বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > চ্যাম্পিয়ন না হওয়া টিম থেকেই কমলা আর বেগুনি টুপি জয়, RR-এর আগেও জিতেছে অন্য দল

চ্যাম্পিয়ন না হওয়া টিম থেকেই কমলা আর বেগুনি টুপি জয়, RR-এর আগেও জিতেছে অন্য দল

জোস বাটলার এবং যুজবেন্দ্র চাহাল।

২০১৩-তে চেন্নাই সুপার কিংসের মাইকেল হাসি এবং ডোয়েন ব্র্যাভো অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। ২০১৭ সালে আবার সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার এবং ভুবনেশ্বর কুমার অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। এই দুই দলই IPL চ্যাম্পিয়ন হয়নি।

চ্যাম্পিয়ন হয়নি টিম। তবু রাজস্থান রয়্যালসের দুই প্লেয়ারই এ বার অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছে। আইপিএলের একই টিম থেকে পার্পল এবং অরেঞ্জ ক্যাপ জয়ের নজির হাতেগোনা। তার উপর আবার চ্যাম্পিয়ন না হওয়ার টিমের ক্ষেত্রে এমন নজির রয়েছে রাজস্থানকে ছাড়া আর ২ টিমের।

এর আগে ২০১৩-তে চেন্নাই সুপার কিংসের মাইকেল হাসি এবং ডোয়েন ব্র্যাভো অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। ২০১৭ সালে আবার সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার এবং ভুবনেশ্বর কুমার অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। এই দুই দলই চ্যাম্পিয়ন হয়নি। এ বার আবার রাজস্থান রয়্যালসের জোস বাটলার অরেঞ্জ ক্যাপ এবং যুজবেন্দ্র চাহাল পার্পল ক্যাপ জিতেছে। তবে গুজরাট টাইটানসের কাছে ৭ উইকেটে হেরেছে রাজস্থান।

আরও পড়ুন: ‘হার্দিককে T20-তে চারে খেলানো উচিত’, ভারতের থিঙ্ক ট্যাঙ্ককে ভাবতে বললেন ভেত্তোরি

আরও পড়ুন: দল হারলেও পুরস্কার পেয়েই সবচেয়ে ধনী বাটলার, দেখে নিন সেই তালিকা

রবিবার আইপিএলের মেগা ফাইনালে গুজরাট মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালসের। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হার্দিকের দাপটে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে রাজস্থান করে মাত্র ১৩০ রান। তাদের হয়ে সর্বোচ্চ রান জোস বাটলারের। ৩৫ বলে ৩৯ করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ জয়স্বী জয়সওয়ালের। তিনি ১৬ বলে ২২ করেন। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। টাইটানসের হার্দিক নেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেনসাই কিশোর।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান করে টাইটানস। শুভমন গিল করেন ৪৩ বলে অপরাজিত ৪৫ রান। ৩০ বলে ৩৪ করেন হার্দিক পাণ্ডিয়া। ১৯ বলে অপরাজিত ৩২ রান করেন ডেভিড মিলার। ৭ উইকেট ম্যাচ জিতে অভিষেক আইপিএলেই ইতিহাস গড়লেন হার্দিক পাণ্ডিয়ারা।

বন্ধ করুন