বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ১৩ বছর আগে ঠিক এই দিনেই KKR-এর জার্সিতে IPL-এ অসামান্য কীর্তি গড়েন ম্যাকালাম
ম্যাকালাম ও সৌরভ। ছবি- গেটি।
ম্যাকালাম ও সৌরভ। ছবি- গেটি।

১৩ বছর আগে ঠিক এই দিনেই KKR-এর জার্সিতে IPL-এ অসামান্য কীর্তি গড়েন ম্যাকালাম

  • কোচের নজির কী কোহলিদের বিরুদ্ধে লড়াইয়ে উদ্বুদ্ধ করতে পারবে মর্গ্যানদের?

১৩ বছর আগে ঠিক এই দিনটিতেই কেকেআরকে আইপিএলের ইতিহাসে চিরস্থায়ী জায়গা করে দিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গাবোরের বিরুদ্ধে ধ্বংসাত্মক শতরান করে উদ্বোধনেই আইপিএলকে ভবিষ্যৎ সাফল্যের শক্ত ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন তিনি।

২০০৮-এর ১৮ এপ্রিল অবিস্মরণীয় কীর্তি গড়া ম্যাকালাম এখন নাইট রাইডার্সের কোচ। কাকতলীয়ভাবে ঠিক এই দিনটিতেই পুনরায় আইপিএলে আরসিবির বিরুদ্ধে মাঠে নামছে কেকেআর। কোহলিদের বিরুদ্ধে মাঠের লড়াই কোচের কীর্তি কি উদ্বুদ্ধ করতে পারবে মর্গ্যানদের? জানতে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

১৮ এপ্রিল ২০২১, চলতি আইপিএলের দশম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। ১৮ এপ্রিল ২০০৮, উদ্বোধনী ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রথম ম্যাচে ম্যাচে আরসিবির বিরুদ্ধে মাঠে নেমেছিল কেকেআর।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সেদিন টস জেতেন আরসিবি অধিনায়ক রাহুল দ্রাবিড়। তিনি কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠান। নাইট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ওপেন করতে নামেন ম্যাকালাম। সৌরভ ১০ রান করে আউট হলেও ১৫৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে অপরাজিত থাকেন ম্যাকালাম। ৭৩ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ১৩টি ছক্কা মারেন। কলকাতা ৩ উইকেটে ২২২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

জবাবে ব্যাট করতে নেমে আরসিবি ১৫.১ ওভারে ৮২ রানে অল-আউট হয়ে যায়। প্রবীণ কুমার ছাড়া ব্যাঙ্গালোরের আর কোনও ব্যাটসম্যান ২ অঙ্কের রান করতে পারেননি। বিরাট কোহলি সেদিন ১ রান করে আউট হয়েছিলেন। দিন্দা ২টি, আগরকর ৩টি, সৌরভ ২টি, ইশান্ত ও লক্ষ্মীরতন শুক্লা ১টি করে উইকেট নেন। ম্যাচের শেষে নাইট অধিনায়ক সৌরভ ম্যাচের সেরা ম্যাকালামকে বলেন, ‘তোমার জীবন চিরতরে বদলে গেল।’

বন্ধ করুন