বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ইতিহাস গড়লেন শামি-অর্শদীপরা, ১৪ বছরের IPL-এ এই প্রথমবার ঘটল এমন ঘটনা
অর্শদীপকে অভিনন্দন সতীর্থর। ছবি- আইপিএল।
অর্শদীপকে অভিনন্দন সতীর্থর। ছবি- আইপিএল।

ইতিহাস গড়লেন শামি-অর্শদীপরা, ১৪ বছরের IPL-এ এই প্রথমবার ঘটল এমন ঘটনা

  • ভারতীয় বোলারদের নতুন বিজয়গাথা রচিত হল ইন্ডিয়ান প্রিমিয়র লিগে।

১৪ বছরের ইতিহাসে আইপিএলে এই প্রথমবার ঘটল এক বিরল ঘটনা। বলা ভালো যে, ভারতীয় বোলারদের নতুন বিজয়গাথা রচিত হল ইন্ডিয়ান প্রিমিয়র লিগে।

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার কোনও একটি ইনিংসে বিদেশিদের সাহায্য ছাড়াই প্রতিপক্ষকে অল-আউট করলেন শুধুমাত্র ভারতীয় বোলাররা। অর্থাৎ, সম্মিলিতভাবে ইনিংসের দশটি উইকেটই তুলে নেন ভারতীয় বোলাররা।

দুবাইয়ে রাজস্থান রয়্যালসকে ২০ ওভারে ১৮৫ রানে অল-আউট করে দেয় পঞ্জাব কিংস। রাজস্থানের ১০টি উইকেটই যায় ভারতীয় বোলারদের ঝুলিতে। এই ম্যাচে পঞ্জাবের বোলিং লাইনআপে একমাত্র বিদেশি ছিলেন আদিল রশিদ। তিনি কোনও উইকেট পাননি।

তরুণ অর্শদীপ নেন ৫টি উইকেট। মহম্মদ শামি দখল করেন ৩টি উইকেট। ১টি উইকেট পকেটে পোরেন ইশান পোড়েল। বাকি ১টি উইকেট নিয়েছেন হরপ্রীত ব্রার।

যদিও শামি-অর্শদীপদের এই কৃতিত্ব জলে যায় পঞ্জাব শেষমেষ ম্যাচ হেরে বসায়। শেষ ওভারের থ্রিলারে রাজস্থান ২ রানের উত্তেজক জয় তুলে নেয়। শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৪ রান দরকার ছিল পঞ্জাবের। তবে কার্তিক ত্যাগীর শেষ ওভারে মাত্র ১ রান তুলতে সক্ষম হয় তারা। ত্যাগী লাস্ট ওভারে দুরন্ত বল করে রাজস্থানকে জয় এনে দেওয়ার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

বন্ধ করুন