বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মর্গ্যান-অশ্বিন বিতর্কে নতুন মোড়! সুনীল গাভাসকরের মন্তব্যে জড়িয়ে গেল পন্তের নাম
সুনীল গাভাসকর ও ঋষভ পন্ত (ছবি:টুইটার)
সুনীল গাভাসকর ও ঋষভ পন্ত (ছবি:টুইটার)

মর্গ্যান-অশ্বিন বিতর্কে নতুন মোড়! সুনীল গাভাসকরের মন্তব্যে জড়িয়ে গেল পন্তের নাম

  • আইপিএল-এর দিল্লি ক্যাপিটলস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচে বিতর্কে জড়িয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন ও ইয়ন মর্গ্যান। রান নেওয়া ও বল থ্রোকে কেন্দ্র করে দুই দলের মধ্যে উত্তেজনার পারদ চড়ে ছিল।

ইয়ন মর্গ্যান বনাম রবিচন্দ্রন অশ্বিন বিতর্কে নতুন মোড়। গল্পে যেন নতুন টুইস্ট দিলেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। একেবারেই প্রদীপের তলার অন্ধকারেই টর্চ ধরলেন গাভাসকর। কিছুদিন আগেই আইপিএল-এর দিল্লি ক্যাপিটলস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচে বিতর্কে জড়িয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন ও ইয়ন মর্গ্যান। রান নেওয়া ও বল থ্রোকে কেন্দ্র করে দুই দলের মধ্যে উত্তেজনার পারদ চড়ে ছিল। 

পরে সেই বিতর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের মত প্রকাশ করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। যা নিয়ে পরে উত্তেজনার পারদ আরও উঠেছিল। বীরেন্দ্র সেহওয়াগ থেকে গৌতম গম্ভীর সকলেই এই প্রসঙ্গে নিজেদের বিশেষ মত জানিয়েছিলেন। কেউ অশ্বেনর পক্ষ নিয়েছিলেন তো কেউ মর্গ্যানের পক্ষ নিয়েছিলেন। কিন্তু এবার এই বিতর্কে ঋষভ পন্তকে কাঠগোড়ায় তুললেন সুনীল গাভাসকর। 

কিংবদন্তি ক্রিকেটার জানান, ‘কেউ জিজ্ঞেস করল না, ঋষভ পন্ত কেন দৌড়ে গেল? তিনিই বলের আঘাতে আক্রান্ত হয়েছিলেন এবং যদিও সকলের জানা উচিত যে বলটি বিচ্যুত হওয়ার পর রান নেওয়ার যায়না, তাহলে দিল্লির অধিনায়ক সেটা কেন নিলেন। হয়তো, যুদ্ধের উত্তাপে এবং দলের মোট রান যোগ করার উদ্বেগের মধ্যে, তিনি সেই অতিরিক্ত রানটি নিতে চেয়েছিলেন।’  

অশ্বিনের প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ‘কিন্তু কেন অশ্বিনকে দোষারোপ করা হচ্ছে? তিনি এমনকি তার অধিনায়ককে বল আঘাত করতেও দেখেননি কারণ তিনি রান নেওয়ার চেষ্টা করেছেন এবং শুধুমাত্র একটি ফিল্ডারের কাছ থেকে বল আসতে দেখে তিনি অতিরিক্ত রানের কল করেছিলেন। পন্ত পরিস্থিতি সামলে নিতে পারতেন। কিন্তু সেই পরিবেশে, মাথা ঠান্ডা রাখা অত্যন্ত কঠিন, তাই অশ্বিন হয়তো বুঝতে পারেননি কী ঘটেছিল।’

বন্ধ করুন