বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > T20 WC নিয়ে ভাবছি না, IPL ফাইনালই এখন পাখির চোখ, দাবি ভেঙ্কটেশ আইয়ারের
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

T20 WC নিয়ে ভাবছি না, IPL ফাইনালই এখন পাখির চোখ, দাবি ভেঙ্কটেশ আইয়ারের

  • দিল্লির বিরুদ্ধে ম্যাচে ৫৫ রানের এক অসাধারণ ইনিংস খেলেন আইয়ার। তার আগেই অবশ্য তাঁকে ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়, আমিরশাহীতে দলের সঙ্গে থেকে যাওয়ার কথা।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের দ্বিতীয় পর্বে এসে ভাগ্যের চাকা একেবারে ঘুরে গিয়েছে কেকেআরের। প্রথম পর্বে যে ফ্র্যাঞ্চাইজি দলটির প্লে অফে যাওয়ার কোনও রকম আশা দেখা যাচ্ছিল না, আজ তারাই আইপিএলের ১৪তম সংস্করণের ফাইনালে। দলের এই রকম আমূল পরিবর্তনে যে কয়েক জন ক্রিকেটার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তাঁদের মধ্যে সব থেকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন বাঁহাতি ভারতীয় ওপেনিং ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার। এতটাই ভাল ফর্মে আছেন তিনি যে, অনেকেই তাঁকে ভারতীয় টি-২০ বিশ্বকাপের দলে অন্তর্ভুক্তির দাবি তুলেছেন। আর তা নিয়েই আইয়ারের বক্তব্য, এই মুহূর্তে তাঁর ফোকাস আসন্ন আইপিএলের ফাইনালে।

উল্লেখ্য, দিল্লির বিরুদ্ধে ম্যাচে ৫৫ রানের এক অসাধারণ ইনিংস খেলেন আইয়ার। তার আগেই অবশ্য তাঁকে ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়, আমিরশাহীতে দলের সঙ্গে থেকে যাওয়ার কথা। উল্লেখ্য গিলকে সঙ্গী করে আইয়ার ১৩৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে কেকেআরের হয়ে প্রথম উইকেটে ৯৬ রানের পার্টনারশিপ গড়েন। এই ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কারও পান তিনি।

আইয়ার জানান, ‘যে কাজটা আমাকে করতে বলা হয়েছে, যে দায়িত্বটা দেওয়া হয়েছে তা আমি পালন করতে পেরেছি তাতে খুব ভাল লাগছে। ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলের মধ্যে খুব একটা পার্থক্য নেই। আমি আজ (বুধবার) সকালেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ার খবরটা পেয়েছি। তবে এখনই আমি এই ব্যাপারটা নিয়ে ভাবছি না। আইপিএলের ফাইনালই এখন আসল লক্ষ্য। হাতে আর মাত্র একটাই ম্যাচ রয়েছে। সুতরাং আমি সেটা নিয়েই পুরোপুরি ভাবছি। অন্য কিছু নিয়ে নয়।’

বন্ধ করুন