বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > MI vs DC: ব্যাটে বল লেগেছে জানতেন! তাও DRS নেননি কেন? RCB প্লে-অফে ওঠার পর জানালেন পন্ত
সেই ডিআরএস এবং ম্যাচ হারের পর হতাশ ঋষভ পন্ত। (ছবি সৌজন্যে টুইটার)

MI vs DC: ব্যাটে বল লেগেছে জানতেন! তাও DRS নেননি কেন? RCB প্লে-অফে ওঠার পর জানালেন পন্ত

  • MI vs DC: টিম ডেভিডের ব্যাটে বল লাগলেও ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) না নেওয়ায় ম্যাচের মোড় পুরোপুরি ঘুরে যায়। যিনি ১১ বলে ৩৪ রান করেন। তবে কেন ডিআরএস নেননি, সেই কারণ ব্যাখ্যা করলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত।

একাধিক ভুল হয়েছে। কিন্তু টিম ডেভিডের ব্যাটে বল লাগলেও ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) না নেওয়ার সিদ্ধান্তে ম্যাচের মোড় পুরোপুরি ঘুরে যায়। সেই রিভিউ নেননি কেন, সেই কারণ ব্যাখ্যা করলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত।

আরও পড়ুন: MI vs DC: দিল্লিকে কাঁদিয়ে কোহলিদের প্লে-অফের টিকিট উপহার দিলেন রোহিতরা

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতলেই প্লে-অফে চলে যেত দিল্লি। কিন্তু মুম্বই জিতে যাওয়ায় শেষ চারে চলে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছিটকে গিয়েছে দিল্লি। সেই হতাশার মধ্যেই ম্যাচের পরে পন্ত বলেন, ‘আমি ভেবেছিলাম, কিছু একটায় লেগেছে। বাকিরা নিশ্চিত ছিল না। শেষপর্যন্ত আমি ডিআরএস না নেওয়ার সিদ্ধান্ত নিই।'

কী হয়েছিল?

শনিবার ১৪.৩ ওভারে আউট হয়ে যান মুম্বইয়ের ডেওয়াল্ড ব্রেভিস। যে ব্রেভিসের সোজা ক্যাচ ফস্কেছিলেন পন্ত। তারপর মাঠে নামেন ডেভিড। বল করতে আসেন শার্দুল ঠাকুর। প্রথম বলেই 'আউট' হয়ে যান মুম্বই ব্যাটার। ষষ্ঠ স্টাম্পে রাখা শার্দুলের বল ডেভিডের ব্যাট ছুঁয়ে পন্তের কাছে চলে যায়। পন্ত বল ধরে আগ্রহ দেখালেও অনফিল্ড আম্পায়ার দেখাননি। আগ্রহ দেখান শার্দুলও।

তবে ডিআরএস নেওয়া হবে কিনা, তা নিয়ে ধন্দে ছিলেন পন্তরা। শার্দুল ও দিল্লির অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে কিছুক্ষণ আলোচনা করেন। তারপর ডিআরএস নেবেন না বলে ঠিক করেন। তারপরেই রিপ্লেতে দেখা যায়, ডেভিডের ব্যাটে চুমু খেয়ে বল পন্তের হাতে জমা পড়েছিল। সেই রিপ্লে দেখে রীতিমতো হা-হুতাশ করতে দেখা যায় দিল্লিকে। যে ডেভিড ম্যাচের মোড় ঘোরানো ১১ বলে ৩৪ রান করেন ডেভিড।

বন্ধ করুন