বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs KKR: এত দুর্বল পেস অ্যাটাক! নীতিশ রানার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন তারকা নাইট প্রাক্তনী

MI vs KKR: এত দুর্বল পেস অ্যাটাক! নীতিশ রানার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন তারকা নাইট প্রাক্তনী

টিম কলকাতা নাইট রাইডার্স (ছবি-পিটিআই)

ম্যাচের পরে কথা বলতে গিয়ে নীতিশ রানার দল নির্বাচনের কৌশল নিয়ে প্রশ্ন তোলেন কেকেআরের প্রাক্তন খেলোয়াড় ইউসুফ পাঠান। প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন যে লকি ফার্গুসনকে নতুন বল না দিলে তাঁকে দলে নেওয়ার সিদ্ধান্তটাই ঠিক ছিল না।

সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পরপর ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স। তারা এখন আইপিএল ২০২৩-এ পরপর ম্যাচ হেরে বেশ চাপে রয়েছে। চলতি আইপিএল-এর ২২তম ম্যাচে নীতিশ রানার নেতৃত্বাধীন দল মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পাঁচ উইকেটে হেরেছে এবং তারপরেই নীতিশ রানার দল নির্বাচন নিয়ে বিশেষজ্ঞরা প্রশ্ন তুলেছেন। ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে এমআই ১৭.৪ ওভারে ১৮৬/৫ ছুঁয়েছে, ইশান কিষাণের ২৫ বলে ৫৮ রানের সৌজন্যে এমনটা করতে সফল হয়েছে মুম্বই। এদিকে, সূর্যকুমার যাদবও অবশেষে ২৫ বলে ৪৩ রানের গুরুত্বপূর্ণ নক খেলে নিজের ফর্ম খুঁজে পাওয়ার চেষ্টা করেছেন। কেকেআরের বোলিং বিভাগের পক্ষে ইমপ্যাক্ট প্লেয়ার সুয়াশ শর্মা দুটি উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন… RCB vs DC: মাঠে সৌরভকে 'পাত্তা না দেওয়ার' পর সোশ্যাল মিডিয়ায় বোমা বিরাটের! সংঘাত কি চরমে?

কলকাতার পেসারদের খারাপ পারফরম্যান্স অব্যহত ছিল। লকি ফার্গুসন ১.৪ ওভারে ১১.৪০ ইকোনমিতে একটি উইকেট নিয়েছিলেন। কিউয়ি পেসার ১৯ রান খরচ করেন। ভারতের শার্দুল ঠাকুর ১২.৫০ এর ইকোনমিতে দুই ওভারে একটি ডিসমিসাল করেন এবং ২৫ রান দেন। অন্যদিকে, উমেশ যাদব ৯.৫০ ইকোনমিতে দুই ওভারে ডিসমিসাল করতে ব্যর্থ হন এবং ১৯ রান খরচ করেন। প্রাথমিকভাবে, বেঙ্কটেশ আইয়ার এককভাবে কেকেআরকে ২০ ওভারে ১৮৫/৬-এ নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেন। ৫১ বলে ১০৪ রান করেন তিনি। এদিন নাইটদের এই অলরাউন্ডার হট ফর্মে ছিলেন এবং এমআই বোলারদের উপর আধিপত্য বিস্তার করেছিলেন। এ দিকে মুম্বইয়ের হয়ে দুই উইকেট নেন হৃতিক শোকিন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ম্যাচের পরে কথা বলতে গিয়ে নীতিশ রানার দল নির্বাচনের কৌশল নিয়ে প্রশ্ন তোলেন কেকেআরের প্রাক্তন খেলোয়াড় ইউসুফ পাঠান। প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন যে লকি ফার্গুসনকে নতুন বল না দিলে তাঁকে দলে নেওয়ার সিদ্ধান্তটাই ঠিক ছিল না। ইউসুফ পাঠান বলেন, ‘আমি অবাক হয়েছিলাম কেন তিনি ফার্গুসনকে প্লেয়িং ইলেভেনে বেছে নিলেন। আপনি যদি তাঁকে নতুন বল না দেন, তাহলে তিনি কেন খেলছেন? তিনি এখন এত ভালো বোলিং করছেন, তাই হয়তো তাকে অন্য কারোর জন্য পরিবর্তন করতে পারেন। কারণ তাঁর পেস বোলিং আক্রমণ খুবই দুর্বল হিসেবে দেখাচ্ছে।’

আরও পড়ুন… RCB vs CSK: এরকম কেউ আসেনি, আসবেও না-দক্ষিণী ডার্বির আগে ধোনি-কোহলির মধ্যে কার সম্বন্ধে বললেন গাভাসকর?

এরপরে ইউসুফ পাঠান মনে করেছিলেন যে উমেশ কেকেআর-এর অন্যান্য পেসারদের কাছ থেকে ভালো সমর্থন পাচ্ছেন না। পাঠান বলেন, ‘শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন এবং উমেশ যাদব আছেন। গত মরশুমে উমেশ দুর্দান্ত ছিলেন এবং ভালো ফর্ম দেখিয়েছিলেন। তবে তার একজন উইকেট নেওয়ার সঙ্গী দরকার, যাতে পুরো চাপ তার উপর না পড়ে। বোলার, তাহলে হয়তো সেও ভালো পারফর্ম করতে পারবে না। বাকি দুই পেসারকে আরও ভালো পারফরম্যান্স করতে হবে। তাদের অন্য বিকল্পের জন্যও পরীক্ষা করা উচিত।’

এ দিনের পরাজয়ের পরে, KKR বর্তমানে আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে, পাঁচটি ম্যাচে চার পয়েন্ট নিয়ে, দুটি জয় এবং তিনটি পরাজয়ের সম্মুখীন হয়েছে তারা। তাদের পরবর্তী ম্যাচের জন্য, কেকেআর বৃহস্পতিবার নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ২৮ তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি আজ ‘ট্রেলার’ হল! এবার ভারী বৃষ্টি নামবে বাংলার জেলায়-জেলায়, কতদিন চলবে? কোথায়? বিজেপির দুই সাংসদ কি তৃণমূলে যোগ দিচ্ছেন?‌ একুশে জুলাই নিয়ে ইঙ্গিত কুণালের এই জায়গায় স্বামী-স্ত্রী একসঙ্গে সময় কাটান! তাহলে নাকি বাড়বে প্রেম গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.