বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ইতিহাসের সামনে নারিন! প্রথম বিদেশি স্পিনার হিসাবে IPL-এ গড়বেন এমন কীর্তি
কলকাতা নাইট রাইডার্সের স্পিনার সুনীল নারিন (ছবি:এএনআই) (ANI)

ইতিহাসের সামনে নারিন! প্রথম বিদেশি স্পিনার হিসাবে IPL-এ গড়বেন এমন কীর্তি

  • ২০২২ আইপিএল-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে কেকেআরের তারকা স্পিনার সুনীল নারিন ইতিহাস গড়ার সুযোগ পেয়েছেন। নারিন যদি দিল্লির বিরুদ্ধে একটি উইকেট নেন, তাহলে তিনি আইপিএলে তার ১৫০টি  উইকেট পূর্ণ করবেন।

২০২২ আইপিএল-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এই ম্যাচে কেকেআরের তারকা স্পিনার সুনীল নারিন ইতিহাস গড়ার সুযোগ পেয়েছেন। নারিন যদি দিল্লির বিরুদ্ধে একটি উইকেট নেন,তাহলে তিনি আইপিএলে তার ১৫০টি উইকেট পূর্ণ করবেন। এর পাশাপাশি এই ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথম বিদেশি স্পিনার হিসাবে এই কৃতিত্ব গড়বেন।

সুনীল নারিন তৃতীয় বিদেশী এবং নবম খেলোয়াড় হিসেবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক হবেন। সুনীল নারিনের আগে ডোয়েন ব্র্যাভো ও লাসিথ মালিঙ্গা ১৫০ উইকেট নেওয়া বিদেশি ক্রিকেটার হয়েছেন। এই তালিকায় অমিত মিশ্র, পীযূষ চাওলা, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার এবং হরভজন সিংয়ের নামও রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের এই বোলার এখনও পর্যন্ত আইপিএলে ১৪২টি ম্যাচ খেলেছেন। তিনি এখনও পর্যন্ত ২৪.৭০গড়ে ১৪৯টি উইকেট শিকার করেছেন। এই সময়ে নারিনের সেরা পারফরম্যান্স হল ১৯ রান খরচ করে ৫ উইকেট নেওয়া। IPL কেরিয়ারে সুনীল নারিনের বোলিং ইকোনমি রেট হচ্ছে ৬.৬৬।

দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের দলগুলি আইপিএল২০২২-এ দ্বিতীয়বারের মতো একে অপরের মুখোমুখি হবে। ১৫তমমরশুমে যখন এই দুই দল প্রথমবার মুখোমুখি হয়েছিল তখন দিল্লি কলকাতাকে চুয়াল্লিশ রানে পরাজিত করেছিল। তবে সেই ম্যাচেও নারিনের পারফরম্যান্স ছিল চমৎকার। চার ওভার বল করে ২১ রানে দুটি উইকেট নিয়েছিলেন সুনীল। আজও, কেকেআর এই স্পিনারের কাছ থেকে একই রকম পারফরম্যান্স আশা করবেন নাইটরা।

বন্ধ করুন