বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পরবর্তী ভারত অধিনায়ক হিসাবে ঋষভ পন্তের পক্ষে ব্যাট ধরলেন প্রজ্ঞান ওঝা
ঋষভ পন্ত। ছবি- রয়টার্স।
ঋষভ পন্ত। ছবি- রয়টার্স।

পরবর্তী ভারত অধিনায়ক হিসাবে ঋষভ পন্তের পক্ষে ব্যাট ধরলেন প্রজ্ঞান ওঝা

  • অধিনায়কত্বের পাশাপাশি আইপিএলে ব্যাট হাতেও নিজের জাত চেনাচ্ছেন তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্ত।

এ মরশুমে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ঋষভ পন্ত। বড় মঞ্চে প্রথমবার অধিনায়কত্বের দায়িত্ব সামলে শুরুটা বেশ ভালই করেছেন তিনি। পন্তের নেতৃত্বে ছয়ের মধ্যে চার ম্যাচ জিতে লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে দিল্লি। 

তাঁর অধিনায়কত্ব, বিশেষত চাপের মুখে সতীর্থদের পাশে দাঁড়ানো নজর কেড়েছে বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেরই। প্রাক্তন ভারতীয় বোলার প্রজ্ঞান ওঝা মনে করছেন শুধু দিল্লি নয়, ভবিষৎ-এ ভারতীয় জাতীয় দলের কান্ডারী সামলানোরও যোগ্য দাবিদার পন্ত। সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেন্দ্র সিং ধোনির সাথে তুলনা করে স্পোটর্স টুডেকে এক সাক্ষাৎকারে ওঝা জানান, ‘যে ভাবে ও নিজের দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে, আমার মনে হয় ভবিষৎ-এ ও যদি এভাবেই নিজের ব্যাটিংয়ে উন্নতি করে এবং পরিপক্কতা দেখায়, তাহলে ভারত অধিনায়কের ভূমিকায়ও ওকে দেখা যেতে পারে। ওর চারিপাশের পরিবেশ দেখে আমার মনে হচ্ছে ভারতীয় দলকে পরিচালনা করার মত ওর মধ্যে দক্ষতা আছে। সৌরভ গঙ্গোপাধ্যায় বা মহেন্দ্র সিং ধোনির মধ্যেও এই ব্যাপারটা আমি লক্ষ্য করতাম। তবে তার আগে পন্তের এখনও অনেকটা পথ চলা বাকি।’

অধিনায়কত্বের পাশাপাশি আইপিএলে ব্যাট হাতেও নিজের জাত চেনাচ্ছেন এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। অধিনায়কত্বের চাপ তাঁর ব্যাটিংয়ের ওপর কোন প্রভাব ফেলেনি। গত ম্যাচে অল্পের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারতে হয়েছে। আসন্ন ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ফের জয়ের পথে ফেরার লক্ষ্যেই মাঠে নামবেন দিল্লি অধিনায়ক।

বন্ধ করুন