বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PBKS vs RCB: ডি'ভিলিয়ার্সের ছায়া, রাহুলকেও এ বার ৩৬০ ডিগ্রি বলে ডাকছেন পার্থিব
লোকেশ রাহুল। ছবি: এএনআই
লোকেশ রাহুল। ছবি: এএনআই

PBKS vs RCB: ডি'ভিলিয়ার্সের ছায়া, রাহুলকেও এ বার ৩৬০ ডিগ্রি বলে ডাকছেন পার্থিব

  • আরসিবি-র বিরুদ্ধে ৫৭ বলে ৯১ রান করে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। তাঁর ইনিংসে ৫টি ছয় এবং ৭টি চার রয়েছে। রাহুলের জন্যই ১৭৯ রানে শেষ হয় পঞ্জাবের ইনিংস।

একেই বলে ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’। দলের বাকি ক্রিকেটাররা যখন ব্যর্থ, তখন দায়িত্ব নিয়ে একাই হাল ধরলেন লোকেশ রাহুল। বিধ্বংসী মেজাজে ৯১ রান করলেন। গোটা মাঠ জুড়ে তাঁর চার-ছয়ের বন্যা দেখার পর পার্থিব প্যাটেল তো রাহুলকেও ৩৬০ ডিগ্রি বলতে শুরু করেছেন। এবি ডি'ভিলিয়ার্সকে যে কারণে ৩৬০ ডিগ্রি বলে ডাকে ক্রিকেট বিশ্ব।

শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরের বিরুদ্ধে প্রভসিমরান সিং-কে সঙ্গে নিয়ে রাহুল ওপেন করতে নামেন। তবে দলের মাত্র ১৯ রানের মাথায় প্রভসিমরান আউট হয়ে যান।  ক্রিস গেইল নামলে, তাঁকে সঙ্গে নিয়েই ঝড় তোলেন রাহুল। ২৪ বলে ৪৬ করে আউট হয়ে যান গেইল। এর পরে রাহুলকে সঙ্গ দেওয়ার মতো কেউই সে ভাবে ক্রিজে টিকতে পারেননি। একা খুঁটি হয়ে দাঁড়িয়েছেন পঞ্জাব কিংসের অধিনায়ক। ৫৭ বলে ৯১ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংসে ৫টি ছয় এবং ৭টি চার রয়েছে। রাহুলের জন্যই ১৭৯ রানে শেষ হয় পঞ্জাবের ইনিংস।

পার্থিব প্যাটেল প্রথম ইনিংসের পর বলছিলেন, ‘এবি ডি'ভিলিয়ার্সকে ৩৬০ ডিগ্রি বলা হয়ে থাকে। কিন্তু রাহুলের ৯১ রানের  ইনিংস দেখার পর আমি ওকে ৩৬০ ডিগ্রিই বলব। মাঠে এমন কোনও জায়গা নেই, যেখান দিয়ে ও বল মারেনি। সব দিক দিয়ে বল মেরেছে রাহুল।’

বন্ধ করুন