বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এ অনিশ্চিত জেনেও জোফ্রাকে কেন ৮ কোটিতে নিল MI? আসল কারণ জানালেন আকাশ আম্বানি

IPL-এ অনিশ্চিত জেনেও জোফ্রাকে কেন ৮ কোটিতে নিল MI? আসল কারণ জানালেন আকাশ আম্বানি

জোফ্রা আর্চার।

আইপিএল নিলামের অনেক আগেই টুর্নামেন্টের সিইও হেমঙ্গ আমিন ১০ ফ্র্যাঞ্চাইজিকে মেইল করে জানিয়ে দিয়েছিল, ২০২২ সালের আইপিএলে আর্চার চোটের জন্য খেলতে পারছেন না। ২০২৩ ও ২০২৪ সালে আর্চার সম্ভবত আইপিএল খেলতে পারেন। ফলে কোনও ফ্র্যাঞ্চাইজি এই জোরে বোলারকে সই করালে ঝুঁকি থেকেই যাচ্ছে।

ইশান কিষাণকে নিয়ে আইপিএল নিলামের আগে থেকেই জল্পনা ছিল। এবং তিনি যে বেশি দাম পাচ্ছেন, সেটাও মোটামুটি ভাবে নিশ্চিত ছিল। যে কারণে মুম্বই ইন্ডিয়ান্স এই বছরও তাদের দলে ইশানকে ধরে রাখতে ১৫.২৫ কোটি টাকা খরচ করেছে। তবে জোফ্রা আর্চারের চোট রয়েছে। তিনি খেলতে পারবেন না, তবু কেন তাঁকে ৮ কোটিতে কিনল মুম্বই ইন্ডিয়ান্স? উঠে গিয়েছে প্রশ্ন। 

এমনকী আর্চারকে নেওয়ার জন্য নিলাম টেবিলে রীতিমতো উত্তপ্ত বাদানুবাদ হয়েছিল রাজস্থান রয়্যালস ও মুম্বইয়ের। আর্চারের প্রাক্তন দল রাজস্থান তাঁকে নেওয়ার জন্য ৬ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত দর দিয়েছিল। এর পর রাজস্থান সরে আসে। সানরাইজার্স হায়দরাবাদ পাল্টা মুম্বইয়ের সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করে। কিন্তু আর্চারকে শেষ পর্যন্ত নেয় মুম্বই। চোটের জন্য বহুদিন ধরেই মাঠের বাইরে আর্চার। এ বছর তিনি আইপিএলে খেলতে পারবেন না, তা আগেই জানা গিয়েছিল। কিন্তু নিলামে তাঁর নাম ছিল। তবুও বিশ্বকাপ জয়ী ফাস্টবোলারের জন্য ঝাঁপিয়েছিল তিন ফ্র্যাঞ্চাইজি। কিন্তু কেন?

মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম কর্তা আকাশ আম্বানি নিলাম সম্প্রচারকারী চ্যানেলকে পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছেন, আর্চারকে নেওয়ার আসল কারণ। তাঁর মতে, এই মরশুমে জোফ্রা আর্চারকে তারা না পেলেও, ভবিষ্যতের কথা ভেবেই দলে নেওয়া হয়েছে। তিনি বলেছেন, ‘২০২৩-এর আইপিএলে জসপ্রীত বুমরাহর সঙ্গে ও জুটি বাঁধবে। এতে আমাদের পেস বোলিং আরও শক্তিশালী হবে।’ আকাশ আম্বানির মতে, ভবিষ্যতের কথা ভেবেই জোফ্রা আর্চারকে দলে নিয়েছেন তাঁরা।

গত বছর মে মাসে গুরুতর চোটের জন্য আর্চারের ডান কনুইতে অস্ত্রোপচার হয়েছিল। এর পর তিনি সুস্থ হয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরেন। কিন্তু বল করতে গিয়ে ফের অস্বস্তি অনুভব করায় তিনি আবার মাঠের বাইরে চলে যান। নতুন করে চিকিৎসা শুরু হয়। করতে হয় অস্ত্রোপচার। যার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজে খেলেননি তিনি। 

আইপিএল নিলামের অনেক আগেই টুর্নামেন্টের সিইও হেমঙ্গ আমিন ১০ ফ্র্যাঞ্চাইজিকে মেইল করে জানিয়ে দিয়েছিল, ২০২২ সালের আইপিএলে আর্চার চোটের জন্য খেলতে পারছেন না। ২০২৩ ও ২০২৪ সালে আর্চার সম্ভবত আইপিএল খেলতে পারেন। ফলে কোনও ফ্র্যাঞ্চাইজি এই জোরে বোলারকে সই করালে ঝুঁকি থেকেই যাচ্ছে। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়, যেহেতু আর্চারের চোট রয়েছে, তাই তাঁর কোনও বিকল্প পাবে না ফ্র্যাঞ্চাইজি। এর পরেও যে কেন আর্চারকে মুম্বই নিল, বা বাকি দলগুলো লড়াই করল, তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয় সরকারি চাকরি ও শিক্ষায় ৬৫% জাতিগত সংরক্ষণের নীতি বাতিল এই রাজ্যে, বড় রায় HC-র সূর্য শুক্রের মিলনে গঠিত শুক্রাদিত্য যোগ, ৩ রাশির ভাগ্য বদলাবে, বাড়বে রোজগার

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.