বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ডোয়েন ব্রাভোকে ছুঁয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক যুজবেন্দ্র চাহাল

ডোয়েন ব্রাভোকে ছুঁয়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক যুজবেন্দ্র চাহাল

যুজবেন্দ্র চাহাল (AFP)

চাহালের ঝুলিতে মাত্র ১৪২টি ম্যাচ খেলে রয়েছে ১৮৩টি উইকেট। অন্যদিকে ১৮৩ উইকেট নিতে ব্রাভো খেলেছিলেন ১৬১টি ম্যাচ। চার ওভার বল করে মাত্র ২৯ রান দেন চাহাল। তুলে নেন চার চারটি উইকেট।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় রাতে এক শ্বাসরুদ্ধকর ম্যাচে হারতে হয়েছে তাঁর দল রাজস্থান রয়্যালসকে। কিন্তু সেই হারের রাতেও রাজস্থান রয়্যালসের বোলার যুজবেন্দ্র চাহাল গড়ে ফেললেন এক নয়া নজির। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হওয়ার নজির স্পর্শ করলেন তিনি। ছুঁয়ে ফেললেন প্রাক্তন সিএসকে তথা ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার ডোয়েন ব্রাভোকে। ফলে এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে যুগ্মভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হলেন তিনি। এদিকে চাহালের সামনে সুযোগ রয়েছে চলতি আইপিএলেই ডোয়েন ব্রাভোকে টপকে যাওয়ার। কারণ ব্রাভো ইতিমধ্যেই অবসর নিয়ে ফেলেছেন।

চাহালের ঝুলিতে মাত্র ১৪২টি ম্যাচ খেলে রয়েছে ১৮৩টি উইকেট। অন্যদিকে ১৮৩ উইকেট নিতে ব্রাভো খেলেছিলেন ১৬১টি ম্যাচ। চার ওভার বল করে মাত্র ২৯ রান দেন চাহাল। তুলে নেন চার চারটি উইকেট। হেনরিক ক্লাসেনের উইকেটটি নিয়ে তিনি এই নজির গড়েন। পাশাপাশি এদিন চাহাল আউট করেছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক এডেন মার্করাম, রাহুল ত্রিপাঠি এবং আনমোলপ্রীত সিংকেও। তবে চাহালের নজির গড়ার দিনটি তাঁর দলের জন্য একেবারেই ভালো গেল না। ২১৫ রান তাড়া করে একেবারে শেষ বলে এসে দুরন্ত জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ।

রাজস্থানের হয়ে এই ভারতীয় লেগ স্পিনার অনবদ্য বোলিং করলেও তাঁর দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারলেন। বাকি বোলারদের ব্যর্থতায় ম‌্যাচ থেকে খালি হাতে ফিরতে হল রাজস্থান রয়্যালসকে। এই ম্যাচে রাজস্থান রয়্যালস হেরে যাওয়ায় প্লে অফের লড়াইও অনেকটা খুলে গেল বলা যায়। রাজস্থান এই মুহূর্তে ১০ পয়েন্ট নিয়ে প্রথম চারে রয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের থেকে তাদের নেট রান রেট ভালো থাকায় তারা লিগ তালিকায় এগিয়ে রয়েছে। তবে এই ম্যাচে রাজস্থানের হার কিছুটা হলে অক্সিজেন জোগাবে কলকাতা নাইট রাইডার্স এবং হায়দরাবাদ দলকে। দুই দলের ঝুলিতেই এই মুহূর্তে রয়েছে আট পয়েন্ট করে। ফলে নিজেদের শেষ ম্যাচগুলো জিতলেই খুলে যেতে পারে প্লে অফের দরজা। অন্যদিকে কিছুটা হলেও কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়তে বাধ্য রাজস্থান রয়্যালস টিম ম্যানেজমেন্টের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.