএল।

'শেষ ওভারে সর্বকালের সেরা হিটার', সোশ্যাল মিডিয়ায় ধোনিকে কুর্নিশ জানালেন মাইকেল ভন। IPL-এর মঞ্চে ধোনি তিনবার এমন কৃতিত্ব অর্জন করেন, যা আর কেউ একবারের বেশি করে দেখাতে পারেননি।

মহেন্দ্র সিং ধোনিকে কেন সর্বকালের সেরা ফিনিশার হিসেবে বিবেচনা করা হয়, আরও একবার সেটা বোঝা গেল আইপিএল ২০২২-এর মঞ্চে। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের শেষ চার বলে ২টি চার ও ১টি ছক্কা-সহ ১৬ রান তুলে চেন্নাইকে ম্যাচ জেতালেন ধোনি।

এমনটা অবশ্য এই প্রথম নয়, বরং এর আগেও একাধিকবার করে দেখিয়েছেন মাহি। আইপিএলে শেষ ওভারে ১৫ রানের বেশি সংগ্রহ করে এই নিয়ে মোট তিনবার ম্যাচ জেতালেন ধোনি। আর কোনও ক্রিকেটারই একবারের বেশি এমন কৃতিত্ব দেখাতে পারেননি।

আরও পড়ুন:- MI vs CSK: ৬, ৪, ২, ৪, শেষ ওভারে ধোনি ধামাকা, রোহিতদের মুখের গ্রাস কাড়লেন মাহি

তবে ধোনিকে কেন সর্বকালের সেরা ফিনিশার বলা হয়, তার প্রমাণ মেলে ছোট্ট একটা পরিসংখ্যানেই। টি-২০ ক্রিকেটে রান তাড়া করতে নেমে ম্যাচের শেষ ওভারে ধোনি মোট ১২১টি বল খেলেছেন। সংগ্রহ করেছেন ৩২৩ রান। চার মেরেছেন ২৬টি। ছক্কা হাঁকিয়েছেন ২৯টি। স্ট্রাইক-রেট ২৬৬.৯৪।

আরও পড়ুন:- MI vs CSK: জাল পাতলেন ধোনি, ফাঁদে পা দিয়ে আউট পোলার্ড, ১২ বছর আগে এভাবেই কায়রনকে সাজঘরে ফিরিয়েছিলেন মাহি, ভিডিয়ো

এমন পরিসংখ্যান দেখলে সম্ভ্রমে মাথা নত হওয়াই স্বাভাবিক। সাধে কি আর সোশ্যাল মিডিয়ায় ধোনিকে কুর্নিশ জানালেন মাইকেল ভন! ধোনি শেষ বলে বাউন্ডারি মেরে রোহিতদের মুখের গ্রাস ছিনিয়ে নেওয়ার পরেই প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক টুইট করেন, ‘শেষ ওভারে সর্বকালের সেরা হিটার এমএস ধোনি’।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ডাস্টবিন করে রেখেছে' লোকসভা ভোটের আগে প্রার্থী বাছাই নিয়ে অনন্ত মহারাজের তোপ অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল খোঁচা মারলেন লঙ্কাকে, শুরু বিতর্ক ফোনের ফ্ল্যাশলাইট আর সমবেত কণ্ঠে ফসিলসের হাস্নুহানা! রূপম উন্মাদনায় ভাসল কলকাতা ‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.