বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > MI vs KKR Live: দেড়শো টপকেই থামল মুম্বইয়ের দৌড়, জয়ের হাতছানি নাইটদের সামনে
রান-আউট পোলার্ড। ছবি- আইপিএল।
রান-আউট পোলার্ড। ছবি- আইপিএল।

MI vs KKR Live: দেড়শো টপকেই থামল মুম্বইয়ের দৌড়, জয়ের হাতছানি নাইটদের সামনে

  • লড়াকু হাফ-সেঞ্চুরি করেন কুইন্টন ডি'কক।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নাইটদের রেকর্ড মোটেও ভালো নয়। আইপিএল ২০২১-এর প্রথম লেগের ম্যাচেও রোহিতদের কাছে হারতে হয়েছে কেকেআরকে। এবার কি হিসাবটা বদলে দিতে পারবে কলকাতা?

23 Sep 2021, 09:28:07 PM IST

মুম্বই ২০ ওভারে ১৫৫/৬

মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৫ রান তোলে। জয়ের জন্য নাইট রাইডার্সের দরকার ১৫৬ রান। সৌরভ তিওয়ারি ৫ ও অ্যাডাম ১ রানে অপরাজিত থাকেন।

23 Sep 2021, 09:24:19 PM IST

পান্ডিয়া আউট

পোলার্ড সাজঘরে ফেরার পরের বলেই ক্রুণাল পান্ডিয়া আউট হলেন। ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১২ রান করে ফার্গুসনের বলে আইয়ারের হাতে ধরা পড়েন ক্রুণাল। মুম্বই ১৪৯ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান অ্যাডাম মিলিন।

23 Sep 2021, 09:22:17 PM IST

রান-আউট পোলার্ড

শেষ ওভারের দ্বিতীয় বলে রান-আউট হলেন কায়রন পোলার্ড। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২১ রান করে ক্রিজ ছাড়েন তিনি। মুম্বই ১৪৯ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান সৌরভ তিওয়ারি।

23 Sep 2021, 09:20:34 PM IST

১৯ ওভারে মুম্বই ১৪৯/৪

১৯ ওভার শেষে মুম্বই ৪ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তুলেছে। পোলার্ড ১৩ বলে ২১ রান করে অপরাজিত রয়েছেন। ৮ বলে ১২ রান করে নট-আউট রয়েছেন ক্রুণাল পান্ডিয়া।

23 Sep 2021, 09:16:40 PM IST

১৮ ওভার শেষে মুম্বই ১৩৯/৪

১৮ ওভার শেষে মুম্বই ৪ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলেছে। পোলার্ড ১১ বলে ২০ রান করে অপরাজিত রয়েছেন। ৪ বলে ৩ রান করে নট-আউট রয়েছেন ক্রুণাল পান্ডিয়া। 

23 Sep 2021, 09:04:02 PM IST

আউট ইশান

ভালো শুরু করেও চাপে মুম্বই। মাঝের ওভারে রান-রেট বাড়িয়ে নিতে ব্যর্থ মুম্বই ইন্ডিয়ান্স পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। ১৭তম ওভারের দ্বিতীয় বলে ফার্গুসন আউট করেন ইশান কিষাণকে। ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ১৪ রান করে রাসেলের হাতে ধরা পড়েন ইশান। মুম্বই ১১৯ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ক্রুণাল পান্ডিয়া। ১৭ ওভার শেষে মুম্বই ১২১/৪।

23 Sep 2021, 08:54:46 PM IST

হাফ-সেঞ্চুরি করে আউট ডি'কক

ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি করে আউট হলেন কুইন্টন ডি'কক। ১৫তম ওভারে প্রসিধ কৃষ্ণার পঞ্চম বলে নারিনের হাতে ধরা পড়েন তিনি। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৫৫ রান করে ক্রিজ ছাড়েন মুম্বই ওপেনার। মুম্বই ১০৬ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কায়রন পোলার্ড। ১৫ ওভার শেষে মুম্বই ১০৬/৩।

23 Sep 2021, 08:44:46 PM IST

হাফ-সেঞ্চুরি ডি'ককের

৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কুইন্ডন ডি'কক। ১৪তম ওভারে মুম্বই দলগত ১০০ হরান পূর্ণ করে। ১৪ ওভার শেষে মুম্বইয়ের সংগ্রহ ২ উইকেটে ১০১ রান।

23 Sep 2021, 08:35:41 PM IST

সূর্যকুমার আউট

১৩তম ওভারে প্রসিধ কৃষ্ণার প্রথম বলে দীনেশ কার্তিকের দস্তানায় ধরা পড়লেন সূর্যকুমার। ১০ বলে ৫ রান করে ক্রিজ ছাড়েন তিনি। মুম্বই দলগত ৮৯ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ইশান কিষাণ।

23 Sep 2021, 08:19:45 PM IST

রোহিতকে ফেরালেন নারিন

রোহিতকে ফিরিয়ে মুম্বইয়ের ওপেনিং জুটি ভাঙলেন সুনীল নরিন। দশম ওভারের দ্বিতীয় বলে শুভমন গিলের হাতে ধরা পড়েন হিটম্যান। ৪টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ৩৩ রান করে ক্রিজ ছাড়েন মুম্বই অধিনায়ক। মুম্ভই দলগত ৭৮ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। ১০ ওভারে মুম্বই ১ উইকেটের বিনিময়ে ৮০ রান তুলেছে। ডি'কক ব্যাট করছেন ৪৩ রানে।

23 Sep 2021, 08:01:12 PM IST

পাওয়ার প্লে'র ৬ ওভারে মুম্বই ৫৬/৬

পাওয়ার প্লে'র ৬ ওভারে মুম্বই ৬ উইকেটের বিনিময়ে ৫৬ রান তুলেছে। রোহিত ৪টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ২৭ রান করেছেন। ডি'কক ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৭ রান করে অপরাজিত রয়েছেন।

23 Sep 2021, 07:43:43 PM IST

আক্রমণে পরপর তিন স্পিনার 

পরপর তিন ওভারে কলকাতা আক্রমণে নিয়ে আসে নীতিশ রানা, বরুণ চক্রবর্তী ও সুনীল নারিনকে। সুতরাং, তিন ওভারে তিন স্পিনারকে দিয়ে বল করান মর্গ্যান। রানা ৫, বরুণ ৪ ও নারিন ১১ রান খরচ করেন। ৩ ওভারে মুম্বই কোনও উইকেট না হারিয়ে ২০ রান তুলেছে।

23 Sep 2021, 07:31:57 PM IST

ম্যাচ শুরু, নতুন বলে আক্রমণে রানা

নীতিশ রানাকে দিয়ে বোলিং শুরু করালেন নাইট অধিনায়ক মর্গ্যান। মুম্বইয়ের হয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা ও কুইন্টন ডি'কক। প্রথম বলেই রানাকে বাউন্ডারি মারেন হিটম্যান। প্রথম ওভারে ৫ রান ওঠে।

23 Sep 2021, 07:23:37 PM IST

মাইলস্টোন ম্যাচে গিল

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ৫০তম আইপিএল ম্যাচে মাঠে নামেন শুভমন গিল। সেদিক থেকে এটি নাইট ওপেনারের মাইলস্টোন ম্যাচ সন্দেহ নেই। 

23 Sep 2021, 07:18:55 PM IST

কেকেআরের প্রথম একাদশ

এই ম্যাচেও প্লেয়িং ইলেভেনে জায়গা হল না শাকিব আল হাসানের। চার বিদেশির কোটায় কলকাতা মাঠে নামায়, মর্গ্যান, রাসেল, নারিন ও ফার্গুসনকে। অপরিবর্তিত দল নিয়েই খেলতে নামে কেকেআর।

প্রথম একাদশ: বেঙ্কটেশ আইয়ার, শুভমন গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, ইয়ন মর্গ্যান (ক্যাপ্টেন), আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক (উইকেটকিপার), সুনীল নারিন, লকি ফার্গুসন, বরুণ চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণা।

23 Sep 2021, 07:18:07 PM IST

মুম্বইয়ের প্রথম একাদশ

মুম্বই চার বিদেশির কোটায় কুইন্টন ডি'কক, কায়রন পোলার্ড, অ্যাডাম মিলিন ও ট্রেন্ট বোল্টকে মাঠে নামায়। দলে একমাত্র পরিবর্তন বলতে আনমোলপ্রীতের বদলে রোহিত শর্মার ফিরে আসা।

মুম্বইয়ের প্লেয়িং ইলেভেন: কুইন্টন ডি'কক (উইকেটকিপার), রোহিত শর্মা (ক্যাপ্টেন) সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, সৌরভ তিওয়ারি, কায়রন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, অ্যাডাম মিলিন, রাহুল চাহার, জসপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট।

23 Sep 2021, 07:03:27 PM IST

টস জিতল কেকেআর

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতল কলকাতা নাইট রাইডার্স। টস জিতে মুম্বইকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান।

23 Sep 2021, 07:02:20 PM IST

মুখোমুখি সাক্ষাতের ফল

মুখোমুখি লড়াইয়ে মুম্বই ইন্ডিয়ান্স একতরফা দাপট দেখিয়েছে কেকেআরের বিরুদ্ধে। মোট ২৮ বার একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছে মুম্বই ও কলকাতা। মুম্বই জিতেছে ২২টি ম্যাচে। কলকাতা জয় তুলে নিয়েছে মাত্র ৬টি ম্যাচে।

23 Sep 2021, 07:02:20 PM IST

পয়েন্ট টেবিলে অবস্থান

সম্মুখসমরে নামার আগে ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৬ নম্বরে রয়েছে। মুম্বই ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে। নেট রান-রেট ভালো হওয়ায় জিতলে রাজস্থান ও মুম্বইকে টপকে প্রথম চারে ঢুকে পড়তে পারে কেকেআর।

23 Sep 2021, 07:02:21 PM IST

আমিরশাহি লেগের জন্য স্কোয়াডে রদবদল

কলকাতা প্যাট কামিন্সের বদলে দলে নিয়েছে নিউজিল্যান্ডের টিম সাউদিকে। উত্তরপ্রদেশের বাঁ-হাতি পেসার মহসিন খানের পরিবর্তে মুম্বই দলে নেয় গুজরাতের বাঁ-হাতি পেসার রুশ কলরিয়াকে। 

23 Sep 2021, 07:02:21 PM IST

প্রথম লেগের ফলাফল

আইপিএল ২০২১-এর প্রথমার্ধে মুম্বই ইন্ডিয়ান্সকে নাগালের মধ্যে অল-আউট করেও জয় তুলে নিতে পারেনি কলকাতা। প্রথমে ব্যাট করে মুম্বই ২০ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। সূর্যকুমার যাদব ৫৬ ও রোহিত শর্মা ৪৩ রান করেন। হার্দিক ও ক্রুণাল, দুই ভাই সাকুল্যে যোগ করেন (১৫+১৫) ৩০ রান। আন্দ্রে রাসেল ১৫ রানে ৫ উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪২ রানে আটকে যায়। নীতিশ রানা ৫৭ ও শুভমন গিল ৩৩ রান করেন। বাকিরা কেউ দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ২৭ রানে ৪ উইকেট নেন রাহুল চাহার। ১০ রানে ম্যাচ জেতেন রোহিতরা।

বন্ধ করুন