বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs GT: এক দশকের প্রতীক্ষার অবসান, ১৩৪ ম্যাচ পরে IPL-এ প্রথম শতরান, সূর্য ভাঙলেন সচিনের নজির

MI vs GT: এক দশকের প্রতীক্ষার অবসান, ১৩৪ ম্যাচ পরে IPL-এ প্রথম শতরান, সূর্য ভাঙলেন সচিনের নজির

সূ্র্যকুমার যাদব।

সূর্যকুমার যাদব তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলে মুম্বইয়ের হয়ে সবচেয়ে বড় রানের ইনিংস খেললেন এবং সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন। মুম্বইয়ের হয়ে আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক সনৎ জয়সূর্য। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে জায়গা করে নিলেন সূর্য। সচিন নেমে গেলেন চারে।

টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্ব ব্যাটার। মুম্বই ইন্ডিয়ান্সের কালো ঘোড়া। রুদ্রমূর্তির সূর্যকুমার যাদবকে নাকি আইপিএলের সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হল এক দশক। ১৩৪ ম্যাচের দীর্ঘ অপেক্ষার পর অবশেষে আইপিএলে প্রথম সেঞ্চুরি করার স্বাদ পান সূর্য। বৃহস্পতিবার গুজরাট টাইটান্সের বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেছেন স্কাই। পাশাপাশি এই মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যানও হয়েছেন সূর্যকুমার যাদব। মুম্বইয়ের ইনিংসের শেষ বলে আলজারি জোসেফরে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন স্কাই। এটি ছিল তার আইপিএল ক্রিকেট ক্যারিয়ারের ১৩৫তম ম্যাচ। যে ম্যাচে তিনি সেঞ্চুরি পেলেন।

৪৯ বলে সেঞ্চুরি হাঁকান সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদব গুজরাটের বিরুদ্ধেও ঝড় তোলেন। সেই সঙ্গে তিনি ইনিংসের শেষ বলে ছক্কা মেরে ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। এই ম্যাচে, তিনি ৪৯ বলে ৬টি ছক্কা এবং ১১টি চারের সাহায্যে অপরাজিত ১০৩ রান করেছেন। এবং এটিই তাঁর আইপিএল ক্রিকেট ক্যারিয়ারের সেরা স্কোর। ২০১২ সালে আইপিএলে অভিষেক হয়েছিল সূর্যকুমার যাদব এবং ২০১৩ সালে তিনি কোনও দলের অংশ ছিলেন না, তবে ২০১৪ সাল থেকে তিনি এই লিগে ধারাবাহিক ভাবে খেলেছেন। বহু সাফল্য দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সকে। আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেই জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন সূর্য। কিন্তু সেঞ্চুরি করতে পারেননি তিনি। সেই আক্ষেপ অবশেষে মিটল।

আরও পড়ুন: ছন্দে নেই, তবু IPL-এ ছক্কা হাঁকানোর রেকর্ড করে ফেললেন রোহিত, এবি-কে পিছনে ফেললেন, পোলার্ডের ঘাড়ে নিঃশ্বাস

গুজরাটের বিরুদ্ধে আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন সূর্যকুমার

গুজরাটের বিরুদ্ধে আইপিএলে আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন সূর্যকুমার যাদব। এই তালিকায় এক নম্বরে উঠে এসেছেন তিনি। এ দিন তিনি রুতুরাজ গায়কোয়াড়ের রেকর্ড ভেঙে দিয়েছেন। এর আগে রুতুরাজ এই মরশুমেই আমদাবাদে গুজরাটের বিরুদ্ধে ৯২ রানের ইনিংস খেলেছিলেন, কিন্তু এখন সূর্যকুমার যাদব অপরাজিত ১০৩ রান করে রুতুর নজির ভেঙে দিলেন।

গুজরাটের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর

অপরাজিত ১০৩ রান - সূর্যকুমার যাদব (মুম্বই ইন্ডিয়ান্স), মুম্বই, ২০২৩

৯২ রান - রুতুরাজ গায়কোয়াড় (চেন্নাই সুপার কিংস), আমদাবাদ, ২০২৩

৮৯ রান - জস বাটলার (রাজস্থান রয়্যালস), কলকাতা, ২০২২

৮৩ রান - বেঙ্কটেশ আইয়ার (কলকাতা নাইট রাইডার্স), আমদাবাদ, ২০২৩

আরও পড়ুন: এক বালতি দুধে এক ফোঁটা চোনা- জরিমানার কবলে পড়তে হল জস বাটলারকে

সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন সূর্য

সূর্যকুমার যাদব তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলে মুম্বইয়ের হয়ে সবচেয়ে বড় রানের ইনিংস খেললেন এবং সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন। মুম্বইয়ের হয়ে আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক সনৎ জয়সূর্য। তিনি অপরাজিত ১১৪ রান করেছিলেন। রোহিত শর্মা আবার অপরাজিত ১০৯ রান করে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। অপরাজিত ১০৩ রান করে তৃতীয় স্থানে জায়গা করে নিলেন সূর্য। সচিনের সংগ্রহ ছিল অপরাজিত ১০০। সচিন চারে নেমে গেলেন।

মুম্বইয়ের হয়ে আইপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর

১১৪* রান - সনৎ জয়সূর্য বনাম চেন্নাই সুপার কিংস, মুম্বই, ২০০৮

১০৯* রান – রোহিত শর্মা বনাম কলকাতা নাইট রাইডার্স, কলকাতা, ২০১২

১০৩* রান - সূর্যকুমার যাদব বনাম গুজরাট টাইটান্স, মুম্বই, ২০২৩

১০০* রান – সচিন তেন্ডুলকর বনাম কোচি টাস্কার্স কেরালা, মুম্বই, ২০১১

১০০* রান - লেন্ডল সিমন্স বনাম পঞ্জাব কিংস, মোহালি, ২০১৪

২০২৩ আইপিএলে সূর্যকুমার যাদবের পারফরম্যান্স

সূর্যকুমার যাদব এখনও পর্যন্ত ২০২৩ আইপিএলে মুম্বইয়ের হয়ে ১২টি ম্যাচ খেলেছেন। ১৯০.৮৩ স্ট্রাইক রেটে ৪৭৯ রান করেছেন তিনি। এই ম্যাচে ৫২টি চার ও ২৪টি ছক্কা মেরেছেন। একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.