বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > MI vs LSG: সামনে মুম্বই মানেই ভয়ঙ্কর হয়ে ওঠেন রাহুল, পরিসংখ্যান অন্তত তাই বলছে
কেএল রাহুল শতরান করে সব সমালোচনার জবাব দিলেন।

MI vs LSG: সামনে মুম্বই মানেই ভয়ঙ্কর হয়ে ওঠেন রাহুল, পরিসংখ্যান অন্তত তাই বলছে

  • এ দিন প্রিমিয়র লিগে নিজের ১০০তম ম্যাচে মাঠে নেমেছিলেন রাহুল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এমন মাইলস্টোন ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত শতরান করেন রাহুল। স্বাভাবিক ভাবেই টুর্নামেন্টের ইতিহাসে নতুন অধ্যায় রচনা করে ফেললেন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক।

কেএল রাহুলের সামনে মুম্বই ইন্ডিয়ান্স মানেই তিনি ভয়ঙ্কর হয়ে ওঠেন। এমনটা অন্তত পরিসংখ্যান বলছে। এর আগে মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের দশ ম্যাচের পরিসংখ্যান দেখলে দেখা যাবে, তিনি দু'টি অপরাজিত শতরান সহ পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন। আর পাঁচ বার অপরাজিত থেকেছেন।

বুধবারের ম্যাচ ধরে মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের শেষ দশ ইনিংস:

অপরাজিত ৬৮ (৫৩)

২০ (২৪)

৯৪ (৬০)

অপরাজিত ৭১ (৫৭)

অপরাজিত ১০০ (৬৪)

১৭ (১৯)

৭৭ (৫১)

অপরাজিত ৬০ (৫২)

২১ (২২)

অপরাজিত ১০৩ (৬০)

এ দিন প্রিমিয়র লিগে নিজের ১০০তম ম্যাচে মাঠে নেমেছিলেন রাহুল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এমন মাইলস্টোন ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত শতরান করেন রাহুল। স্বাভাবিক ভাবেই টুর্নামেন্টের ইতিহাসে নতুন অধ্যায় রচনা করে ফেললেন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক।

আরও পড়ুন: ‘ও ভালো না খেললে, ওকেও বাদ পড়তে হবে’, কোহলিকে নিয়ে বড় দাবি শোয়েবের

ইন্ডিয়ান প্রিমিয়ির লিগের ইতিহাসে ১০০ ম্যাচের গণ্ডি টপকেছেন, এমন ক্রিকেটারের সংখ্যা নিতান্ত কম নয়। লোকেশ রাহুল ৪৯তম ক্রিকেটার হিসেবে ১০০ আইপিএল ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন। তবে আগের ৪৮ জন ক্রিকেটারের মধ্যে কেউই নিজের শততম আইপিএল ম্যাচে শতরান করতে পারেননি। সে দিক থেকে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে নিজের শততম আইপিএল ম্যাচে শতরান করায়, ম্যাচটি স্মরণীয় হয়ে থাকল।

খেলার বিস্তারিত স্কোর পেতে ক্লিক করুন এখানে:

ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মুম্বইয়ের বিরুদ্ধে লখনউয়ের হয়ে ওপেন করতে নেমে লোকেশ রাহুল ৬০ বলে অপরাজিত ১০৩ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। তিনি ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ৩৩ বলে। হাফ-সেঞ্চুরিতে পৌঁছতে লোকেশ ৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

পরে ৯টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫৬ বলে শতরানের গণ্ডি টপকান রাহুল। ক্যাপ্টেনের এমন দুর্দান্ত ইনিংসের সুবাদেই লখনউ সুপার জায়ান্টস মুম্বইয়ের বিরুদ্ধে ৪ উইকেটে ১৯৯ রানে পৌঁছে যায়।

বন্ধ করুন