বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > MI vs SRH: প্রথম ভারতীয় ফাস্ট বোলার হিসাবে T20-তে ২৫০ উইকেট নিলেন বুমরাহ
উইকেট নিয়ে সতীর্থদের সঙ্গে মুম্বই সতীর্থদের সঙ্গে বুমরাহের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

MI vs SRH: প্রথম ভারতীয় ফাস্ট বোলার হিসাবে T20-তে ২৫০ উইকেট নিলেন বুমরাহ

  • সানরাইজার্সের বিরুদ্ধে ৩২ রান দিয়ে একটিই উইকেট নেন বুমরাহ।

ওয়াংখেড়ে ময়দানে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্স একে অপরের মুখোমুখি হচ্ছে। মুম্বইয়ের কাছে এই ম্যাচে জয়ের জন্য বাড়তি কোনও রসদ না থাকলেও, সানরাইজার্সকে প্লে-অফে পৌঁছতে হলে এই ম্যাচ জিততেই হবে। মরণ-বাঁচন ম্যাচে প্রথমে ব্যাট করে সানরাইজার্স।

রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরানদের দাপটে নিজেদের ইনিংসে ছয় উইকেটে ১৯৩ রান তোলে সানরাইজার্স। তবে শেষের দিকের ওভারগুলোয় মুম্বই দারুণ কামব্যাক না করলে, রানের সংখ্যাটা আরও বেশি হতেই পারত। মুম্বই বোলিং লাইন আপের নেতা জসপ্রীত বুমরাহ শেষ ওভারে মাত্র সাত রান দেন। এই ওভারের শেষ বলেই নিজের ট্রেডমার্ক ইয়র্কারে ওয়াশিংটন সুন্দরের উইকেট ভেঙে দেন বুমরাহ। এর জেরেই গড়ে ফেলেন এক নজির। প্রথম ভারতীয় ফাস্ট বোলার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০ উইকেট নিয়ে ফেললেন বুমরাহ।

ভারতের হয়ে আর কোনও ফাস্ট বোলার বুমরাহের আশেপাশেও নেই। তাঁর পরে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন এই ম্যাচেই বিপরীত দলে খেলা ভুবনেশ্বর কুমার। তবে ২২৩ উইকেট নেওয়া ভুবি কিন্তু বুমরাহর থেকে বেশ খানিকটা পিছনে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মুম্বই ফ্রাঞ্চাইজিরই আরেক বোলার জয়দেব উনাদকাট। তাঁর দখলে রয়েছে ২০১টি উইকেট। এই পরিসংখ্যান আরও একবার বোলার হিসাবে বুমরাহর মাহাত্ম্য সকলকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়।

 

বন্ধ করুন