বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ক্যাচের সেঞ্চুরি! SRH-এর বিরুদ্ধে তিনটি ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়লেন ধোনি
মহেন্দ্র সিং ধোনি।
মহেন্দ্র সিং ধোনি।

ক্যাচের সেঞ্চুরি! SRH-এর বিরুদ্ধে তিনটি ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়লেন ধোনি

  • সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বহু দিন পর নিজের চেনা ঢঙে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছেন ধোনি। ২ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায় চেন্নাই সুপার কিংস।

প্রথমে জেসন রায়, তার পর প্রিয়ম গর্গ, শেষে ঋদ্ধিমান সাহা, অসাধারণ তিনটি ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়ে ফেললেন মহেন্দ্র সিং ধোনি। এই তিনটি ক্যাচের সৌজন্যে চেন্নাইয়ের হয়ে মোট ১০০টি ক্যাচ ধরে ফেলেলন মাহি। প্রথম কোনও প্লেয়ার হিসেবে আইপিএলের ইতিহাসে কোনও একটি টিমের হয়ে ১০০টি ক্যাচ ধরার রেকর্ড গড়লেন চেন্নাইয়ের অধিনায়ক। এটি কোনও একটি টিমের হয়ে সর্বোচ্চ ক্যাচ ধরার রেকর্ডও।

এই তালিকায় ধোনির প্রায় ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না। তিনি মোট ৯৮ ধোনি ক্যাচ ধরেছেন। ধোনির মতো রায়নাও চেন্নাইয়ের হয়েই এই ক্যাচগুলো ধরেছেন। এই দুই ক্রিকেটারের ঠিক পরেই রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের কায়রন পোলার্ড। তিনি আবার মুম্বইয়ের হয়ে মোট ৯৪টি ক্যাচ ধরেছেন।

বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ধোনি শুধু ক্যাচই ধরেননি, বহু দিন পর নিজের চেনা ঢঙে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছেন। ২ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায় চেন্নাই সুপার কিংস। 

টসে জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। নির্দিষ্টি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২ বল বাকি থাকতেই ১৩৯ রান তুলে ফেলে চেন্নাই। হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করে ফেলল ধোনি ব্রিগেড।

বন্ধ করুন