বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > BCCI সচিব বিশেষ শর্তে লিখিত প্রতিশ্রুতি দিলে, তবেই বাবররা ODI WC খেলতে আসবেন

BCCI সচিব বিশেষ শর্তে লিখিত প্রতিশ্রুতি দিলে, তবেই বাবররা ODI WC খেলতে আসবেন

জয় শাহকে বড় শর্ত দিলেন পিসিবি প্রধান নিজাম শেঠি।

এক সূত্রের দাবি, বিসিসিআই এবং আইসিসি লিখিত ভাবে প্রতিশ্রুতি না দিলে, পাকিস্তান ভারতে বিশ্বকাপে অংশ নেবে না। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি, যেটি পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা, সেই টুর্নামেন্টে খেলতে হবে ভারতকে। এই প্রতিশ্রুতি লিখিত ভাবে দিতে হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি দাবি করেছেন, এই বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপে তাদের জাতীয় দল অংশ নেবে, তবে একটা শর্তে। জানেন কী সেই শর্ত। পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলা ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলের অংশগ্রহণের বিষয়ে বিসিসিআই সচিব জয় শাহকে একটি লিখিত ভাবে প্রতিশ্রুতি দিতে হবে। তার পরেই পাকিস্তান দল ভারতে ওডিআই বিশ্বকাপে অংশ নিতে আসবে।।

২০২৩ ওডিআই বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর থেকে। বিসিসিআই আমদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু এবং কলকাতাকে বাবর আজমদের ম্যাচের জন্য সম্ভাব্য ভেন্যু হিসেবে পরিকল্পনা করেছে।

এ দিকে জয় শাহের নেতৃত্বে এসিসি আসন্ন এশিয়া কাপের জন্য প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’ নিয়ে নিশ্চিত ভাবে কিছু না বলায় জল্পনা চলছে। এই হাইব্রিড মডেল অনুযায়ী, ভারত তাদের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে খেলত। এবং পাকিস্তান বাকি খেলাগুলি তাদের দেশেই আয়োজন করত। তবে এখনও এই বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: এখনও স্বস্তিতে নেই, এক-দু'টি দল এখনও ঘাড়ের উপর রয়েছে- জিতেও চিন্তায় ডুবে ধোনি

একটি নির্ভরযোগ্য সূত্রের খবর অনুসারে, ৮মে দুবাই যাওয়ার কথা রয়েছে নিজাম শেঠির। যেখানে তিনি এসিসি এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। ভারতে বিশ্বকাপ খেলার জন্য তাদের শর্তের সিদ্ধান্তের পাশে সমর্থন জোগাড় করার জন্য।

পিসিবি-র সূত্রটি বলেছে যে, তাঁর দুবাই সফরের সময়ে নিজাম শেঠি পাকিস্তানের নীতিগত অবস্থানের জন্য সমর্থন জোগাড় করতে শুরু করবেন বলে আশা করা হচ্ছে। সেই সূত্রের দাবি, বিসিসিআই এবং আইসিসি লিখিত ভাবে প্রতিশ্রুতি না দিলে, পাকিস্তান ভারতে বিশ্বকাপে অংশ নেবে না। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি, যেটি পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা, সেই টুর্নামেন্টে খেলতে হবে ভারতকে। এটাই লিখিত ভাবে দিতে হবে।

আরও পড়ুন: CSK-এর বিরুদ্ধে MI-এর হয়ে একমাত্র অর্ধশতরান, তবু ৪৬ বলে ৫০ করে লজ্জার নজির নেহাল ওয়াধেরার

সূত্রটি আরও বলেছেন, ‘নিজাম শেঠি সম্প্রতি কিছু সরকারি আধিকারিকদের সঙ্গে দেখা করেছেন এবং এসিসি-র কাছে পিসিবি যে হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছেন, সেই পরিকল্পনা অনুযায়ী লাহোর এবং দুবাইতে এশিয়া কাপ না হলে, পাকিস্তানের সেই টুর্নামেন্ট খেলা উচিত কিনা, সেই বিষয়ে তাদের কাছ থেকে পরামর্শও নিয়েছেন।’

তিনি যোগ করেছেন যে, নিজাম শেঠি সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে এসিসি সদস্যদের একটি দৃঢ় এবং স্পস্ট অবস্থান জানানোর জন্য সরকারি মহল থেকে নিরঙ্কুশ অনুমোদন পেয়েছেন। আসলে এশিয়া কাপ নিয়ে এত ডামাডোল আর মানতে রাজি নন পিসিবি চেয়ারম্যান।

সেই সূত্রের দাবি, ‘নিজাম শেঠি এসিসি সদস্যদের কাছে এটি স্পষ্ট করে দেবেন বলে আশা করা হচ্ছে যে, হয় তারা পাকিস্তানের হাইব্রিড প্রস্তাব মেনে নেবে, অথবা পাকিস্তান থেকে সরিয়ে নেওয়া হলে পিসিবি এই বছর প্রতিযোগিতায় অংশ নেবে না। আপাতদৃষ্টিতে, নিজাম শেঠি এখন বুঝতে পেরেছেন যে, কিছু কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে এবং এশিয়া কাপের ভেন্যু ও সময়সূচী চূড়ান্ত করতে এসিসি থেকে আর কোনও বিলম্ব মেনে নিতে রাজি নন নিজাম শেঠি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত 'আমায় উড়তে শিখিয়েছিলে, তুমিই উড়ে গেলে… মা', স্মৃতির গলিতে মোনালির চোখে জল ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.