বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > 'আপনার হাতে রক্ত লেগে' স্কট মরিসনকে তীব্র আক্রমণ প্রাক্তন অজি ক্রিকেটারের
রীতিমতো ক্ষুব্ধ মাইকেল স্লেটার।
রীতিমতো ক্ষুব্ধ মাইকেল স্লেটার।

'আপনার হাতে রক্ত লেগে' স্কট মরিসনকে তীব্র আক্রমণ প্রাক্তন অজি ক্রিকেটারের

  • দেশে ফেরার জন্য সরকারি দফতরে চিঠি লিখেছিলেন অজি তারকা ক্রিকেটার ক্রিস লিন। তিনি অস্ট্রেলিয়া সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া সরকার যেন তাঁদের ভারত থেকে দেশে ফেরার ব্যবস্থা করে দেয়। তাঁদের জন্য যেন বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন অজি প্রধামমন্ত্রী স্কট মরিসন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের উপর একরাশ ক্ষোভ উগড়ে দিলেন অজি ক্রিকেটার এবং ধারাভাষ্যকর ও ক্রিকেট বিশেষজ্ঞ মাইকেল স্লেটার। অজি ক্রিকেটারদের দেশে ফেরা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, সেই আগুনে যেন নতুন করে ঘি ঢাললেন মাইকেল স্লেটার।

অস্ট্রেলিয়ার কিছু ক্রিকেটার যেমন নিজেরা আইপিএলে খেলতে এসেছেন। আবার প্রাক্তন ক্রিকেটাররা কেউ কোচ হয় এসেছেন। কেউ বা ধারাভাষ্যকার হিসেবে এ দেশে এসেছেন। কিন্তু আইপিএল শেষ হয়ে গেলেও বা মাঝে কোনও কারণে দেশে ফেরার থাকলেও, তাঁরা এই মুহূর্তে দেশে ফিরতে পারবেন না। যতদিন না ভারতে করোনা পরিস্থিতি ঠিক হয়, ততদিন এখানেই তাঁদের থেকে যেতে হবে। এমনই নির্দেশ জারি করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। আর এতেই ক্ষোভ উগড়ে দিয়েছেন প্রাক্তন অজি ক্রিকেটার এবং ধারাভাষ্যকর ও ক্রিকেট বিশেষজ্ঞ মাইকেল স্লেটার।

মাইকেল স্লেটার টুইটারে তাঁদের প্রধানমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করে লিখেছেন, ‘যদি আমাদের সরকার অজিদের সুরক্ষার কথা সত্যি ভেবে থাকেন, তবে আমাদের দেশে ফিরতে দেওয়া হোক। এটা চূড়ান্ত অসম্মান!! পিএম আপনাপ হাতে রক্ত লেগে। আমাদের সঙ্গে এমন ব্যবহার করার স্পর্ধা আপনার কী করে হয়! কী ভাবে কোয়ারেন্টাইন সিস্টেম ঠিক করছেন! আইপিএলে কাজ করার জন্য সরকারের অনুমতি নিয়ে এসেছিলাম। এখন সরকারই আমাকে অবহেলা করছে।’

১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে যাবতীয় বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। পরিস্থিতি বুঝে এই সময়সূচি আরও বাড়াতে পারে অস্ট্রেলিয়া সরকার। এই পরিস্থিতিতে দেশে ফেরার জন্য সরকারি দফতরে চিঠি লিখেছিলেন অজি তারকা ক্রিকেটার ক্রিস লিন। তিনি অস্ট্রেলিয়া সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া সরকার যেন তাঁদের ভারত থেকে দেশে ফেরার ব্যবস্থা করে দেয়। তাঁদের জন্য যেন বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়।

কিন্তু সেই আবেদন খারিজ করে দেন অজি প্রধামমন্ত্রী স্কট মরিসন। তিনি জানিয়েছেন,  যে ক্রিকেটাররা আইপিএল খেলতে ভারতে গিয়েছেন, তাদের এই মুহূর্তে কোনও ভাবেই দেশে ফেরানো যাবে না। আর এই ঘটনারই তীব্র প্রতিবাদ জানিয়েছেন মাইকেল স্লেটার।

বন্ধ করুন