বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PBKS vs KKR: কলকাতা নাইট রাইডার্সের 'প্রতিপক্ষ' যখন শাহরুখ খান

শুভব্রত মুখার্জি

সোমবারের সন্ধ্যায় নবনির্মিত আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২১তম ম্যাচে মুখোমুখি মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স ও রাহুলের পঞ্জাব কিংস। বলা ভালো আইপিএলের ইতিহাসে এই ম্যাচ অনেকের কাছে গ্ল্যামার জগতের দুই তারকার মধ্যেকার লড়াই বলে বিবেচিত হয়।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৭:৩০ টায় শুরু হয় ম্যাচটি। আর এই ম্যাচেই ঘটে এক অদ্ভুত ঘটনা। সাধারনত শাহরুখ খান বনাম প্রীতি জিন্টার দলের লড়াই বলে পরিচিত এই ম্যাচে কিনা কেকেআরের বিরুদ্ধে প্রতিপক্ষ হয়ে মাঠে নামবেন স্বয়ং শাহরুখ খান! না, আশ্চর্য হওয়ার কিছু নেই। এমন ঘটনা সত্যি ঘটেছে। এই শাহরুখ খান তামিলনাডুর তরুণ ডানহাতি ব্যাটসম্যান।

ম্যাচে কলকাতা নাইট রাইডার্সে প্রতিপক্ষের ভূমিকায় শাহরুখ খান রয়েছেন শুনে তাই একেবারে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। কারণ, এই শাহরুখ খান কলকাতা দলের মালিক নন। তিনি পঞ্জাব কিংসের জার্সিতে নজরকাড়া মারকুটে ব্যাটসম্যাট শাহরুখ। প্রসঙ্গত আইপিএল নিলামে প্রীতি জিন্টার দল শাহরুখকে ৫ কোটি ২৫ লাখে কিনেছেন। তাকে কিনে শাহরুখের ছেলে আরিয়ান খানকে প্রীতি জিন্টা মজা করে বলেছিলেন, ‘আমরা শাহরুখকে কিনে ফেলেছি।’

শাহরুখ আইপিএলে এরই মধ্যে নিজের ব্যাটিং দক্ষতা প্রমাণ করেছেন। এই ম্যাচের আগে পর্যন্ত ৪ ইনিংসে ৪৫ গড়ে ৯০ রান করেছেন তিনি। এক ইনিংসে তার সর্বোচ্চ রান ৪৭। তার স্ট্রাইক রেট ১৪৫.১৬। ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থাকা কলকাতার এই ম্যাচে জয়ের পথে কাঁটা হবেন না তো শাহরুখ খান?

বন্ধ করুন