বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PBKS vs SRH: কোনও রান না করেই হয়তো IPL-এ নতুন রেকর্ড করবেন নিকোলাস পুরান
হায়দরাবাদের বিরুদ্ধে শূন্যে রান আউট হন পুরান।
হায়দরাবাদের বিরুদ্ধে শূন্যে রান আউট হন পুরান।

PBKS vs SRH: কোনও রান না করেই হয়তো IPL-এ নতুন রেকর্ড করবেন নিকোলাস পুরান

  • দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রানের খাতা খোলেন নিকোলাস পুরান। ৮ বলে ৯ রান করেন তিনি। যদিও ম্যাচটি দিল্লি ৬ উইকেটে জিতে যায়।

শূন্য বোধহয় নিকোলাস পুরানের পছন্দের সংখ্যা। তাই শূন্যের বেশি রান করলেই বোধহয় তাঁর অস্বস্তি হয়। যে কারণে আইপিএলে চার ম্যাচের মধ্যে তিনটি ম্যাচেই তাঁর স্কোর শূন্য। রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংসের পর এ বার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও কোন বল না খেলেই শূন্য রানে রান আউট হলেন ওয়েস্টইন্ডিজের এই বাঁ হাতি উইকেটকিপার ব্যাটসম্যান।

আইপিএলের ইতিহাসে ঘাটলে বোধহয় এ রকম টানা শূন্য রানে আউট হওয়ার পরিসংখ্যান বিশেষ চোখে পড়বে না। প্রথম ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৪ রানে জিতেছিল পঞ্জাব কিংস। সেই ম্যাচে ২২১ রান করেছিল প্রীতি জিন্টার দল। পুরানের সংগ্রহ ছিল ১ বলে শূন্য রান। দ্বিতীয় ম্যাচেও একই ঘটনার পুনরাবৃত্তি। তবে এই ম্যাচে ২ বল খেলে শূন্য করেন তিনি। ম্যাচটি ৬ উইকেটে হেরে যায় পঞ্জাব।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অবশ্য ব্যতিক্রম ঘটেছিল। এই ম্যাচে পুরান ৮ বলে ৯ রান করেন। যদিও ম্যাচটি দিল্লি ৬ উইকেটে জিতে যায়। আর বুধবার হায়দরাবাদের বিরুদ্ধে একটিও বল খেলেননি তিনি। রান নিতে গিয়ে শূন্য রানেই আউট হয়ে যান পুরান। তাঁর তিন ম্যাচে শূন্যে আউট হওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হাসিঠাট্টা চলছে। রীতিমতো ট্রোলডের শিকার পুরান। একজন লিখেছেন, ‘আইপিএলে নিকোলাস পুরান পেয়ে গিয়েছে একটি করে হিরের ডাক, সোনার ডাক আর রুপোর ডাক।’ তার উত্তরে আবার কেউ লিখেছেন, ‘এখনও ব্রোঞ্জের ডাক বাকি’। কেউ আবার লিখেছেন, ‘নিশ্চয়ই এই মুহূর্তে সবচেয়ে ধনী’।

এর পর শুধু আইপিএলেই নয়, বিশ্ব ক্রিকেটই হয়তো কোনও রান না করার জন্যই নতুন রেকর্ড গড়ে ফেলবেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। তবে রান না পাওয়ার পরেও আর কত দিন পুরানকে সুযোগ দেওয়া হবে, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। এ দিন হায়দরাবাদের বিরুদ্ধে দু'বল বাকি থাকতেই পঞ্জাব মাত্র ১২০ রানে অল আউট হয়ে যায়।

বন্ধ করুন