বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs RCB, IPL 2023: বার বার ২০০ বা তার বেশি রান হজম করে ম্যাচ হারা- লজ্জার নজির গড়ে ফেললেন কোহলিরা

MI vs RCB, IPL 2023: বার বার ২০০ বা তার বেশি রান হজম করে ম্যাচ হারা- লজ্জার নজির গড়ে ফেললেন কোহলিরা

লজ্জার নজির গড়ল আরসিবি।

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে লজ্জার নজির গড়েছে আরসিবি। প্রথম দল হিসেবে আইপিএলের এক মরশুমে কোহলিরা ২০০ বা তার বেশি রান হজম করে ম্যাচ হেরেছে মোট ৫ বার। এর আগে এই লজ্জার নজির আর কোনও টিমের নেই।

ফের ২০০ রান হজম করে হেরে বসে থাকল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মঙ্গলবার ওয়াংখেড়েতে আরসিবি-র দেওয়া ২০০ রানের লক্ষ্যে দাপটের সঙ্গে পৌঁছে যায় মুম্বই ইন্ডিয়ান্স। আর আরসিবি গড়ল লজ্জার নজির।

প্রথম দল হিসেবে আইপিএলের এক মরশুমে আরসিবি ২০০ বা তার বেশি রান হজম করে ম্যাচ হেরেছে মোট ৫ বার। এর আগে এই লজ্জার নজির আর কোনও টিমের নেই। আরসিবি মুম্বইয়ের বিরুদ্ধে ২০০ রান হজম করার আগেও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২ বার এবং লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দু'শোর বেশি রান হজম করে ম্যাচ হেরেছে।

আরও পড়ুন: বৃষ্টিতে ভাসল বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ, কপাল খুলল প্রোটিয়াদের, সরাসরি ODI WC খেলবেন বাভুমরা

মঙ্গলবার টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে চতুর্থ বলেই ক্যাচ তুলেছিলেন ফ্যাফ, সেটি মিস হলেও, সেই ওভারের পঞ্চম বলে বিরাট কোহলি (১ রান) ক্যাচ দেন মুম্বইয়ের উইকেটকিপার ইশান কিষাণকে। ইশান কোনও ভুল করেননি। এর পর অনুজ রাওয়াতও (৬ রান) তাড়াতাড়ি সাজঘরে ফিরে যান। দলের ১৬ রানে ২ উইকেট হারিয়ে যখন আরসিবি মারাত্মক চাপে, তখন দলের হাল ধরেন ফ্যাফ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাক্সি এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন। তৃতীয় উইকেটে আরসিবি যোগ করে ১২০ রান। ৩৩ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। ৪১ বলে ৬৫ করেন ফ্যাফ।

এ ছাড়া ১৮ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন দীনেশ কার্তিক। কেদার যাদব এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা অপরাজিত ১২ করে রান করেছেন। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান করে আরসিবি। মুম্বইয়ের জেসন বেহনরেনডর্ফ তিনটি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন ক্যামেরন গ্রিন, ক্রিস জর্ডন এবং কুমার কার্তিকেয়।

আরও পড়ুন: ক্যাচ ধরছেন নাকি ল্যাটা মাছ- ফ্যাফের ক্যাচ ৩ বারের চেষ্টায় ধরলেন বিষ্ণু- ভিডিয়ো

পাল্টা ব্যাট করতে নেমে শুরুটা মারকুটে মেজাজে করেছিলেন ইশান কিষাণ। ৪টি চার এবং ছয়ের সাহায্যে ২১ বলে ৪২ রান করে আউট হন মুম্বইয়ের উইকেটকিপার। তবে আবার ব্যর্থ রোহিত শর্মা। যদি এ দিন তাঁর আউট নিয়ে বিতর্ক রয়েছে। তবে ৮ বল খেলে মাত্র ৭ রানে আউট হন মুম্বইয়ের অধিনায়ক। তবে দলকে জয়ের লক্ষ্যে দায়িত্ব নিয়ে টেনে নিয়ে যান সূর্যকুমার যাদব। তিনি পাশে পান নেহাল ওয়াধেরাকে। তৃতীয় উইকেটে ১৪০ রান যোগ করে সূর্য এবং নেহাল জুটি। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়।

সূর্যকুমারের দাপটেই আরসিবি বোলাররা উড়ে যান। ৩৫ বলে ৮৩ রান করেন মিস্টার ৩৬০ ডিগ্রি। বিধ্বংসী ইনিংসে ছিল ৬টি ছয়, ৭টি চার। কার্যত একাই আরসিবিকে হারিয়ে দেন সূর্য। শেষ ছয় ইনিংসের মধ্যে চারটিতেই অর্ধশতরান করে ফেললেন সূর্য। সূর্যকে যোগ্য সঙ্গত করে নেহাল ৩টি ছয় এবং ৪টি চারের সাহায্যে ৩৪ বলে অপরাজিত ৫২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৬.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বই। রানে পৌঁছে যায় মুম্বই। ২১ বল বাকি থাকতেই ৬ উইকেটে জেতেন রোহিতরা।‌ জয়ের ফলে ১১ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল পাঁচ বারের চ্যাম্পিয়নরা। আরসিবি-র ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং বিজয়কুমার ২টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাগরে তৈরি নিম্নচাপ, দুপুরেই আঁধারে ডুবল কলকাতা, ঝমঝমিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গ জুড়ে সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’? গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি, লোকসভা নির্বাচনের মরশুমে খড়গপুরে আলোড়ন কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? ‘‌সৌরভ দাদার শালবনিতে ইস্পাত কারখানার কি হল!‌’‌, এক্স হ্যান্ডেলে খোঁচা তথাগতর ‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীকে আক্রমণ স্ট্যালিনের

Latest IPL News

কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.