বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB -র বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেলে IPL-এ তিনটি বড় নজির গড়লেন MI-এর সূর্য

RCB -র বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেলে IPL-এ তিনটি বড় নজির গড়লেন MI-এর সূর্য

RCB -র বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেললেন MI এর সূর্যকুমার যাদব (ছবি-পিটিআই) (PTI)

আইপিএল ২০২৩-এ এখনও পর্যন্ত, সূর্য ব্যাট দিয়ে চারটি হাফ সেঞ্চুরি এসেছে। তিনি মাঠের চারদিকে স্কোর করতে পারেন। চলতি আইপিএল-এ সূর্যের করা চারটি হাফ সেঞ্চুরির বিশেষ বিষয় হল চারবারই তাঁর স্ট্রাইক রেট ২০০ এর কাছাকাছি ছিল। যা বোঝায় যে সূর্য বোলারদের উপর কতটা প্রভাব বিস্তার করেন।

আইপিএলের একটা ম্যাচেই এই ৩টি বড় মাইলফলক ছুঁয়ে ফেললেন সূর্যকুমার যাদব। একটি বিশেষ রেকর্ডও গড়ে ফেললেন তিনি। সূর্যকুমার যাদব বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান। তাঁকে যদি টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান বলা হয়, তাতে দোষের কিছু থাকবে না। সূর্য এই ফর্ম্যাটে যেভাবে খেলছেন তা অবিশ্বাস্য। আইপিএল ২০২৩-এ এখনও পর্যন্ত, সূর্য ব্যাট দিয়ে চারটি হাফ সেঞ্চুরি এসেছে। তিনি মাঠের চারদিকে স্কোর করতে পারেন। চলতি আইপিএল-এ সূর্যের করা চারটি হাফ সেঞ্চুরির বিশেষ বিষয় হল চারবারই তাঁর স্ট্রাইক রেট ২০০ এর কাছাকাছি ছিল। যা বোঝায় যে সূর্য বোলারদের উপর কতটা প্রভাব বিস্তার করেন। এদিকে, সূর্যকুমার যাদব মঙ্গলবার, ৯ মে আইপিএলে তিনটি বড় মাইলফলক অর্জন করেছেন।

আরও পড়ুন… MI vs RCB: নেহালের জন্য আউট হয়েছেন সূর্যকুমার যাদব! ইশান কিষাণের বড় দাবি

ডানহাতি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব তাঁর আইপিএল ক্যারিয়ারে ৩০০০ রান টপকে গেছেন। তিনি এই কীর্তি অর্জনকারী ২২ তম খেলোয়াড় হয়েছেন। এই ক্ষেত্রে তিনি ১৪ তম ভারতীয়। শুধু তাই নয়, আইপিএল ২০২৩-এর ৫৪ তম ম্যাচে আরসিবির বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিং করা সূর্য একটি বিশেষ সেঞ্চুরিও পূর্ণ করেছিলেন। হ্যাঁ, আইপিএল ক্যারিয়ারে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করেছেন সূর্য। এটি ছাড়াও, সূর্যকুমার যাদব তৃতীয় কীর্তি অর্জন করেছেন যে তিনি আইপিএলে তাঁর সর্বোচ্চ স্কোর করতে সক্ষম হয়েছেন, যা এখনও পর্যন্ত ৮২ রান ছিল।

আরও পড়ুন… ত্বকের ক্যানসারের সঙ্গে লড়াইয়ের কাহিনি শোনালেন ইংলিশ ব্যাটার স্যাম বিলিংস

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র ৩৫ বলে ৮৩ রানের একটি ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। এই ইনিংসে তিনি ৭টি চার ও ৬টি ছক্কা মেরেছিলেন। আইপিএল ক্যারিয়ারে এটাই ছিল সূর্যকুমার যাদবের সবচেয়ে বড় স্কোর। এর আগে ২০২১ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৮২ রান করেছিলেন সূর্য। মুম্বই ইন্ডিয়ান্সের এই তারকা এখন পর্যন্ত আইপিএলে ৩০২০ রান করেছেন এবং তার ছক্কার সংখ্যা বেড়ে হয়েছে ১০২টি। ২০তম হাফ সেঞ্চুরিও এসেছে সূর্যকুমার যাদবের ব্যাট থেকে। আইপিএলে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করা ৩১তম ব্যাটসম্যান হয়েছেন সূর্যকুমার যাদব। তার আগে একই ম্যাচে এই কীর্তি করেছিলেন ইশান কিষাণ।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী?

Latest IPL News

মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.