বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ধোনিতে মুগ্ধ শ্রীনি: বুঝিয়ে দিলেন চেন্নাইয়ের থেকে তাঁকে কেন আলাদা করা সম্ভব নয়
শ্রীনিবাসন এবং ধোনি।
শ্রীনিবাসন এবং ধোনি।

ধোনিতে মুগ্ধ শ্রীনি: বুঝিয়ে দিলেন চেন্নাইয়ের থেকে তাঁকে কেন আলাদা করা সম্ভব নয়

  • মহেন্দ্র সিং ধোনি আর চেন্নাই সুপার কিংসের নাম যেন সমার্থক হয়ে গিয়েছে। ২০১৬ আর ’১৭— শুধু এই বছর দু’টি বাদ দিলে ২০০৮ থেকে টানা চেন্নাই সুপার কিংসে অধিনায়কের দায়িত্ব সামলেছেন মাহি। কেন তাঁকে ছাড়া চেন্নাইয়ের কথা ভাবা যায় না, সেই ব্যখ্যা দিতে গিয়েই প্রাক্তন ভারত অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ হলেন দলের মালিক এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি এন শ্রীনিবাসন।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ইতিমধ্যেই আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সেই প্রস্তুতি দেখতেই হঠাৎ করেই চিপকে চলে আসেন দলের মালিক এন শ্রীনিবাসন। সেখানেই ধোনিকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান প্রাক্তন বিসিসিআই সভাপতি। 

ধোনির কাছে ক্রিকেট যে এখনও কতটা গুরুত্বপূর্ণ, সে কথা জানাতে গিয়ে শ্রীনি বলেন, ‘ক্রিকেট নিয়ে ধোনি ভীষণই সিরিয়াস। ও এখন চেন্নাইয়ে রয়েছে। সকালে ও ইন্ডোরে নেট প্র্যাকটিস করে। আর বিকেলে চিপকে অনুশীলন করে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘ধোনি খুবই দৃঢ়প্রতিজ্ঞ ব্যক্তি। ওর যে গুণটা আমরা সকলে পছন্দ করি। তবে একটা কথা বলতেই হয়, ক্রিকেট বা আইপিএল সবটাই জয় বা সাফল্যের উপর নির্ভর করে। তবে ধারাবাহিকতা এবং বিশ্বাসযোগ্যতা, এই বিষয়গুলি কিন্তু আমাদের দলের ক্রিকেটারদের বড় গুণ।’ আর দলের এই ধারাবাহিকতার জন্য তিনি ধোনিকেই কৃতিত্ব দিয়েছেন। এখনও পর্যন্ত তিন বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। দু’ বার চ্যাম্পিয়ন্স লিগও জিতেছে তারা। এই সাফল্যও যে মাহির জন্যই, তা নিয়ে কোনও সংশয় নেই বলেই জানিয়েছেন শ্রীনি। 

২০০৮-এ প্রথম আইপিএল অনুষ্ঠিত হয়। সেই সময় থেকেই ধোনি চেন্নাইয়ের অধিনায়ক। ২০১৬ ও ২০১৭ সালে নির্বাসনের শাস্তির কারণে আইপিএল খেলতে পারেনি দক্ষিণ ভারতের দলটি। সেই সময় রাইজিং পুণে সুপারজায়েন্টসকে নেতৃত্ব দিয়েছিলেন ধোনি। চেন্নাইকে মোট ১৯৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার মধ্যে ১১৯টি ম্যাচ জিতেছেন। ৭৬টি ম্যাচ হেরেছেন তিনি। 

বন্ধ করুন