বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR-এর বাঙালি বোলারই নেটে সবচেয়ে বেশি প্রভাবিত করেছিলেন পন্টিংকে, জানেন তিনি কে?
অশোক দিন্দাতে মুগ্ধ হয়েছিলেন রিকি পন্টিং।

KKR-এর বাঙালি বোলারই নেটে সবচেয়ে বেশি প্রভাবিত করেছিলেন পন্টিংকে, জানেন তিনি কে?

  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ১৪ বছর পূর্ণ করে ফেলেছে। সেই উপলক্ষে দিল্লি ক্যাপিটালসের সমস্ত কোচিং স্টাফ রিকি পন্টিং, শেন ওয়াটসন, অজিত আগরকার প্রথম মরশুম নিয়ে স্মৃতিচারণা করেছেন। সেই সময়ে অশোক দিন্দাকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন রিকি পন্টিং।

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ফাস্ট বোলার অশোক দিন্দা সম্পর্কে একটি বড় বিবৃতি দিয়েছেন দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং। তিনি বলেছেন, অশোক দিন্দা যখন প্রথম আইপিএল মরশুমে কেকেআরের নেট বোলার ছিলেন, তখন থেকেই দিন্দাকে দেখে মুগ্ধ হয়েছিলেন পন্টিং।

আসলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ১৪ বছর পূর্ণ করে ফেলেছে। সেই উপলক্ষে দিল্লি ক্যাপিটালসের সমস্ত কোচিং স্টাফ রিকি পন্টিং, শেন ওয়াটসন, অজিত আগরকার প্রথম মরশুম নিয়ে স্মৃতিচারণা করেছেন। সেই সময়ে অশোক দিন্দা সম্পর্কিত নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন রিকি পন্টিং। তিনি বলেছেন, নেটে অশোক দিন্দাকে দেখে কতটা মুগ্ধ হয়েছিলেন তিনি। আর সেটা দেখে কেকেআর-এর তৎকালীন কোচ জন বুকানন চুক্তি করাতে বলেছিলেন দিন্দাকে।

রিকি পন্টিং বলেন, ‘অশোক দিন্দা কেকেআর দলের নেট বোলার ছিলেন। তিনি ৭-১০ দিনের জন্য প্রতিটি মুহূর্তে আমাদের সবাইকে ফাস্ট বাউন্সার বোলিং করেছেন। আমি জন বুকাননকে বলেছিলাম, এই ছেলেটির মধ্যে কিছু আছে, ওকে চুক্তি করান। এর পরে দিন্দা চুক্তি করেছিলেন। আমি মনে করি, তিনি সম্ভবত আইপিএলে প্রথম তিনটি উইকেটও নিয়েছিলেন। এটাই ছিল তাঁর অভিষেক এবং তার পরে তিনি ১২-১৩ বছর খেলেছেন।’

অশোক দিন্দা সেই মরশুমে ৬.৬৭ ইকোনমি রেটে ৯ উইকেট নিয়েছিলেন। ২০১১ সালে তিনি দিল্লি ডেয়ারডেভিলস দলে খেলেছিলেন তিনি। এছাড়াও, তিনি ২০১২ থেকে ২০১৩ সাল পর্যন্ত পুনে ওয়ারিয়র্স দলের সদস্য ছিলেন। তিনি ২০১৪-১৫ সালে আরসিবি এবং ২০১৬-১৭ সালে রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়েও খেলেছিলেন। অশোক দিন্দা তাঁর আইপিএল কেরিয়ারে ৭৮ ম্যাচে ৮.২০ ইকোনমি রেটে ৬৯ উইকেট নেন।

বন্ধ করুন