বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ওয়ার্নার-কেনের মধ্যে কি কোনও সমস্যা রয়েছে? কী বললেন গাভাস্কর, পিটারসেনরা?
পিটারসেন-উইলিয়ামসনের মধ্যে কি ঝামলো রয়েছে? 
পিটারসেন-উইলিয়ামসনের মধ্যে কি ঝামলো রয়েছে? 

ওয়ার্নার-কেনের মধ্যে কি কোনও সমস্যা রয়েছে? কী বললেন গাভাস্কর, পিটারসেনরা?

  • তিন বারের অরেঞ্জ ক্যাপ বিজয়ী ,২০১৬ সালের আইপিএল শিরোপাজয়ী অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে সরানোটা হায়দরাবাদ দলের পক্ষে খুব বড় সিদ্ধান্ত ছিল। গাভাস্কর এবং পিটারসেন দু'জনেই মনে করেন এই সিদ্ধান্তের ফলে ওয়ার্নার ফিরে এসে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করতে পারেন আবার এর উল্টোটাও হতে পারে।

শুভব্রত মুখার্জি : এ বারের আইপিএলের প্রথম পর্বে অর্থাৎ ভারতে টুর্নামেন্ট চলাকালীন হঠাৎ করেই সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনায়ক পরিবর্তন করেন। তাদের দীর্ঘ দিনের অধিনায়ক বলা ভাল সফলতম অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে তারা সরিয়ে দেন। উল্লেখ্য ওয়ার্নারের হাত ধরে আইপিএলের খেতাবও জিতেছে হায়দরাবাদ দল। সেই ওয়ার্নারকে মাঝপথে সরিয়ে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল নিউজিল্যান্ড জাতীয় দলের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তার পরের অনেক ম্যাচেই প্রথম একাদশেও খেলেননি ওয়ার্নার। তার পরেই জল্পনা ওঠে ওয়ার্নার-উইলিয়ামসনের সম্পর্ক নিয়ে। এই বিষয়ে মুখ খুললেন পিটারসেন-গাভাস্কর। তাঁরা মনে করেন, অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াটা বড় ব্যাপার।

তিন বারের অরেঞ্জ ক্যাপ বিজয়ী ,২০১৬ সালের আইপিএল শিরোপাজয়ী অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে সরানোটা হায়দরাবাদ দলের পক্ষে খুব বড় সিদ্ধান্ত ছিল। গাভাস্কর এবং পিটারসেন দু'জনেই মনে করেন এই সিদ্ধান্তের ফলে ওয়ার্নার ফিরে এসে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করতে পারেন আবার এর উল্টোটাও হতে পারে।

গাভাস্করের দাবি, ‘আমি জানি না ওয়ার্নারের অধিনায়কত্বের ইস্যু নিয়ে কী হয়েছে। আমরা ওকে সবাই বহু বছর ধরে দেখেছি। আমরা জানি ওর ক্রিকেটীয় দক্ষতার ব্যাপারে। ওর স্পিরিটটা অদম্য। অনেকটা বুলডগের মতন। ওর যখন দেওয়ালে পিঠ ঠেকে যায় তখন সিঙ্গেলসটাও আগের থেকে জোরে নিতে পারে। নিজের সেরাটা নিংড়ে দিতে পারে।’ গাভাস্কর মনে করেন, ওয়ার্নার এমন ক্রিকেটার নন, যিনি দলের সংহতি নষ্ট হয়, এমন কোন কাজ করবেন।

পিটারসেনও বলেন, ‘ওয়ার্নার একজন প্রাক্তন অধিনায়ক। তাকে অধিনায়কত্ব থেকে সরানোর পর নিজের সেরাটা দিতে কঠোর পরিশ্রম সে করবে এটা জানা কথা। ক্রিকেটারদের অনেক সময় টিম থেকে বসিয়ে দিলে পারফরম্যান্স খারাপ হওয়ার সম্ভাবনা থাকে ওয়ার্নারের ক্ষেত্রে সেটা হবে না বলেই আমার বিশ্বাস।’

বন্ধ করুন