বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > এখন থেকেই IPL-র অনুশীলন শুরু করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স! ইংল্যান্ডে বসছে শিবির
তরুণদের নিয়ে IPL-র অনুশীলন শুরু করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-টুইটার) (IPL Twitter)

এখন থেকেই IPL-র অনুশীলন শুরু করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স! ইংল্যান্ডে বসছে শিবির

  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুমটা ভুলে যেতে চাইবে মুম্বই ইন্ডিয়ান্স। খারাপ পারফরম্যান্সের কারণে ২০২২ আইপিএল-এ শেষে শেষ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। এরপরে রোহিতের দল নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। সে কারণেই অভিনব পদক্ষেপ নিতে চলেছে টিম মুম্বই ইন্ডিয়ান্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরশুমটা ভুলে যেতে চাইবে মুম্বই ইন্ডিয়ান্স। খারাপ পারফরম্যান্সের কারণে ২০২২ আইপিএল-এ শেষে শেষ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। এরপরে রোহিতের দল নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। সে কারণেই অভিনব পদক্ষেপ নিতে চলেছে টিম মুম্বই ইন্ডিয়ান্স। ইতিমধ্যেই তারা পরবর্তী মরশুমের প্রস্তুতি শুরু করে দিচ্ছে। মুম্বইয়ের ফ্র্যাঞ্চাইজি তাদের তরুণ খেলোয়াড়দের ইংল্যান্ডের সফরে নিয়ে যাবে। সম্ভাবত তিন সপ্তাহের জন্য দলের তরুণ ক্রিকেটারদের ইংল্যান্ডে প্রশিক্ষণের জন্য নিয়ে যাবে টিম মুম্বই ইন্ডিয়ান্স। এভাবেই ২০২৩ আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স

দলের যেই সকল খেলোয়াড়দের আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক হয়নি তাদের জুলাই মাসে তিন সপ্তাহের জন্য ইংল্যান্ড সফরের নিয়ে যাবে মুম্বই ইন্ডিয়ান্স। বিভিন্ন অত্যাধুনিক কেন্দ্রে প্রশিক্ষণ ছাড়াও, মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ ভারতীয় খেলোয়াড়রা একাধিক কাউন্টির শীর্ষ ক্লাব দলের বিরুদ্ধে কমপক্ষে ১০টি টি টোয়েন্টি খেলার সুযোগ পাবে। আইপিএলের একটি সূত্র জানিয়েছে যে তিলক ভার্মা, কুমার কার্তিকেয়া, রমনদীপ সিং, হৃতিক শোকিনের মতো কিছু খেলোয়াড় আছেন যারা শীর্ষ টি-টোয়েন্টি ক্লাবের বিরুদ্ধে খেলার সুযোগ পাবেন। সূত্র জানাচ্ছে ডেওয়াল্ড ব্রেভিসকেও এই দলে সুযোগ দেওয়া হতে পারে।

আরও পড়ুন… বুঝতে পারছিলাম না কী করব, সচিনের সঙ্গে প্রথম সাক্ষাতে ঘাবড়েই গিয়েছিলেন ব্রেভিস

জানা গিয়েছে ব্রিটেনে থাকা অর্জুন তেন্ডুলকর এবং দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার ব্রেভিসেরও দলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। দলের প্রধান কোচ মাহেলা জয়াবর্ধনের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সের সাপোর্ট স্টাফও ভারতীয় খেলোয়াড়দের অগ্রগতি পর্যবেক্ষণ করতে ইংল্যান্ডে উপস্থিত থাকবেন। ভারতের ঘরোয়া মরশুম শেষ। অধিনায়ক রোহিত শর্মা, শীর্ষ ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহের মতো শীর্ষ খেলোয়াড়রা টিম ইন্ডিয়ার সঙ্গে রয়েছেন। 

আরও পড়ুন… বুঝতে পারছিলাম না কী করব, সচিনের সঙ্গে প্রথম সাক্ষাতে ঘাবড়েই গিয়েছিলেন ব্রেভিস

মুম্বইয়ের দল ২০২২ আইপিএল মরশুমে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতেছে এবং ১০টি ম্যাচে হেরেছে। আইপিএলের ইতিহাসে এটাই ছিল মুম্বই ইন্ডিয়ান্সের সবচেয়ে খারাপ পারফরম্যান্স। তাই এমন সিদ্ধান্তি নিয়েছে টিম মুম্বই ইন্ডিয়ান্স। এই ক্যাম্পে যেতে পারেন তিলক ভার্মা, কুমার কার্তিকেয়, হৃতিক শোকেন, মায়াঙ্ক মার্কন্ডে, রাহুল বুদ্ধি, রমনদীপ সিং, আনমোলপ্রীত সিং, বাসিল থামপি, মুরুগান অশ্বিন, আরিয়ান জুয়াল, আকাশ মেধাওয়াল, আর্শাদ খান, অর্জুন তেন্ডুলকর, ডেওয়াল্ড ব্রেভিস (বিদেশি)।

বন্ধ করুন