বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs LSG: IPL-এর সর্বকালের সেরা বোলিংয়ের তালিকায় কত নম্বরে আকাশ মাধওয়াল

MI vs LSG: IPL-এর সর্বকালের সেরা বোলিংয়ের তালিকায় কত নম্বরে আকাশ মাধওয়াল

আকাশ মাধওয়াল।

রোহিত শর্মার দলের আকাশ মাধওয়াল চিপকে এলিমিনেটরে সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাত্র পাঁচ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। আর এই পারফরম্যান্সের হাত ধরেই আইপিএলের ইতিহাসে সেরা বোলিং পারফরম্যান্সের তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: এমএ চিদাম্বরম স্টেডিয়ামের ২২ গজকে চিরকাল মনে রাখবেন আকাশ মাধওয়াল। মুম্বই ইন্ডিয়ান্সের এই উঠতি পেসারের কাছে বৃহস্পতিবার রাত অর্থাৎ ২৪ মে'র রাতটা একটা অবিশ্বাস্য রাত বললেও অত্যুক্তি হবে না। যেখানে এক অনবদ্য বোলিং স্পেল করেছেন তিনি। তাঁর নিখুঁত লাইন, লেন্থের বোলিংয়ের কোনও জবাব ছিল না লখনউ সুপার জায়ান্টস‌‌‌ ব্যাটারদের। সুপার জায়ান্টসের ব্যাটিং ব্যর্থতার কারণে বিরাট ব্যবধানে হারতে হয় তাদের।আর এই ম্যাচে অনবদ্য বোলিং করে আইপিএলের ইতিহাসে সেরা বোলিং পারফরম্যান্সের তালিকায় নিজের নাম নথিভুক্ত করে ফেললেন আকাশ।

আরও পড়ুন: বিশেষজ্ঞদের 2023 IPL-এর একাদশে নেই কোহলি-রোহিত-জাদেজারা, নাম নেই KKR-এর এক জনেরও

রোহিত শর্মার দলের এই নবীন পেসার চিপকে এলিমিনেটরে সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাত্র পাঁচ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। আর এই পারফরম্যান্স করেই আইপিএলের ইতিহাসে সেরা বোলিং পারফরম্যান্সের তালিকায় পাঁচ নম্বরে উঠে এলেন মাধওয়াল। এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা ক্যারিবিয়ান পেসার আলজারি জোসেফ। ২০১৯ সালে তিনি সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ১২ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের পেসার সোহেল তানভীর। ২০০৮ সালে জয়পুরে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিনি ১৪ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। উল্লেখ্য, একমাত্র এই বছরেই পাকিস্তান ক্রিকেটাররা আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন।

আরও পড়ুন: টাইটান্সের ডেরায় অপ্রতিরোধ্য নন হার্দিকরা, ঘরের মাঠ হলেও লড়াই হবে সেয়ানে সেয়ানে

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা। ২০১৬ সালে রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে খেলার সময়ে বিশাখাপত্তনমে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৯ রান দিয়ে নিয়েছিলেন ৬ টি উইকেট। চতুর্থ স্থানে রয়েছেন অনিল কুম্বলে। ২০০৯ সালে আরসিবির হয়ে কেপটাউনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র পাঁচ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। আকাশ মাধওয়াল চিপকে বৃহস্পতিবার ৩.৩ ওভার বল করে পাঁচ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। এদিন প্রেরক মানকড়, আয়ুশ বাদোনি, নিকোলাস পুরান, রবি বিষ্ণোই এবং মহসিন খানের উইকেট তুলে নেন আকাশ। তাঁর দুরন্ত পারফরম্যান্সে ভর করেই মুম্বই দল ৮১ রানের বিরাট ব্যবধানে জয় পায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঠিক যেন জলপরী', স্নানপোশাকে পুলের জলে ভেসে, নেটপাড়ায় পারদ চড়ালেন দর্শনা নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের বিশ্বকাপের আগে বিরাট বিশ্বরেকর্ড শাকিবের, বোঝালেন কেন তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার আসছে রেমাল ঘূর্ণিঝড়! এনডিআরএফের ১৪ টিম মোতায়েন বাংলায়, সবটা জানালেন কমান্ডার জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে

Latest IPL News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.