বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PBKS vs RR: বাচ্চারাও এতবার ডাইপার বদলায় না, ঘনঘন দলবদল নিয়ে PBKS-কে ঠুকলেন সেহওয়াগ
পঞ্জাব কিংস দল। ছবি- আইপিএল।
পঞ্জাব কিংস দল। ছবি- আইপিএল।

PBKS vs RR: বাচ্চারাও এতবার ডাইপার বদলায় না, ঘনঘন দলবদল নিয়ে PBKS-কে ঠুকলেন সেহওয়াগ

  • এদিন পঞ্জাব দলে মার্করাম, আদিল রশিদ ও ইশান পোড়েলের অভিষেক ঘটে।

মরুশহরে আইপিএলের দ্বিতীয়ভাগে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস। এদিন পঞ্জাব কিংস দলে এডেন মার্করাম, ইশান পোড়েল ও আদিল রশিদ, তিনজনের অভিষেক ঘটে। পঞ্জাব কিংসের এই ঘনঘন দল পরিবর্তন করা নিয়েই নিজের প্রাক্তন দলকে ঠুকলেন বীরেন্দ্র সেহওয়াগ।

এই ম্যাচের আগে অবধি আট ম্যাচে তিনটি জিতে পঞ্জাব লিগ তালিকায় সাত নম্বরে ছিল। অপরদিকে, সাত ম্যাচ খেলে ভাল নেট রানরেটের সুবাদে সমসংখ্যক ম্যাচ জিতলেও রাজস্থান ছিল ছয় নম্বরে। সেহওয়াগের মতে ঘনঘন দলে পরিবর্তন ঘটানোর ফলেই এই দুই দল আইপিএলে এখনও তেমন সাফল্য পায়নি। বীরু বরাবরই মজাদার মানুয হিসাবে নিজের চতুর মন্তব্যের মাধ্যমে সোশ্যাল মিডিয়া মাতিয়ে রাখেন। এক্ষেত্রেও তিনি পঞ্জাবের দল পরিবর্তনের সঙ্গে বাচ্চাদের ডাইপার বদলের তুলনা করতেও পিছপা হননি।

Cricbuzz-র হয়ে ম্যাচ নিয়ে আলোচনার সময় সেহওয়াগ বলেন, ‘রাজস্থান দলটা একটু বেশি সেটেল। পঞ্জাব কিংস কিন্তু নিজেদের দল ঘনঘন পরিবর্তন করে। রাজস্থানে এবার খুব বেশি তারকা না থাকায় তারা কিছুটা বাধ্য হয়েই দলে খুব বেশি পরিবর্তন করছে না। পরিবর্তন করার আগে ওরা কোন ক্রিকেটারকে দুই-তিন ম্যাচ অন্তত সুযোগ দেয়। কিন্তু পঞ্জাব তো প্রতি এক দুই ম্যাচ অন্তর অন্তরই দলে পরিবর্তন করে। পঞ্জাব যত ঘনঘন দলে বদল করে, বাচ্চাদের ডাইপারও মনে হয়না এত ঘনঘন বদলাতে হয়।’

সেহওয়াগের কথা মতোই এদিন পঞ্জাব দলে সত্যিই একগুচ্ছ পরিবর্তন চোখে পড়ে। তবে বিশেষ একজনের দলে সুযোগ না পাওয়া নিয়ে বেশ প্রশ্নচিহ্ন উঠেছে। সুনীল গাভাসকর, কেভিন পিটারসেনরা ৪২তম জন্মদিনে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের দলে সুযোগ না পাওয়া নিয়ে ক্ষোভ উগড়ে দেন। পঞ্জাবের এই দল পরিবর্তন আদৌ কতটা কার্যকরী হয়, তা তো টুর্নামেন্ট শেষেই পুরোপুরি বোঝা যাবে। 

বন্ধ করুন