বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > শুধু অর্জুন তেন্ডুলকরই নন, IPL 2022-এ এই দুই প্রতিভাবান তরুণকেও সুযোগ দেওয়া হয়নি
IPL 2022-এ এই তিন তরুণ ক্রিকেটার দলে থেকেও খেলার সুযোগ পেলেন না

শুধু অর্জুন তেন্ডুলকরই নন, IPL 2022-এ এই দুই প্রতিভাবান তরুণকেও সুযোগ দেওয়া হয়নি

  • তিন তরুণ খেলোয়াড় হলেন অর্জুন তেন্ডুলকর, যশ ধুল এবং রাজবর্ধন হাঙ্গার্গেকর। অর্জুন তেন্ডুলকরকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স, যশ ধুলকে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। একই সময়ে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরের জন্য বিড করেছিল। এই তিনজন তরুণ খেলোয়াড়কে একটি ম্যাচেও সুযোগ দেয়নি তাদের দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল-এর ১৫তম আসরের লিগ ম্যাচগুলি ইতিমধ্যেই শেষ হয়েছে। ২০২২ আইপিএল-এ মোট ৭০টি লিগ ম্যাচ খেলা হয়েছে। চারটি দল প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে আর ৬টি দল টুর্নামেন্ট থেকে বাদ ছিটকে গিয়েছে। বাদ পড়া দলের মধ্যে তিনটি দলে এমন খেলোয়াড় রয়েছে যাদের অন্তত একটি করে ম্যাচে সুযোগ পাওয়া উচিত ছিল। কিন্তু দলগুলি টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও তাদের তরুণ ক্রিকেটারদের সুযোগ দেয়নি, এরপরেই উঠেছে নানা বিতর্ক।  

তিন তরুণ খেলোয়াড় হলেন অর্জুন তেন্ডুলকর, যশ ধুল এবং রাজবর্ধন হাঙ্গার্গেকর। অর্জুন তেন্ডুলকরকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স, যশ ধুলকে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। একই সময়ে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরের জন্য বিড করেছিল। এই তিনজন তরুণ খেলোয়াড় ছিল যারা তাদের খেলার জন্য অপেক্ষা করেছিল এবং তাদের দল তাদেরকে একটি ম্যাচেও সুযোগ দেয়নি। এই খেলোয়াড়রা শুধুমাত্র বেঞ্চে বসেই নিজেদের ১৪টা করে ম্যাচ দেখলেন।

প্রথমত ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরের কথা বলা যাক। অর্জুনকে মুম্বই ২০ লক্ষ টাকায় কিনেছিল। গোটা মরশুম ধরেই মুম্বইয়ের সব বোলার এবং অলরাউন্ডাররা লড়াই করছিলেন কিন্তু অধিনায়ক রোহিত শর্মা এবং টিম ম্যানেজমেন্ট অর্জুনকে একটিও সুযোগ দেয়নি। এমনকি নেটেও ভালো বোলিং করছিলেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকেও অনেক ভিডিয়ো শেয়ার করা হয়েছিল। তবু সুযোগ পাননি অর্জুন তেন্ডুলকর।

এরপরেই রয়েছেন দেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জেতা যশ ধুলের নাম। তালিকায় দুই নম্বরে রয়েছেন তিনি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভালো পারফর্ম করার পরেও তিনি প্রথম-শ্রেণির ক্রিকেট খেলেন এবং সফল হন। কিন্তু দিল্লি ক্যাপিটালস তাকে একটি সুযোগও দেয়নি। এমনকি দলের অনেক ব্যাটসম্যানকে রানের জন্য লড়াই করতে দেখা গেছে। তবু যশ ধুলকে সুযোগ দেয়নি দিল্লি।

এরপরে তালিকায় রয়েছে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরের নাম। ২০২২ আইপিএল-এর আগে, ধারণা করা হয়েছিল যে দীপক চাহারের অনুপস্থিতিতে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরকে সুযোগ দেবে। কিন্তু রবীন্দ্র জাদেজার পর এমএস ধোনি দলের অধিনায়ক হন, কিন্তু এই খেলোয়াড় একটাও সুযোগ পাননি। চলতি মরশুমে মুকেশ চৌধুরী থেকে মাহিশ থিকসানাদেরকে সুযোগ দেওয়া হলেও শিকে ছেঁড়েনি রাজবর্ধন হাঙ্গার্গেকরের।

বন্ধ করুন