বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Dhoni praises Rahane: 'টানা ছক্কা মারার ক্ষমতা নেই তোমার', IPL-র শুরুতেই রাহানেকে স্পষ্ট বলেছিলেন ধোনি!

Dhoni praises Rahane: 'টানা ছক্কা মারার ক্ষমতা নেই তোমার', IPL-র শুরুতেই রাহানেকে স্পষ্ট বলেছিলেন ধোনি!

মহেন্দ্র সিং ধোনি এবং অজিঙ্কা রাহানে। (ছবি সৌজন্যে আইপিএল)

MI vs CSK: মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাত্র ২৭ বলে ৬১ রান করেন অজিঙ্কা রাহানে। অর্থাৎ স্ট্রাইক রেট ২২৫.৯২। যে ইনিংসের জন্য রাহানের প্রশংসায় মাতেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

যে খেলোয়াড়কে ‘টেস্ট’ ক্রিকেটার বলা হয়, তাঁর নাকি স্ট্রাইক রেট ২২৫.৯২! কোন জাদুবলে সেটা সম্ভব হল, তা ফাঁস করলেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনি। মুম্বই ইন্ডিয়ান্সকে সাত উইকেটে হারানোর পর ধোনি জানান, এবার আইপিএল শুরুর আগেই অজিঙ্কা রাহানেকে বুঝিয়েছিলেন যে তিনি এমন একজন ব্যাটার নন, যিনি লাগাতার ছক্কা হাঁকিয়ে যেতে পারবেন। বরং মজবুত টেকনিকই হল রাহানের ব্যাটিংয়ের মূল ভিত্তি। সেই শক্তি ব্যবহার করলেই সাফল্য আসবে।

ধোনির পরামর্শ শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বইয়ের বিরুদ্ধে ঠিক সেটাই করেন রাহানে। কোনও শটই গায়ের জোরে মারতে যাননি। যে বল যেমন এসেছে, সেই বলের সঙ্গে তেমন ‘ব্যবহার' করেছেন। জোর দেন নিজের টাইমিংয়ে। ফিল্ডিংয়ের সঙ্গে ছেলেখেলা করার যে অভাবনীয় ক্ষমতা আছে, তাতেও নজর দেন রাহানে। 

সেই মজবুত জায়গার উপর ভর করেই মাত্র ২৭ বলে ৬১ রান করেন সিএসকের ব্যাটার। যিনি মুম্বইয়ের বিরুদ্ধে খেলতেনও না। মইন আলি খেলতে না পারায় শেষমুহূর্তে রাহানেকে নামানো হয়। সেই সুযোগ পেয়েই বাজিমাত করেন রাহানে। এবার আইপিএলের দ্রুততম অর্ধশতরান করেন। সবমিলিয়ে সাতটি চার এবং তিনটি ছক্কা মারেন। এক ওভারে তো একটি ছক্কা এবং চারটি চার মারেন। শেষ বলে এক রান নেন।

আরও পড়ুন: Rahane in MI vs CSK match: ৬, ৪, ৪, ৪, ৪, ১ - এক ওভারে ২৩ রান রাহানের! করলেন এবার IPL-র দ্রুততম অর্ধশতরান

রাহানের সেই ইনিংস দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন ধোনি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনি বলেন, ‘সিএসকের হয়ে অনুশীলনের শুরুতেই আমি এবং জিঙ্কস (রাহানের ডাকনাম) আলোচনা করেছিলাম। ও একেবারে সহজভাবে আমায় প্রশ্ন করেছিল যে আমার থেকে তুমি কী চাও। আমার মাথায় যেটা ছিল, সেটা ওকে বলেছিলাম। আমি ওকে স্পষ্টভাবে বলেছিলাম যে তোমায় নিজের শক্তি বিচার করে খেলতে হবে। তুমি এমন খেলোয়াড় নয়, যে লাগাতার ছক্কা মেরে যাবে। কিন্তু যে ফিল্ডিং সাজানো হয়েছে, সেটার সঙ্গে ছেলেখেলা করার ক্ষমতা আছে ওর। বোলারদের পেস ব্যবহারের ক্ষমতা আছে ওর। টেকনিকের দিক থেকে ও অত্যন্ত মজবুত।’

আরও পড়ুন: MI vs CSK: আইপিএলে তাণ্ডব চালিয়েও আক্ষেপ ঝরে পড়ল রাহানের গলায়, বোঝা গেল, ভারতের টেস্ট জার্সি তাঁর কাছে কত প্রিয়

সেই ভোকাল টনিক সত্ত্বেও গতবার কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সিতে ব্যর্থ হওয়ায় রাহানে যে বাড়তি চাপে থাকবেন, তা সম্ভবত অনুধাবন করেছিলেন ধোনি (সাত ম্যাচে ১৩৩ রান করেছিলেন রাহানে, স্ট্রাইক রেট ছিল ১০৩.৯)। সেই রেশ ধরেই শনিবার ধোনি বলেন, ‘আমি (রাহানেকে) বলেছিলাম যে মাঠে নেমে উপভোগ কর। বেশি চাপ নিও না। তোমায় হয়ত (মরশুমের) প্রথম ম্যাচে খেলাতে পারব না। কিন্তু যখনই সুযোগ আসবে, তোমায় সমর্থন করে যাব আমরা। ও যেভাবে ব্যাট করেছে, তাতে আমি অত্যন্ত খুশি।’

আরও পড়ুন: Rahane in MI vs CSK match: ৬, ৪, ৪, ৪, ৪, ১ - এক ওভারে ২৩ রান রাহানের! করলেন এবার IPL-র দ্রুততম অর্ধশতরান

ধোনি খুশি হলেও রাহানে যে নিজের ইনিংসে পুরোপুরি খুশি হয়েছেন, সেটা নয়। বরং একটি নির্বিষ বলে আউট হয়ে যাওয়ায় রাহানে হতাশা প্রকাশ করেছেন বলে জানান ধোনি। তিনি বলেন, ‘তবে ও যেভাবে আউট হয়েছে, তাতে ও কিছুটা হতাশ হয়ে পড়েছে। যেটা সবসময় একটা ভালো সংকেত দেয়। যখন খেলোয়াড় বলে যে আমি আরও কিছুটা ভালো করতে পারতাম, (সেই বিষয়টা সবসময় ভালো হয়)।’

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.