বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: হাত ঘুরিয়ে সরালেন ফিল্ডার, জালে ফাঁসলেন হার্দিক, ফের মাহি ম্যাজিক-ভিডিয়ো

GT vs CSK: হাত ঘুরিয়ে সরালেন ফিল্ডার, জালে ফাঁসলেন হার্দিক, ফের মাহি ম্যাজিক-ভিডিয়ো

হার্দিক পান্ডিয়াকে ফেরানোর পর ধোনি এবং থিকশনা। ছবি- পিটিআই (PTI)

রবীন্দ্র জাদেজাকে অফ সাইডে নিয়ে এলেন ধোনি। তারপরই জাদেজার হাতে ক্যাচ তুলে দিলেন হার্দিক পান্ডিয়া। ফের মাহি ম্যাজিক দেখল গোটা দেশ।

তাঁর দীর্ঘ কেরিয়ারে অনেক ম্যাচ জিতিয়েছেন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে। দেশকে এনে দিয়েছেন ওডিআই বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। শুধু দেশের জার্সি গায়েই নয়, চেন্নাই সুপার কিংসকে চারবার চ্যাম্পিয়ন করেছেন তিনি। এবারের আইপিএলেও ফাইনালে দলকে নিয়ে গিয়েছেন ক্যাপ্টেন কুল। তাঁর ক্রিকেট মস্তিস্ক নিয়ে কোনও কথা বলার জায়গা নেই। তাঁর ক্রিকেটীয় বুদ্ধি কতটা তা বারংবার প্রমাণ পেয়েছে।

প্লেঅফে গুজরাট টাইটানস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচেও তা ফের একবার প্রমাণিত হয়েছে। প্লেঅফের প্রথম কেয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে সিএসকে। যা জয়ের জন্য একেবারেই নিরাপদ রান ছিল না। কারণ যেখানে শুভমন গিল, হার্দিক পান্ডিয়ার মতো ক্রিকেটাররা রয়েছেন। সেখানে দাঁড়িয়ে এই রানে ম্যাচ জেতা খুব একটা সহজ কাজ ছিল না চেন্নাইয়ের জন্য। এবার সেটাই করে দেখালেন ধোনি।

১৭৩ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামলে ২২ রানের মাথায় প্রথম উইকেট হারায় গুজরাট টাইটানস। ১১ বলে ১২ রান করে ফিরে যান ঋদ্ধিমান সাহা। প্রথমেই উইকেট হারিয়ে একটু চাপে পড়ে যায় গুজরাট। তিন নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তবে তিনিও বড় রান করতে পারেননি। ৭ বলে মাত্র ৮ রান করে থিকশানার বলে ফিরে যান তিনি। পান্ডিয়ার আউট হওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ধোনি।

যে মুহূর্তে থিকশানা বল করতে যাবেন, ঠিক তখনই জাদেজাকে লেগ সাইড থেকে অফ সাইডে নিয়ে আসেন ধোনি। যেখানে তিনি জাড্ডুকে নিয়ে আনেন, সেখানেই ক্যাচ দেন হার্দিক। ধোনির ফাঁদে পা দিয়ে ড্রেসিংরুমে ফিরে যান হার্দিক। এমনটা যে এই প্রথম ঘটেছে তা একেবারেই নয়, অনেকবার ধোনিকে দেখা হিয়েছে ফিল্ডিং পরিবর্তন করতে। আর তারপরই উইকেট হারিয়েছে বিপক্ষ দল। এদিনও ঠিক তেমনটাই ঘটল। মাহির প্রশংসায় প্রাক্তন থেকে বর্তমানরা। আর এঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে।

আর হার্দিক পান্ডিয়া আউট হয়ে ফিরে যেতেই এক এক করে উইকেট হারাতে থাকে গুজরাট টাইটানস। মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় হার্দিক পান্ডিয়ার দল। সেই সঙ্গে সঙ্গে ১৫ রানে ম্যাচ জিতে ফাইনালে চলে যায় চেন্নাই সুপার কিংস।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয়

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.