বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs RCB Probable XI: পঞ্জাব অধিনায়ক কি খেলবেন? দলে বদলের সম্ভাবনা আরসিবি-রও

PBKS vs RCB Probable XI: পঞ্জাব অধিনায়ক কি খেলবেন? দলে বদলের সম্ভাবনা আরসিবি-রও

পঞ্জাব কিংস নাকি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- জিতবে কারা?

শিখর ধাওয়ান খেলার জন্য যথেষ্ট ফিট কিনা, তা নিয়ে জল্পনা রয়েছে। এ দিকে লিভিংস্টোন এক সপ্তাহ আগে ভারতে এসেছেন বটে, নেটে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। তার পরে কিংসের হয়ে তাঁকে খেলতে দেখা যায়নি। তবে সম্ভবত তিনি সুস্থ হওয়ার পথে। আরসিবি টিমেও আবার বিজয় কুমারের জায়গায় দলে ঢুকতে পারেন আকাশদীপ।

বৃহস্পতিবারের ডবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হবে পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জেতার জায়গায় গিয়েও হেরে বসেছিল আরসিবি। শেষ ম্যাচে আবার লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে আত্মবিশ্বাসী পঞ্জাব কিংস। বৃহস্পতিবারের ম্যাচটি আবার অনুষ্ঠিত হতে চলেছে পিবিএসকে-র ঘরের মাঠে। স্বাভাবিক ভাবেই তারা জয়ের ধারা ধরে রাখতে মরিয়া থাকবে। উল্টোদিকে ব্যাঙ্গালোর আবার জয়ে ফিরতে মরিয়া হয়ে থাকবে।

পঞ্জাব পরপর দুই ম্যাচ জয় দিয়ে শুরু করলেও, মাঝে দু'টি ম্যাচ হেরে বসে। তার পর পঞ্চম ম্যাচে ফের জয়ে ফেরে তারা। ব্যাঙ্গালোর আবার প্রথম ম্যাচে পাঁচ বারের মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে দুরন্ত শুরু করেছিল। তবে পরপর দুই ম্যাচ হারের পর চতুর্থটিতে জয়ে ফিরলেও, পঞ্চম ম্যাচে ফের হেরে বসে থাকে আরসিবি। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ে ফিরতেই হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। পয়েন্ট টেবলের পাঁচে রয়েছে পঞ্জাব কিংস। ঘরের মাঠে বিরাটদের হারাতে পারলে প্রথম তিনের মধ্যে উঠে আসবেন শিখর ধাওয়ানরা।

তবে একটি বিষয় চিন্তায় রেখেছে, তা হলে মোহালির আবহাওয়া। ম্যাচটি শুরু হবে বিকেল ৩.৩০ থেকে। এ দিন মোহালির আকাশ থাকবে মেঘলা। দু'-এক পশলা বৃষ্টিও হতে পারে। ঝড়ের সম্ভাবনাও রয়েছে। ঝড়বৃষ্টি হলে ম্যাচের ছন্দ হারাবে। ম্যাচের ফলাফলে প্রভাব ফেলতে পারে বৃষ্টি। এ দিকে পিচে ঘাসও রয়েছে। পেসাররা সুবিধা পাবেন। ইনিংসের শুরুর সময় একটু সতর্ক হয়ে খেলার প্রয়োজন ব্যাটারদের।

আরও পড়ুন: RR vs LSG ম্যাচের পর লিগ টেবল না বদলালেও, বড় রদবদল কমলা আর বেগুনি টুপির তালিকায়

বুধবার বিকেলে পঞ্জাব কিংসের অনুশীলন সেশনে ফিটনেস টেস্টের পর শিখর ধাওয়ান খেলার জন্য যথেষ্ট ফিট কিনা, তা নিয়ে জল্পনা রয়েছে। আগের ম্যাচে স্যাম কারান দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এই ম্যাচে শিখর দলে ফেরেন কিনা, সেটা দেখার। এ দিকে লিয়াম লিভিংস্টোন এক সপ্তাহ আগে ভারতে এসেছেন বটে, নেটে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। তার পরে কিংসের হয়ে তাঁকে খেলতে দেখা যায়নি। তবে সম্ভবত তিনি সুস্থ হওয়ার পথে। তবে আরসিবি-র বিরুদ্ধে তিনি খেলবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

কিংসের ভারসাম্য নির্ভর করবে ধাওয়ান ফিট কি না, তার উপর। যদি শিখর ধাওয়ার না খেলেন, সে ক্ষেত্রে তাঁর অনুপস্থিতি ঢাকতে অতিরিক্ত ভারতের কোনও ঘরোয়া ব্যাটারকে খেলানো হবে কিনা, তা নিয়ে জল্পনা রয়েছে। লিভিংস্টোন খেললে, বাদ পড়তে পারেন সিকান্দার রাজা বা ম্যাথিউ শর্ট। তবে রাজা শেষ ম্যাচে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হন, একটি উইকেট তুলে নেন এবং ৪১ বলে ৫৭ রান করেন। তাই তাঁকে দুম করে বাদ দেওয়া হবে কিনা, সন্দেহ রয়েছে। কিংস প্রথমে ব্যাট করলে, প্রভসিমরান সিং সম্ভবত শুরু করবেন এবং রাহুল চাহার ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে দলে ঢুকবেন। আর বল করলে বিপরীতটা হবে।

আরও পড়ুন: প্রথম ওভারেই বুঝে গেছিলাম শক্ত পিচ, ম্যাচ জিতে দাবি বিজ্ঞ রাহুলের

আরসিবি-র জোশ হ্যাজলেউড ভারতে এসেছেন, কিন্তু এখনও তাঁর রিহ্যাব চলছে। তাঁকে এখনই পাওয়া যাবে বলে মনে হয় না। ওয়েন পার্নেল তাঁর অনুপস্থিতিতে তাঁর বদলে এই ম্যাচেও খেলবেন। ডেভিড উইলি বিকল্প হিসেবেই থাকবেন।

বিজয়কুমার বিশককে একাদশে নাও রাখতে পারে আরসিবি। তিনি দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অভিষেকে প্রভাবিত করলেও, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সে ভাবে নজর কাড়তে পারেননি। আকাশ দীপকে দলে ফেরাতে পারে ব্যাঙ্গালোর। সুয়াশ প্রভুদেসাই সম্ভবত ইমপ্যাক্ট প্লেয়ার হবেন। তাঁর সঙ্গে ঘরোয়া বোলারকে অদলবদল করা হবে।

ইমপ্য়াক্ট প্লেয়ার নিয়ে পঞ্জাবের সম্ভাব্য দ্বাদশ: শিখর ধাওয়ান/অথর্ব তাইডে, প্রভসিমরান সিং, ম্যাথিউ শর্ট, হরপ্রীত সিং, লিয়াম লিভিংস্টোন/সিকান্দার রাজা, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), স্যাম কারান, শাহরুখ খান, হারপ্রীত ব্রার, কাগিসো রাবাদা, রাহুল চাহার, আর্শদীপ সিং।

ইমপ্য়াক্ট প্লেয়ার নিয়ে আরসিবি-র সম্ভাব্য দ্বাদশ: বিরাট কোহলি, ফ্যাফ ডু'প্লেসি (অধিনায়ক), মহিপাল লোমর, গ্লেন ম্যাক্সওয়েল, সুয়াশ প্রভুদেসাই, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, ওয়ানিন্দু হাসরাঙ্গা, হার্ষাল প্যাটেল, ওয়েন পার্নেল, ওয়েন আকশ দীপ/ বিজয়কুমার বিশক, মহম্মদ সিরাজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.