বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > PBKS vs RR: রাজস্থানের হয়ে নতুন মাইলস্টোন স্থাপন করলেন বাটলার, এমন কৃতিত্ব রয়্যালসের আর কোনও ক্রিকেটারের নেই
জোস বাটলার। ছবি- আইপিএল।
জোস বাটলার। ছবি- আইপিএল।

PBKS vs RR: রাজস্থানের হয়ে নতুন মাইলস্টোন স্থাপন করলেন বাটলার, এমন কৃতিত্ব রয়্যালসের আর কোনও ক্রিকেটারের নেই

  • মাইল ফলক ছুঁলেন না, বরং নতুন মাইলস্টোন স্থাপন করলেন জোস বাটলার। রাজস্থান রয়্যালসের জার্সিতে এমন এক কৃতিত্ব অর্জন করেন ব্রিটিশ তারকা, যা এর আগে ফ্র্যাঞ্চাইজির হয়ে আর কেউ করে দেখাতে পারেননি।

রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলের এক মরশুমে সব থেকে বেশি রান করার রেকর্ড আগেই নিজের নামে করেছেন জোস বাটলার। নিজের আইপিএল কেরিয়ারের এক মরশুমে সব থেকে বেশি রান করার নজিরও চলতি মরশুমে গড়ে ফেলেছেন রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকা। শনিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ব্যাট হাতে মাঠে নেমে আরও একটি দুর্দান্ত মাইলস্টোন স্থাপন করলেন বাটলার, যা ফ্র্যাঞ্চাইজির ইতিহাসে আগে কেউ করে দেখাতে পারেননি।

রাজস্থান রয়্যালসের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলের এক মরশুমে ৬০০ রান করার কৃতিত্ব অর্জন করলেন বাটলার। এর আগে রাজস্থানের আর কোনও ব্যাটসম্যান আইপিএলের এক মরশুমে ৬০০ রানের গণ্ডি ছুঁতে পারেননি।

আরও পড়ুন:- PBKS vs RR: ১ হাতে শিখরের ক্যাচ, ব্যাটিংয়ের পর ফিল্ডিংয়েও কামাল বাটলারের- ভিডিয়ো

পঞ্জাবের বিরুদ্ধে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩০ রান করে আউট হন বাটলার। ফলে ১১ ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ৬১৮ রান। এর আগে রাজস্থানের হয়ে এক মরশুমে সব থেকে বেশি রানের রেকর্ড ছিল অজিঙ্কা রাহানের। তিনি ২০১২ আইপিএলে রাজস্থানের জার্সিতে ৫৬০ রান করেছিলেন।

লখনউ সুপার জায়ান্টস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

২০১৮ আইপিএলে বাটলার ৫৪৮ রান সংগ্রহ করেছিলেন। রাজস্থানের হয়ে এক মরশুমে সব থেকে বেশি রান করার তালিকায় এটি আপাতত তিন নম্বরে রয়েছে। ২০১৩ আইপিএলে শেন ওয়াটসন রাজস্থানের হয়ে ৫৪৩ রান সংগ্রহ করেন। রাহানে ২০১৫ আইপিএলেও রাজস্থানের হয়ে পাঁচশো রানের গণ্ডি টপকে ছিলেন। তিনি সেবছর ৫৪০ রান সংগ্রহ করেন।

বন্ধ করুন