বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > 'অন্যান্য ক্রিকেটাররা ওর থেকে অনেক এগিয়ে গেছে' :- গিল সম্বন্ধে জাদেজার অভিমত
সানরাইজার্স হাদরাবাদের বিরুদ্ধে শুভমন গিল (ছবি:আইপিএল)
সানরাইজার্স হাদরাবাদের বিরুদ্ধে শুভমন গিল (ছবি:আইপিএল)

'অন্যান্য ক্রিকেটাররা ওর থেকে অনেক এগিয়ে গেছে' :- গিল সম্বন্ধে জাদেজার অভিমত

  • বলা ভালো টেস্ট দলেও গিলের জায়গাটা অনিশ্চিত হয়ে পড়েছে। টি-২০ ক্রিকেটের প্রসঙ্গ আসলেও বলতে হবে গিলের তুলনায় অন্যান্যরা অনেকটাই এগিয়ে গিয়েছেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের অন্যতম নবীন উদীয়মান তারকা শুভমন গিল। ভারতীয় জাতীয় টেস্ট দলের ওপেনার হিসেবেও তিনি যথেষ্ট সাফল্য পেয়েছেন‌। রবিবাসরীয় রাতে আমিরশাহিতে আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে কার্যত গিলের ব্যাটে ভর করেই জয় ছিনিয়ে নিয়েছে কেকেআর। গিলের ৫৭ রানের ইনিংসের উপর দাঁড়িযে গুরুত্বপূর্ণ দুটি পয়েন্ট পেতে সমর্থ হয়েছে নাইটরা। এমন আবহে গিল সম্বন্ধে ভারতের প্রাক্তন ভারতীয় তারকা অজয় জাদেজার অভিমত তার সমসাময়িক তারকারা গিলের তুলনায় অনেকটাই এগিয়ে গিয়েছে।

গিলের সাম্প্রতিক ইনিংসের পরেও অজয় জাদেজার তার প্রতি অভিমত ভালো নয়। জাদেজা মনে করেন গিল তার সমসাময়িক অন্যান্য ক্রিকেটারদের থেকে অনেকটাই পিছিয়ে পড়েছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পাওয়ার পরে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারেননি। ওই সিরিজে ভারতের হয়ে ওপেনার হিসেবে খেলেন কেএল রাহুল। রাহুলের পারফরম্যান্স ছিল অনবদ্য। ফলে টেস্টেও ওপেনার হিসেবে গিলের 'আসন' এখন নড়বড়ে বলেই জাদেজার ধারণা।

জাদেজা জানান ‘এই বছরটা গিলের জন্য একেবারেই ভালো যায়নি। চোট থেকে ফিরে আসার পরে ওর থেকে অন্যান্য ক্রিকেটাররা অনেকটাই এগিয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের পরে ভারতীয় দলে গিলের জনপ্রিয়তা কয়েকগুণ বেড়ে গিয়েছিল। ওর চোটের পরে সুযোগ পেয়ে দলে না থাকা রাহুল নিজেকে পারফরম্যান্স এর মধ্যে দিয়ে প্রতিষ্ঠা করেছে। রোহিত ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স করছেন। ফলে বলা ভালো টেস্ট দলেও গিলের জায়গাটা অনিশ্চিত হয়ে পড়েছে। টি-২০ ক্রিকেটের প্রসঙ্গ আসলেও বলতে হবে গিলের তুলনায় অন্যান্যরা অনেকটাই এগিয়ে গিয়েছেন।’

বন্ধ করুন