বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > এ বারের বিশ্বকাপের পরই কি অবসর নেবেন ধোনি? ইঙ্গিত দিলেন প্রাক্তন অজি বোলার
মহেন্দ্র সিং ধোনি।
মহেন্দ্র সিং ধোনি।

এ বারের বিশ্বকাপের পরই কি অবসর নেবেন ধোনি? ইঙ্গিত দিলেন প্রাক্তন অজি বোলার

  • এটাই কি মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল হতে চলেছে? ২০২১ আইপিএলের পর কি সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নেবেন ধোনি? এই নিয়ে তীব্র জল্পনা রয়েছে। আর সেই জল্পনাই আরও একটু বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়া প্রাক্তন চায়নাম্যান বোলার ব্র্যাড হজ।

দেখতে দেখতে ৪০ বছর হয়ে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির। তবে বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে তিনি নিজের ফিটনেস অসাধারণ ভাবে ধরে রেখেছেন। উইকেটের পিছনে দাঁড়িয়ে তাঁর ক্ষিপ্রতা দেখলেই সেটা বেশ টের পাওয়া যাচ্ছে। কিন্তু ব্যাটের ঝাঁজ কমে গিয়েছে তাঁর। ধোনির পরিচিত শটগুলোতে যেন মরচে ধরে গিয়েছে। এই পরিস্থিতিতে এটাই কি মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল হতে চলেছে? ২০২১ আইপিএলের পর কি সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নেবেন ধোনি? এই নিয়ে তীব্র জল্পনা রয়েছে। আর সেই জল্পনাই আরও একটু বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়া প্রাক্তন চায়নাম্যান বোলার ব্র্যাড হজ।

হজের দাবি, ধোনির রিফ্লেক্স আগের থেকে কমে গিয়েছে। এবং আগের মতো ক্ষুরধার নেই প্রাক্তন ভারত অধিনায়ক। প্রাক্তন অজি বোলার নিজের ইউটিউব চ্যানেলে পরিষ্কার ভাবে বলেছেন, ‘আমার মনে হয়ে ও (ধোনি) এই বছরের শেষেই আইপিএল ক্রিকেট থেকেও অবসর নেবে। যে ভাবে বরুণ চক্রবর্তীর বলে আউট হল, ব্যাট এবং প্যাডের মধ্যে বিস্তর ফারাক ছিল। ৪০ বছর বয়সে ওর রিফ্লেক্সগুলো নষ্ট হতে সবে শুরু করেছে। তবে ওর কিপিং কিন্তু এখনও উত্তেজনাপূর্ণ।’ 

ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংস কিন্তু এ বার আইপিএলে দারুণ ছন্দে রয়েছে। এই মুহূর্তে লিগ টেবলের মগডালে উঠে বসে রয়েছে চেন্নাই। অসাধারণ অধিনায়কত্বের কারণেই কিন্তু এখনও পর্যন্ত আইপিএল খেলা চালিয়ে যাচ্ছেন তিনি। যদিও ব্যাট হাতে নিজে একেবারেই ছন্দে নেই। এখন দেখার, ক্রিকেট থেকে প্লেয়ার ধোনি অবসর নিয়ে নতুন ভূমিকায় অবতীর্ণ হন কিনা! ইতিমধ্যে অবশ্য বিসিসিআই ধোনির কাঁধে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেন্টর হওয়ার গুরু দায়িত্ব চাপিয়ে দিয়েছে।

বন্ধ করুন