বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর প্রথম ৫টি ইনিংসে সবথেকে বেশি রান করা ভারতীয়দের তালিকায় নীতিশ রানাকে টপকালেন বেঙ্কটেশ আইয়ার
বেঙ্কটেশ আইয়ার। ছবি- আইপিএল।
বেঙ্কটেশ আইয়ার। ছবি- আইপিএল।

IPL-এর প্রথম ৫টি ইনিংসে সবথেকে বেশি রান করা ভারতীয়দের তালিকায় নীতিশ রানাকে টপকালেন বেঙ্কটেশ আইয়ার

  • পঞ্জাব ম্যাচে রানার সঙ্গে জুটি বেঁধে ব্যাট করার সময় বেঙ্কটেশ টপকে যান রানারই অনবদ্য এক নজির।

নীতিশ রানার সঙ্গে জুটি বেঁধে ব্যাট করার সময় বেঙ্কটেশ আইয়ার টপকে গেলেন রানারই অনবদ্য এক নজির। পঞ্জাব কিংসের বিরুদ্ধে অসাধারণ হাফ-সেঞ্চুরি করার সুবাদে আইপিএলের ভবিষ্যতের তারকা হয়ে ওঠার ইঙ্গিত দিলেন আইয়ার।

আসলে আইপিএলের প্রথম পাঁচটি ইনিংসে ব্যাট করার পর ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি রান করার নিরিখে ৫ নম্বরে জায়গা করে নেন আইয়ার। তিনি পিছনে ফেলে দেন নীতিশকে।

আইপিএলের প্রথম পাঁচটি ইনিংসে ব্যাট করার পর ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন রোহিত শর্মা। তিনি প্রথম পাঁচ ইনিংসে ২৩৫ রান করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম গম্ভীর। তিনি ২২৪ রান সংগ্রহ করেছিলেন। এই তালিকায় যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছেন পল ভালথাতি ও বীরেন্দ্র সেহওয়াগ। দু'জনেরই সংগ্রহ ছিল ২০৭ রান।

এককভাবে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন পৃথ্বী শ। তিনি প্রথম ৫টি আইপিএল ইনিংসে ২০৫ রান সংগ্রহ করেন। পৃথ্বীর ঠিক পিছনে পাঁচ নম্বরে জায়গা করে নেন বেঙ্কটেশ। ৫টি ইনিংসে ২টি হাফসেঞ্চুরি-সহ ১৯৩ রান করেন আইয়ার। নীতিশ রানা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রথম পাঁচটি ইনিংসে ব্যাট করতে নেমে ১৮৮ রান সংগ্রহ করেছিলেন।

আইপিএলের প্রথম ৫টি ইনিংসে সবথেকে বেশি রান করা ভারতীয়রা:-
১. রোহিত শর্মা- ২৩৫
২. গৌতম গম্ভীর- ২২৪
৩. পল ভালথাতি ও বীরেন্দ্র সেহওয়াগ- ২০৭
৪. পৃথ্বী শ- ২০৫
৫. বেঙ্কটেশ আইয়ার- ১৯৩
৬. নীতিশ রানা- ১৮৮

বন্ধ করুন