বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023-এ ধোনি CSK-তে অধিনায়ক, কোচ না মেন্টরের ভূমিকায় থাকবেন? জানালেন গাভাসকর
সুনীল গাভাসকর এবং মহেন্দ্র সিং ধোনি।

IPL 2023-এ ধোনি CSK-তে অধিনায়ক, কোচ না মেন্টরের ভূমিকায় থাকবেন? জানালেন গাভাসকর

  • এই বছর টুর্নামেন্ট শুরুর ২দিন আগেই নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু টিম টানা ব্যর্থ হওয়ার ফলে জাদেজার থেকে ফের নেতৃত্বের দায়িত্ব নিয়ে তুলে দেওয়া হয় মাহির হাতে। ২০২৩ সালেও কি তবে সিএসকে-র অধিনায়ক হিসেবেই দেখা যাবে ধোনিকে?

চেন্নাই সুপার কিংসের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির সম্পর্ক গভীর। এই দলকে তিনি সাফল্যের শিখরে নিয়ে গিয়েছেন। সিএসকে-র যাবতীয় দাপট কিন্তু সবটাই ধোনির জন্যই। টিম ম্যানেজমেন্টের সঙ্গেও ধোনির সম্পর্ক মধুর। তাই অনেকেই মনে করেন, সিএসকে-র সঙ্গে ধোনি সারা জীবনই যুক্ত থাকবেন।

এই বছর টুর্নামেন্ট শুরুর ২দিন আগেই নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু টিম টানা ব্যর্থ হওয়ার ফলে জাদেজার থেকে ফের নেতৃত্বের দায়িত্ব নিয়ে তুলে দেওয়া হয় মাহির হাতে। ২০২৩ সালেও কি তবে সিএসকে-র অধিনায়ক হিসেবেই দেখা যাবে ধোনিকে?

স্টার স্পোর্টসে সুনীল গাভাসকর দাবি করেছেন, ‘ধোনি বলেছে, ওকে এর পরেও হলুদ জার্সিতে দেখা যাবে। সেটা ক্রিকেটার হিসেবে না অন্য ভূমিকায়, তা সময়ই বলবে। আমার বিশ্বাস, ও দলের মেন্টর হিসেবেও কাজ করতে পারে। যদি খেলা চালিয়ে না যেত, তা হলে কোনও দিন নেতৃত্ব ফেরত নিত না।’

আরও পড়ুন: টসে জিতে ব্যাট নিয়ে পরে হাত কামড়ালেন ধোনি, মেনে নিলেন ভুল হয়েছিল

এর সঙ্গেই গাভাসকর যোগ করেছেন, ‘কখনও কখনও সাফল্যের বদলে ব্যর্থতা থেকে বেশি শেখা যায়। ধোনি হয়তো জাদেজাকে আরও দু'টি ম্যাচে নেতৃত্বের দায়িত্ব দিয়ে ওকে এই অভিজ্ঞতার স্বাদ নেওয়াতে চাইত। তবে হলুদ জার্সিতে ধোনিকে যে আবার দেখা যাবে এ ব্যাপারে আমি নিশ্চিত।’

এদিকে, হতাশাজনক ভাবে এই মরশুম শেষ করতে চলেছে চেন্নাই। প্লে অফের লড়াই থেকে ইতিমধ্যে ছিটকে গিয়েছে। এর মধ্যে জল্পনা শুরু হয়েছে, ধোনি খেলোয়াড় হিসেবে সিএসকে-তে না থাকলে, চেন্নাইয়ের অধিনায়ক কে হবেন? রুতুরাজ গায়কোয়াড়ের নাম ভেসে আসছে। তবে প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার শন পোলক মনে করেন, মহারাষ্ট্রে তরুণ ক্রিকেটার এখনও এই গুরু দায়িত্বের জন্য প্রস্তুত নন।

বন্ধ করুন