বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs LSG Predicted XI: আজ ইডেনে কি KKR বনাম মোহনবাগান? কার্যত নিয়মরক্ষার ম্যাচে 'পছন্দের পিচ' পাবেন রানা?

KKR vs LSG Predicted XI: আজ ইডেনে কি KKR বনাম মোহনবাগান? কার্যত নিয়মরক্ষার ম্যাচে 'পছন্দের পিচ' পাবেন রানা?

ম্যাচের আগে হালকা মেজাজে গৌতম গম্ভীর এবং নীতীশ রানারা। ছবি- টুইটার

এবারের মরশুমে ঘরের মাঠে লিগের শেষ ম্যাচে নামছে কেকেআর। তবে নাইট শিবিরের চিন্তা ২২ গজ নিয়ে। পাশাপাশি সবুজ-মেরুন জার্সিও ঘুম কেড়েছে নাইট ব্রিগেডকে। কেমন হতে পারে আজকের দুই দলের সম্ভাব্য একাদশ? জেনে নিন। 

আজ অর্থাৎ শনিবার ঘরের মাঠে একেবারে আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। নীতীশ রানাদের প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস। ঘরের মাঠে শেষ ম্যাচ জিততে মরিয়া শাহরুখ খানের দল। যদিও টুর্নামেন্ট থেকে তাদের বিদায় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। বিশেষ করে গত ম্যাচে রাজস্থান রয়্যালস জেতার পর নাইটদের প্লেঅফে ওঠার আর কোনও রকম সম্ভাবনা নেই বললেই চলে।

যদি নাইটদের প্লেঅফে জায়াগা করে নিতে হয়, তাহলে রানরেটের দিক থেকে অনেকটাই এগিয়ে থাকতে হবে। হিসাব করলে তা দেখা যাচ্ছে শনিবার ইডেন গার্ডেন্সে লখনউ সুপার জায়েন্টকে ন্যূনতম ১০৩ রানে হারাতে হবে। আবার রান তাড়া করতে নামলে ৮.৫ ওভারের মধ্যে জিততে হবে কেকেআরকে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে মুম্বই ইন্ডিয়ান্স-সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-গুজরাট টাইটানস ম্যাচের দিকে। কারণ ব্যাঙ্গালোর বা মুম্বই জিতলেই আইপিএল থেকে ছিটকে যাবে কেকেআর। কেকেআরের প্লেঅফের যাওয়ার অংকটা বেশ কঠিন। সেদিক থেকে দেখতে গেলে লখনউ ম্যাচ নীতীশ রানাদের কাছে আক্ষরিক অর্থে নিয়মরক্ষার ছাড়া আর কিছুই নয়। তার উপর নাইট অধিনায়ক অভিযোগ করেছেন, ইডেনে হোম অ্যাডভান্টেজ নাকি পাচ্ছে না তারা।

যদিও নিজেদের ঘরের মাঠে জিততে মরিয়া চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা। গত ম্যাচে চেন্নাইকে হারিয়ে টুর্নামেন্ট ভেসে ছিল। কিন্তু রাজস্থান ম্যাচ জিতে নেওয়ায় সেই আশা কার্যত শেষ হয়ে যায়। এখন এটাই দেখার বিষয়, এই ম্যাচে বড় ব্যবধানের জিততে পারে কিনা কেকেআর। তবে এই ম্যাচে নামার আগে নাইট ক্রিকেটারদের মানসিক দিক থেকে পাল্টা চাপে রেখেছে লখনউ। মোহনবাগান ক্লাবকে সম্মান জানাতে ক্রুণাল পান্ডিয়ারা সবুজ-মেরুন জার্সি পরে ম্যাচ খেলতে নামবে। যা নিয়ে বেশ চিন্তায় রয়েছে নাইট টিম ম্যানেজমেন্ট। ইতিমধ্যেই বোর্ডের কাছে নালিশও করেছেন নাইট কর্তারা। স্বার্থসংঘাতের অভিযোগ তোলা হয়েছে। তারপরই লখনউয়ের টুইটার পেজ থেকে পোস্টার ডিলিট করা হয়েছে। পরিস্থিতি যে বেশ গরম তা বলার অপেক্ষা রাখে না।

এই পরিস্থিতির মধ্যেই শনিবার সন্ধ্যেয় ইডেনে লখনউয়ের বিরুদ্ধে খেলতে নামছে কেকেআর। তবে গত ম্যাচে চেন্নাইকে হারানোয় কিছুটা হলেও আত্মবিশ্বাস জোগাচ্ছে রানার দলকে। তবে বিকালে বৃষ্টির ভ্রুকুটিও রয়েছে। বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলে নাইটদের আর কিছু করার থাকবে না। পাকাপাকি ভাবে টুর্নামেন্ট থেকে বিদায় জানাবে কেকেআর শিবির। শাহরুখ খানের দল চাপে থাকলেও অনেকটাই হালকা মেজাজে লখনউ। তিন নম্বরে থাকা লখনউয়ের প্লেঅফ পাকা হলেও এই ম্যাচ জিতে পাকাপাকি ভাবে প্রথম চারে জায়গা করে নিতে মরিয়া গৌতম গম্ভীররা।

এবার এক নজরে দেখে নেওয়া যাক আজকের ম্যাচে সম্ভাব্য একাদশ-

কলকাতা নাইট রাইডার্সের ইমপ্যাক্ট প্লেয়ার সহ সম্ভাব্য একাদশ: জেসন রয়, রহমনউল্লাহ গুরবাজ, বেঙ্কটেশ আইয়ার/সুয়াশ শর্মা, নীতীশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, শার্দূল ঠাকুর,বৈভব আরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

লখনউ সুপার জায়ান্টস দলের ইমপ্যাক্ট প্লেয়ার সহ সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি'কক, দীপক হুডা, প্রেরক মানকাড, ক্রণাল পান্ডিয়া, মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরান, আয়ূশ বাদোনী, নবীন-উল-হক, রবি বিষ্ণোই, সপনীল সিং, মহসিন খান, যশ ঠাকুর/অমিত মিশ্র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর ‘বিয়েটা যখন ভালোবাসার…’,থামছে না ট্রোলিং;আদৃত-কৌশাম্বির দাম্পত্যের আসল ছবি সামনে

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.