বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs RR: পাওয়ার প্লেতে উইকেট হারানো, ক্যাচ মিস, তবুও তরুণদের আগলে রাখলেন ধাওয়ান

PBKS vs RR: পাওয়ার প্লেতে উইকেট হারানো, ক্যাচ মিস, তবুও তরুণদের আগলে রাখলেন ধাওয়ান

হতাশ ধাওয়ান। ছবি- পিটিআই (PTI)

শুরুতেই পরপর উইকেট হারায় পঞ্জাব কিংস। তারপর ক্যাচ মিস, ফিল্ডিং মিস করেন পঞ্জাবের ক্রিকেটাররা। ম্যাচ হেরেও তরুণদের আগলে রাখলেন শিখর ধাওয়ান। 

পাহাড়ে ঘেরা ধরমশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস। গতবারের রানার্সরা এবারও প্লেঅফের টিকিট পাকা করে নিতে মরিয়া। যদিও টুর্নামেন্টের শুরু থেকেই প্রথম চারের মধ্যেই ছিল সঞ্জু স্যামসনের দল। কিন্তু টুর্নামেন্ট যত গড়িয়েছে সাপ লুডো খেলা জমে উঠেছে। অনেক দলই পরপর ম্যাচ হেরে নেমে গিয়েছে। আবার কেউ উপরের দিকে উঠে গিয়েছে। তেমনই রাজস্থানও পরপর কিছু ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে।

প্রথমে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। ধাওয়ানদের প্রথমে ব্যাট করতে পাঠিয়ে পুরোপুরি ভাবে অ্যাডভান্টেজ তুলে নেয় রাজস্থান। তবে শুরুতে সেই ভাবে চালিয়ে না খেললও, একেবারে শেষের দিকে দুর্দান্ত ব্যাটিং করেন স্যাম কারান এবং শাহরুখ খান। কারান ৩১ বলে ৪টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৪৯ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি শাহরুখ খান ২৩ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। শাহরুখ খানের এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে পঞ্জাব কিংস।

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস শুরুতেই ধাক্কা খায় বাটলারের উইকেট হারিয়ে। খাতা না খুলেই ফিরে যান তিনি। যদিও যশস্বী জয়েসওয়াল ৩৬ বলে ৫০ রান করে দলের প্রথমিক ধাক্কা সামলে এগিয়ে দেন। যশস্বীর এই ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারির সৌজন্যে। এছাড়াও দেবদূত পাডিক্কাল ৫টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৩০ বলে ৫১ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় রাজস্থান। সিমরন হেটমেয়ার ব্যাট করতে নেমে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। কিন্তু স্যাম কারানের বলে ক্যাচ তুলে দেন তিনি। ঝাপিয়ে ক্যাচ ধরে নেন পঞ্জাব অধিনায়ক। হেটমেয়ার ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৪৬ রান করেন। শেষ ওভারে টানটান উত্তেজনা দেখা দেয়। ২ বল হাতে থাকতেই ৬ উইকেটে জয়ের নির্ধারিত রান তুলে নেয় রাজস্থান।

তবে এই ম্যাচে জঘন্য ফিল্ডিং করতে দেখা যায় পঞ্জাবের ক্রিকেটারদের। যা দেখে বিরক্ত পঞ্জাব অধিনায়ক ধাওয়ানও। ম্যাচ শেষে তিনি বলেন, 'এই ম্যাচে আমরা অনেক ক্যাচ এবং ফিল্ডিং মিস করেছি। এত ক্যাচ মিস করলে কোনও ম্যাচ জেতা যায় না। পাওয়ার প্লেতেও আমরা অনেক উইকেট হারিয়ে ফেলি। যা আমাদের ব্যাকফুটে ফেলে দেয়। তবে শাহরুখ, কারান এবং জীতেশ খুব ভালো ব্যাটিং করেছে। বোলাররাও নিজেদের সেরাটা দিয়েছে। তবে ফিল্ডিং খুব একটা ভালো হয়নি আমাদের। এই পিচে ২০০ রান হওয়া উচিত ছিল। কিন্তু তা হয়নি।'

ধাওয়ান আরও বলেন, 'আমি মনে করি অনেক জায়গা আমরা আরও ভালো করতে পারতাম। কখনও ব্যাটিং ভালো হয়েছে, আবার কখনও বোলিং। আমরা ধারাবাহিক পারফরম্যান্স করতে পারিনি। তবে এটি একটি তরুণ দল, তাই এই মরশুমে আমরা অনেক কিছু শিখেছি। অধিনায়ক হিসাবেও অনেক কিছু শিখতে পারলাম। আশা করব পরের মরশুমে আরও ভালো ভাবে ফিরে আসতে।'

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.