বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL এর অবিস্মরণীয় ম্যাচ নিয়ে মুম্বই-রাজস্থানের মিমের মাধ্যমে স্মৃতিচারণা
২০১৪ সালের ঘটনাকে মিম করল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি: টুইটার)
২০১৪ সালের ঘটনাকে মিম করল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি: টুইটার)

IPL এর অবিস্মরণীয় ম্যাচ নিয়ে মুম্বই-রাজস্থানের মিমের মাধ্যমে স্মৃতিচারণা

  • হ্যা ভাই মনে আছে। মুম্বই ইন্ডিয়ান্সকে এমনই জবাব দিল রাজস্থান রয়্যালস। এর কারণ অবশ্য সাত বছর আগের একটা ঘটনা। যা ক্রিকেটের ইতিহাসে ইতিহাসে স্মরণীয় হয়ে রয়েছে।

হ্যা ভাই মনে আছে। মুম্বই ইন্ডিয়ান্সকে এমনই জবাব দিল রাজস্থান রয়্যালস। এর কারণ অবশ্য সাত বছর আগের একটা ঘটনা। যা ক্রিকেটের ইতিহাসে বা বলা ভাল আইপিএল-এর ইতিহাসে স্মরণীয় হয়ে রয়েছে।

সাত বছর আগেকার ঘটনা, ২০১৪ আইপিএল-এর ২৫ শে মে -র গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। যদিও সেই বছর আইপিএল চ্যাম্পিয়ন হয়নি এই দুই দলের কেউই। তবু ২০১৪ সালের এই ম্যাচের গুরুত্ব ছিল অনেক। এই ম্যাচ জিতলে তবেই প্লে-অফে উঠতে পারত মুম্বই ইন্ডিয়ান্স। শুধু জয় নয়, এই ম্যাচে রান রেটের উপরেও প্লে-অফের ভাগ্য নির্ভর করছিল মুম্বইযের। 

এই ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে রাজস্থান। হিসাব করে দেখা যায়, যদি এই টার্গেট মুম্বই ১৪.৩ ওভারে তুলতে পারে তাহলে তারা সেই বছর প্লে অফে উঠবে। কিন্তু ১৪.৩ ওভারে মুম্বই রাজস্থানের সমান রান তোলে। ফলে এরপর হিসাব দাঁড়ায় যদি মুম্বইকে প্লে-অফে উঠতে হয় তাহলে ১৪.৪ ওভারে মুম্বইকে একটা বাউন্ডারি অবশ্যই মারতে হবে। যদি সেটা না হয় তাহলে ২০১৪ আইপিএল-এর যাত্রা সেখানেই শেষ হত মুম্বই ইন্ডিয়ান্সের।

সেই সময় বল করছিলেন রাজস্থান রয়্যালসের জেমস ফাল্কনার, এবং ব্যাট করছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের আদিত্য তারে। ১৫ ওভারের চতুর্থ বলে অবিশ্বাস্য ছক্কা হাকান তারে। যারফলে প্লে-অফে পৌঁছে যায় মুম্বই ইন্ডিয়ান্স। এরপরে সেলিব্রেশনে মাতেন তারে। গোটা মাঠ ছুটে বেরান। নিজের টি-শার্ট তুলে এক অভিনব সেলিব্রেশন করেন তিনি। 

৭ বছর পরে তারের সেই সেলিব্রেশনকে মিম করেন মুম্বই ইন্ডিয়ান্স। সাত বছর আগেকার সেই স্ম়ৃতিকে উস্কে দেয় তারা। এরপরেই মুম্বই ইন্ডিয়ান্সের মিমের জাবাব নিজেদের মিমের মাধ্যমে দেয় রাজস্থান রয়্যালস। যেখানে তারা একটি কার্টুন ছবি পোস্ট করেন এবং তাতে লেখেন ‘হ্যা ভাই মনে আছে’

মুম্বই ইন্ডিয়ান্সের মিমের জবাব দিল রাজস্থান রয়্যালস (ছবি: টুইটার)
মুম্বই ইন্ডিয়ান্সের মিমের জবাব দিল রাজস্থান রয়্যালস (ছবি: টুইটার)

এরপরে মিমের এই লড়াই নেট দুনিয়াতে ছড়িয়ে পড়ে। সাত বছর আগেকার স্মৃতি ঘিরে নেট দুনিয়ায় নতুন লড়াই দেখা যায়।   

বন্ধ করুন