বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > PBKS vs RR: ১৫ বছর আগে IPL-এ যে দুরন্ত রেকর্ড গড়েছিলেন শন মার্শ, ভেঙে চুরমার করলেন যশস্বী, লেখা হল নতুন ইতিহাস

PBKS vs RR: ১৫ বছর আগে IPL-এ যে দুরন্ত রেকর্ড গড়েছিলেন শন মার্শ, ভেঙে চুরমার করলেন যশস্বী, লেখা হল নতুন ইতিহাস

উচ্ছ্বসিত যশস্বী। ছবি- পিটিআই।

Punjab Kings vs Rajasthan Royals IPL 2023: ধরমশালায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে দুর্দান্ত হাফ-সেঞ্চুরির পথে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড গড়েন যশস্বী জসওয়াল।

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের প্লে-অফে যাওয়া নির্ভর করছে মুম্বই ও আরসিবির পরাজয়ের উপর। কোন একটি দল তাদের শেষ ম্যাচ জিতলেই এবারের মতো আইপিএল অভিযান শেষ সঞ্জু স্যামসনদের। গতবারের ফাইনালিস্টরা এবার শেষ চারে জায়গা করে নিতে পারে কিনা, সেটা সময় বলবে। তবে নিজেদের শেষ লিগ ম্য়াচে রাজস্থানের তরুণ ওপেনার যশস্বী জসওয়াল আইপিএলের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড ভেঙে দেন।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেনে ধ্বংসাত্মক ইনিংস খেলার পথে যশস্বী মাত্র ১৩ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। আইপিএলের ইতিহাসে সেটি ছিল সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড। এবার ধরমশালায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে আইপিএলের ইতিহাসে আরও একটি সর্বকালীন নজির গড়েন যশওয়াল।

আসলে ঘরোয়া ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি মরশুমে সব থেকে বেশি রান করার রেকর্ড গড়েন যশস্বী। তার জন্য জসওয়ালের দরকার ছিল মাত্র ৪২ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন। এখনও আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি না হওয়া যশস্বী চলতি আইপিএল মরশুমের ১৪টি ম্যাচে মাঠে নেমে রাজস্থান রয়্যালসের হয়ে সব থেকে বেশি ৬২৫ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- IPL 2023: কোহলি-কোহলি বলে ক্ষেপাচ্ছিলেন দর্শকরা, গম্ভীরের উল্টো পথে হেঁটে নবীন কী করলেন দেখুন, সামনে এল অদেখা ভিডিয়ো

এতদিন আইপিএলের একটি মরশুমে কোনও আনক্যাপড ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রান করার রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার শন মার্শের নামে। তিনি ২০০৮ সালে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ১১টি ইনিংসে ব্যাট করে ৬১৬ রান সংগ্রহ করেন। মার্শের দেড় দশক আগের সেই রেকর্ড ভেঙে দেন জসওয়াল। অর্থাৎ, ১৫ বছর আগে আইপিএলের উদ্বোধনী মরশুমের যে রেকর্ড এতদিন অক্ষত ছিল, অবশেষে ১৬তম মরশুমে এসে নতুন করে লেখা হল ইতিহাস।

মার্শ ২০০৮ সালে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়ে অরেঞ্জ ক্যাপ জেতেন। এবছর কমলা টুপির দৌড়ে ফ্যাফ ডু'প্লেসির (৭০২) ঠিক পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন যশস্বী। রাজস্থান প্লে-অফে জায়গা করে নিতে না পারলে ডু'প্লেসিকে টপকানোর কোনও সুযোগ থাকবে না জসওয়ালের সামনে।

আরও পড়ুন:- ‘৮ কোটি তো দূরের কথা, ১ টাকাও দেওয়া উচিত নয়’, মাঝপথেই IPL ছাড়ায় জোফ্রা আর্চারের উপর ক্ষেপে লাল গাভাসকর

এতদিন আইপিএলের একটি মরশুমে আনক্যাপড ভারতীয় ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রানের রেকর্ড ছিল ইশান কিষাণের নামে। তিনি ২০২০ সালে ৫১৬ রান সংগ্রহ করেন। চলতি মরশুমে যশস্বী সেই রেকর্ড আগেই ভেঙে দিয়েছেন।

আইপিএলের একটি মরশুমে কোনও আনক্যাপড ঘরোয়া ক্রিকেটারের করা সর্বোচ্চ রান:-
১. যশস্বী জসওয়াল- ৬২৫ (২০২৩)
২. শন মার্শ- ৬১৬ (২০০৮)
৩. ইশান কিষাণ- ৫১৬ (২০২০)
৪. সূর্যকুমার যাদব- ৫১২ (২০১৮)
৫. সূর্যকুমার যাদব- ৪৮০ (২০২০)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 17 ওভার শেষে Namibia-র স্কোর 94/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.