বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs GT, IPL 2023 Qualifier 2: দল হারলেও উজ্জ্বল সূর্য, ৬০০-র বেশি রান করে সচিনকে ছুঁলেন, T20-তে ৬,৫০০-র নজির পার

MI vs GT, IPL 2023 Qualifier 2: দল হারলেও উজ্জ্বল সূর্য, ৬০০-র বেশি রান করে সচিনকে ছুঁলেন, T20-তে ৬,৫০০-র নজির পার

দল হারলেও একাধিক নজির গড়লেন সূর্যকুমার যাদব।

মুম্বই ইন্ডিয়ান্সের তারকা টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে ৫৮ রান করে সাড়ে ছ'হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। সূর্যকুমার ২৫৮টি ইনিংস খেলে ৬,৫০০ রানের মাইলস্টোনে পৌঁছান।

শুক্রবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের বিপক্ষে কোয়ালিফায়ার-টু-তে খারাপ ভাবে হেরে আইপিএল থেকে ছিটকে গেল মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে টাইটান্স। তবে নিজেদের যন্ত্রণার দিনে মুম্বই ইন্ডিয়ান্সের তারকা সূর্যকুমার যাদব গড়ে ফেললেন একাধিক নজির।

এক আইপিএল মরশুমে সূর্য প্রথম বারের মতো ৬০০-এর বেশি রান করে ফেললেন। তিনি দ্বিতীয় মুম্বই ব্যাটসম্যান হিসেবে এক মরশুমে ৬০০ বা তার বেশি রান করলেন। তার আগে একমাত্র এই নজির ছিল মুম্বই ইন্ডিয়ান্সের সচিন তেন্ডুলকরের। এ দিন সূর্য ৩৮ বলে ৬১ রান করেন। তবে দলকে জেতাতে পারেননি তিনি।

সূর্যকুমার যাদব ৪৩.২১ গড়ে ৬০৫ রান করেছেন এবং তাঁর স্ট্রাইক রেট ১৮১.১৩। মুম্বই তারকা এই মরশুমে একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশত রান করেছেন। তাঁর সেরা স্কোর অপরাজিত ১০৩। চলতি মরশুমে ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। শুভমান গিল (৮৫১), ফ্যাফ ডু'প্লেসি (৭৩০), বিরাট কোহলি (৬৩৯), ডেভন কনওয়ে (৬২৫), এবং যশস্বী জয়সওয়াল (৬২৫) চলতি টুর্নামেন্টে ৬০০ বা তার বেশি রান করেছেন।

আরও পড়ুন: শুভমনের শতরানের পর শুভেচ্ছা রোহিতের, হার্দিকের উচ্ছ্বাস, GT-র স্ট্যান্ডিং ওভেশন

এ দিন সূর্যকুমার যাদব আরও একটি বড় মাইলফলক স্পর্শ করেছেন। এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬,৫০০ রান হয়ে গেল সূর্যের। মুম্বই ইন্ডিয়ান্সের তারকা টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে ৫৮ রান করে এই মাইলফলক স্পর্শ করেন। সূর্যকুমার ২৫৮টি ইনিংস খেলে ৬,৫০০ রানের মাইলস্টোনে পৌঁছান। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর এখন মোট সংগ্রহ ৬,৫০৩ রান। টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর গড় ৩৫-এর বেশি। আর স্ট্রাইক রেট ১৫১-এর বেশি। সামগ্রিক ভাবে, ৩২.১৭ গড়ে ১৪৩.৩২ স্ট্রাইকরেট সহ ১৩৯টি আইপিএল ম্যাচে ৩.২৪৯ রান করেছেন। ১টি সেঞ্চুরি এবং ২১টি হাফসেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন: জর্ডনের কনুইয়ের গুঁতোয় মাঠ ছাড়লেন কিপার ইশান, বাঁ-চোখে চোটের জেরে করলেন না ওপেনও- ভিডিয়ো

টি-টোয়েন্টি ক্রিকেটে আবার মোট চারটি সেঞ্চুরি রয়েছে তাঁর। প্রসঙ্গত, তাঁর সব সেঞ্চুরিই এসেছে গত বছরের মধ্যে। অর্ধশতরান রয়েছে ৪২টি। এই মরশুমে স্কাইয়ের গড় ৪৬.৫৪, আর স্ট্রাইক রেট ১৮১.৬৮। এই মরশুমে কমপক্ষে ১৩০ রান করেছেন, এমন ব্যাটারদের মধ্যে তাঁর স্ট্রাইকরেট সর্বোচ্চ।

২০২১ সালের মার্চ মাসে জাতীয় দলে সূর্যের অভিষেক হওয়ার পর থেকে, শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি ব্যাটসম্যান এই ফরম্যাটে নিজের আধিপত্য বিস্তার করে চলেছেন। ৪৮টি টি-টোয়েন্টিতে ৪৬.৫৩ গড়ে তাঁর সংগ্রহ ১,৬৭৫ রান এবং তাঁর স্ট্রাইক রেট ১৭৫.৭৬। জাতীয় দলের হয়ে মোট তিনটি সেঞ্চুরি এবং তেরোটি অর্ধশতরান রয়েছে তাঁর। সূর্যকুমার প্রথম ভারতীয় ক্রিকেটার, যিনি গত বছর এক ক্যালেন্ডার বছরে ১,০০০ টি-টোয়েন্টি রান করেছেন। ২০২২ সালে তিনি মোট ১,১৬৪ রান করেছেন। এবং তাঁর স্ট্রাইকরেট ১৮৭.৪৩।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.