বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs LSG: লখনউয়ের রানের পাহাড়ে চাপা পড়ল পঞ্জাব, ২০০ টপকেও একতরফা হার শিখর ধাওয়ানদের

PBKS vs LSG: লখনউয়ের রানের পাহাড়ে চাপা পড়ল পঞ্জাব, ২০০ টপকেও একতরফা হার শিখর ধাওয়ানদের

দাপুটে জয় লোকেশ রাহুলদের। ছবি- বিসিসিআই।

Punjab Kings vs Lucknow Super Giants IPL 2023: আইপিএলের ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে ২৫০ রানের গণ্ডি টপকে যায় লখনউ সুপার জায়ান্ট। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন কাইল মায়ের্স ও মার্কাস স্টইনিস।

পঞ্জাব কিংসকে তাদের ঘরের মাঠে দুরমুশ করল লখনউ সুপার জায়ান্টস। মোহালিতে ইতিহাস গড়ে বিরাট জয় তুলে নেন লোকেশ রাহুলরা। লখনউ নেট রান-রেটে অভাবনীয় উন্নতি করে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানসকে টপকে লিগ টেবিলের দুই নম্বরে উঠে আসে।

মোহালিতে টস হেরে শুরুতে ব্য়াট করতে নামে লখনউ সুপার জায়ান্টস। প্রথম ওভারে মাত্র ২ রান তুললেও তার পর থেকেই ঝড়ের গতিতে রান সংগ্রহ করে তারা। পাওয়ার প্লে-র ৬ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৭৪ রান সংগ্রহ করে লখনউ। তারা দলগত ১০০ রানের গণ্ডি টপকায় ৭.৪ ওভারে।

সুপার জায়ান্টস দলগত ১৫০ রানে পৌঁছয় ১২.২ ওভারে। ১৫.৫ ওভারেই তারা ২০০ রানের গণ্ডি টপকে যায়। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে লখনউ ৫ উইকেটের বিনিময়ে ২৫৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। চলতি আইপিএলে এটি এখনও পর্যন্ত সর্বোচ্চ দলগত ইনিংস। লখনউ সুপার জায়ান্টস আইপিএলে এত রান আগে কখনও সংগ্রহ করতে পারেনি। উল্লেখযোগ্য বিষয় হল, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৬ মরশুমের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংসের নজির। অল্পের জন্য আরসিবির ২৬৩ রানের সর্বকালীন রেকর্ড বেঁচে যায়। এই নিয়ে দ্বিতীয়বার আইপিএলে কোনও দল ২৫০ রানের গণ্ডি টপকে যায়।

ঝোড়া হাফ-সেঞ্চুরি করেন কাইল মায়ের্স ও মার্কাস স্টইনিস। মায়ের্স মাত্র ২০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। মার্কাস স্টইনিস ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ৩১ বলে। শেষমেশ মায়ের্স ২৪ বলে ৫৪ রান করে আউট হন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। স্টইনিস ৪০ বলে ৭২ রান করে মাঠ ছাড়েন। তিনি ৬টি চার ও ৫টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে IPL-এর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস লখনউয়ের, অল্পের জন্য রক্ষা পেল RCB-র রেকর্ড

এছাড়া লোকেশ রাহুল ৯ বলে ১২, আয়ুষ বাদোনি ২৪ বলে ৪৩, নিকোলাস পুরান ১৯ বলে ৪৫, দীপক হুডা ৬ বলে ১১ ও ক্রুণাল পান্ডিয়া ২ বলে ৫ রান করেন। পঞ্জাবের হয়ে ৫২ রানে ২টি উইকেট নেন কাগিসো রাবাদা। এছাড়া ১টি করে উইকেট দখল করেন আর্শদীপ সিং, স্যাম কারান ও লিয়াম লিভিংস্টোন।

জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব কিংস পাওয়ার প্লে-তে ৫৫ রান তুললেও ২টি উইকেট হারিয়ে বসে। তারা শেষমেশ ১৯.৫ ওভারে ২০১ রানে অল-আউট হয়ে যায়। ৫৬ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে লখনউ সুপার জায়ান্টস।

আরও পড়ুন:- IPL-এর পারফর্ম্যান্স দিয়ে নয়, বরং শ্রেয়সের জন্য ভারতের টেস্ট দলে ফিরেছেন রাহানে, দাবি শাস্ত্রীর

পঞ্জাবের হয়ে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন অথর্ব টাইডে। ২৬ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করা অথর্ব শেষমেশ ৩৬ বলে ৬৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা হাঁকান। এছাড়া সিকন্দর রাজা ৩৬, লিয়াম লিভিংস্টোন ২৩, স্য়াম কারান ২১ ও জিতেশ শর্মা ২৪ রান করেন। মাত্র ১ রান করে আউট হন শিখর ধাওয়ান।

লখনউয়ের হয়ে ৩৭ রান খরচ করে ৪টি উইকেট নেন যশ ঠাকুর। ৩০ রানে ৩ উইকেট নেন নবীন উল হক। রবি বিষ্ণোই ২টি ও মার্কাস স্টইনিস ১টি উইকেট পকেটে পোরেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.