বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > PBKS vs LSG: কাজে দিল না রাবাদার ৪ উইকেট, ক্রুণাল-মহসিনের সুবাদে জিতল লখনউ
পঞ্জাবের বিরুদ্ধে উইকেট নিয়ে ক্রুণালের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।
পঞ্জাবের বিরুদ্ধে উইকেট নিয়ে ক্রুণালের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।

PBKS vs LSG: কাজে দিল না রাবাদার ৪ উইকেট, ক্রুণাল-মহসিনের সুবাদে জিতল লখনউ

  • পঞ্জাব কিংসকে ২০ রানে পরাজিত করল লখনউ সুপার জায়ান্টস।

নিজেদের গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টস ও পঞ্জাব কিংস, দুই দলই জয় পেয়েছিল। পুণেতে সেই জয়ের ধারা অব্যাহত রাখার লড়াইয়েই মাঠে নেমেছিল দুই দল। এই ম্যাচ জিতে প্লে-অফে নিজেদের জায়াগা পাকা করার লক্ষ্যে লখনউয়ের আরেক ধাপ এগিয়ে যাওয়ার হাতছানি ছিল। তেমন পঞ্জাবও এই ম্যাচ জয়ে প্লে-অফের দৌড়ে নিজেদের দাবি জানাতে পারত।

ম্যাচের শুরুতে টসে দজিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। প্রথমে ব্যাট করতে নেমে, নিজের প্রাক্তন প্রাক্তন দলের বিরুদ্ধে একেবারেই দাগ কাটতে পারলেন না লোকেশ রাহুল। ব্যক্তিগত মাত্র ছয় রানে কাগিসো রাবাদা তাঁকে সাজঘরে ফেরান। তবে রাহুল সাজঘরে ফিরলেও, তাঁর ওপেনিং পার্টনার কুইন্টন ডি'কক ও তিন নম্বরে ব্যাট করতে আসা দীপক হুডা, দলের হাল ধরে নেন। দ্বিতীয় উইকেটে ডি'কক ও হুডা মিলে ৮৫ রান যোগ করেন। ৪৬ রানে ডি'কক আউট হওয়ার পরেই ম্যাচের মোড় আবারও ঘুরে যায়। ৫ ওভারে মাত্র ২৮ রানে ছয় উইকেট হারায় লখনউ। ব্যর্থ গোটা মিডল অর্ডার।

ডি'কক বাদে হুডা ৩৪ রান করেন। শেষের দিকে দুষ্মন্ত চামিরার ১৭ রান ও মহসিন খানের ১৩ রানের ক্যামিওর সুবাদে কোনোরকমে খুঁড়িয়ে ১৫০-র গণ্ডি টপকায় লখনউ।আট উইকেটের বিনিময়ে ১৫৩ রান তোলে তারা। রাবাদা চার উইকেট নিয়ে পঞ্জাবের সফলতম বোলার। দুই উইকেট নেন রাহুল চাহারও। ১৫৪ রান খুব একটা বড় লক্ষ্য ছিল না। তবে শুরুতেই শিখর ধাওয়ান একেবারেই রান করতে না পারায় অত্যাধিক আগ্রাসী ব্যাটিং করতে গিয়েই ছন্দে দেখানো মায়াঙ্ক আগরওয়াল ২৫ রানে আউট হন। শিখরও ১৫ বলে পাঁচ রান করে আউট হন।

জনি বেয়ারস্টো ৩২ রান করলেও, তা করতে তিনি নেন ২৮ বল। লিয়াম লিভিংস্টোনও ১৬ বলে মাত্র ১৮ রান করেন। লখনউয়ের মতো ব্যর্থ পঞ্জাবের মিডল অর্ডারও। নিয়ন্ত্রণের সঙ্গে বল করে পঞ্জাবের মিডল অর্ডারের কোমর ভেঙে দেন ক্রুণাল পান্ডিয়া ও মহসিন খান। ক্রুণাল নিজের চার ওভারে মাত্র ১১ রান খরচ করে দুই উইকেট নেন। ২৪ রানের বিনিময়ে মহসিনের সংগ্রহ তিন উইকেট। শেষের দিকে অলরাউন্ডার ঋষি ধাওয়ান ব্যাট হাতে পঞ্জাবকে ম্যাচে ফেরানোর চেষ্টা তো করেন, তবে তিনি সঙ্গী হিসাবে কাউকেই পাননি। শেষমেশ ২০ রানে সহজ জয় সুনিশ্চিত করে লখনউ। 

বন্ধ করুন