বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > চেন্নাইয়ের প্রথম একাদশে সহজে সুযোগ পাওয়া যাবেনা, উথাপ্পাকে জানিয়েছিলেন ধোনি
মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রবীন উথাপ্পা (ছবি:আইসিসি)
মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রবীন উথাপ্পা (ছবি:আইসিসি)

চেন্নাইয়ের প্রথম একাদশে সহজে সুযোগ পাওয়া যাবেনা, উথাপ্পাকে জানিয়েছিলেন ধোনি

  • চেন্নাই দলে আসার পরেই দল নায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁকে স্পষ্ট করে জানিয়ে দেন প্রথম একাদশে সহজে সুযোগ পাওয়া যাবেনা। দলে জায়গা নিজের পারফরম্যান্সের মধ্যে দিয়ে ছিনিয়ে নিতে হবে।

শুভব্রত মুখার্জি: ১৯ সেপ্টেম্বরে আমিরশাহিতে মুম্বই বনাম চেন্নাই ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের দ্বিতীয়পর্ব। উল্লেখ্য এই মরশুম শুরুর আগে চেন্নাই সুপার কিংস দল মিনি নিলামে ভারতের হয়ে টি-২০ বিশ্বকাপ জয়ী ডানহাতি ব্যাটসম্যান রবীন উথাপ্পাকে দলে নিয়েছিল। তবে চেন্নাই দলে আসার পরেই দল নায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁকে স্পষ্ট করে জানিয়ে দেন প্রথম একাদশে সহজে সুযোগ পাওয়া যাবেনা। দলে জায়গা নিজের পারফরম্যান্সের মধ্যে দিয়ে ছিনিয়ে নিতে হবে।

উল্লেখ্য ২০০৭ সালে প্রথমবার টি-২০ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন উথাপ্পা। বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কলকাতা নাইট রাইডার্সের মতন ফ্রাঞ্চাইজিতে দীর্ঘদিন খেলা রবীন উথাপ্পার অভিজ্ঞতাকে কাজে লাগাতেই কার্যত তাকে নিলামের মধ্যে দিয়ে দলে নিয়েছিল সিএসকে। দলে যোগ দেওয়ার পরেই ধোনির সাথে যে কথোপকথন হয়েছিল সেই বিষয়টিকে এবার প্রকাশ্যে আনলেন রবীন।

এক পডকাস্ট শোতে উথাপ্পা জানান 'আমাকে দলে অভিবাদন জানানোর পরেই ধোনি আমাকে সরাসরি জানান তুমি দলে সুযোগ পাবে, কি পাবে না, সেই বিষয়ে আমার কোন হাত থাকবে না। তোমার পারফরম্যান্স সেটা ঠিক করে দেবে। কারণ পরবর্তীতে আমি তোমাকে দলে সুযোগ করে দেওয়ার জন্য ক্রেডিট যেমন নেব না, ঠিক তেমনি গালিগালাজও শুনব না।' তিনি আরও বলেন 'ধোনির এই কথার পরেই আমি জানতাম আমার ক্ষমতা এবং আগের মরশুমে পারফরম্যান্সের কথা মাথায় রেখেই আমাকে দলে নেওয়া হয়েছে। দ্বিতীয় কথা ধোনি আমাকে বলেছিলেন স্কোয়াডে এমন অনেক ক্রিকেটার আছেন যারা কয়েক মরশুম ধরে ভালো পারফরম্যান্স করছেন, ফলে অত সহজে প্রথম একাদশে সুযোগ পাওয়া যাবে না।'

বন্ধ করুন