বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কোন ক্রিকেটারকে ধরে রাখবে, IPL এর আসন্ন মেগা নিলামে কী করবে MI? উত্তর দিলেন বীরু
টিম মুম্বই ইন্ডিয়ান্স (ছবি:টুইটার)
টিম মুম্বই ইন্ডিয়ান্স (ছবি:টুইটার)

কোন ক্রিকেটারকে ধরে রাখবে, IPL এর আসন্ন মেগা নিলামে কী করবে MI? উত্তর দিলেন বীরু

অধিনায়ক রোহিত শর্মা, তরুণ তারকা উইকেটরক্ষক ব্যাটার ইশান কিষাণ এবং পেস বোলার জসপ্রীত বুমরাহের কথা বলেন সেহওয়াগ। বীরুর পছন্দ মুম্বইয়ের এই তিন ক্রিকেটারকে পরের মরশুমে ধরে রাখুক। হার্দিক পান্ডিয়ার ফিটনেসের জন্য তাঁকে দলে ধরে রাখতে চাননা বীরু।

আইপিএল মেগা নিলামের সঠিক নিয়ম এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু বিশেষজ্ঞরা মনে করেন প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে মোট তিনজন খেলোয়াড় ধরে রাখার অনুমতি দেওয়া হবে। যদি সত্যিই এমনটা হয় তাহলে বেশ চাপে থাকবে আইপিএল খেলা সবকটি ফ্র্যাঞ্চাইজি। তবে সব থেকে বেশি চাপে পড়বে মুম্বই ইন্ডিয়ান্স। যদিও তারা চলতি মরশুমে গ্রুপ লিগ থেকেই বিদায় নিয়েছে তাও এই দলের বহু ক্রিকেটরাই বহুদিন ধরে একসঙ্গে রয়েছেন। ফলে তাদের মধ্যে থেকে মাত্র তিনজনকে রিটেইন করাটা কঠিন হতে পারে।  

ভারতের প্রাক্তন ব্যাটার বীরেন্দ্র সেহওয়াগ মুম্বই ইন্ডিয়ান্স দল নিয়ে নিজের মত প্রকাশ করলেন। তিনি মুম্বই দলের তিন ক্রিকেটারের নাম সম্পর্কে স্পষ্ট করে দিলেন। তিনি মনে করেন মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি কোন তিন ক্রিকেটারকে আগামী মরশুমে ধরে রাখবে। অধিনায়ক রোহিত শর্মা, তরুণ তারকা উইকেটরক্ষক ব্যাটার ইশান কিষাণ এবং পেস বোলার জসপ্রীত বুমরাহের কথা বলেন সেহওয়াগ। বীরুর পছন্দ মুম্বইয়ের এই তিন ক্রিকেটারকে পরের মরশুমে ধরে রাখুক।  হার্দিক পান্ডিয়ার ফিটনেসের জন্য তাঁকে দলে ধরে রাখতে চাননা বীরু। 

তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার কথা না বলে বীরেন্দ্র সেহওয়াগ বলেন, ‘আমি মনে করি আমি ইশান কিষাণ, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে ধরে রাখা হবে। দীর্ঘ সময়ের কথা ভেবে ইশানের কথা মনে হয়, বয়স তার অনেক কম তাই সে আপনাকে আরও ভালোভাবে পারফরমেন্স দিতে পারে। যদি হার্দিক পান্ডিয়া বোলিং না করেন, তাহলে আমি মনে করি না যে সে নিলামে মোটা টাকা আনতে পারবেন। তার চোটের কারণে সবাই তাকে নেওয়ার আগে দুবার ভাববে।’

হার্দিক নিয়ে বলতে গিয়ে বীরু আরও জানান, ‘সে কি বল করবে? যদি সে নিজেকে ফিট ঘোষণা করতে পারে এবং বোলিং শুরু করতে পারে তাহলে দলগুলো তাকে নিলামে কিনতে চাইবে। ইশান কিষাণ এখন যে ধরনের পারফরম্যান্স দেখিয়েছেন, তার কাছ থেকে আগামীতে আরও অনেক কিছু আশা করা যায়।’

বন্ধ করুন